‘মানুষের ঘামের উপর গড়ে হবে বি.কে.এস.পি’

আবদুল মালেক সিকদার, রামু:
বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বি.কে.এস.পির অধিগ্রহণকৃত জমির ন্যায্যমূল্য চাই। নইতো আমাদের রক্ত ও ঘামের উপরে গড়ে উঠুক বি.কে.এস.পি এ শ্লোগানটি ধারণ করে রামু জোয়ারিয়ানালা স্টেশনে বি.কে.এস.পির জমির মালিকদের মানববন্ধন ১১ডিসেম্বর সোমবার বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়।

রামুতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের বি.কে.এস.পির আঞ্চলিক কেন্দ্র নির্মাণের জন্য সরকার ২৮.৬৪ একর জমি অধিগ্রহণ করে। এতে কিছু জমির মালিককে দেড় গুণ হিসেবে ক্ষতিপূরণ দেওয়া হলেও অন্যান্য মালিকেরা ক্ষতিপূরণ না পাওয়ায় ক্ষুদ্ধ জমির মালিকেরা।

মানববন্ধনে জমির মালিকেরা বলেন, বি.কে.এস.পি হোক আমরা চাই। তবে আমাদেরকে সরকার থেকে তিন গুণ ক্ষতিপূরণ দিতে হবে। সরকারী সার্ভেয়ার ও জমির মালিকদের সমন্বয়ে জমি পরিমাপ করিতে হবে এবং আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত আমরা মাটি ভরাট করতে দিব না। পাশর্^বর্তী এলাকার জমির দাম অনেক বেশি। আমাদের ন্যায্য মূল্য দিচ্ছে না সরকার। রাস্তার পাশে আমাদের খতিয়ানভূক্ত এক একর ৪০শতক জমির অধিগ্রহণ না করে ঠিকাদারদের বলপ্রয়োগের মাধ্যমে বি.কে.এস.পির দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে জানান। মানববন্ধনে অংশ নেওয়া জমির মালিকেরা দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানান।

মানববন্ধনে অংশ নেন, জমির মালিক এজাহার সওদাগর, রফিক আহমদ, আবু তাহের সিকদার, মীর কাসেম, জয়নাল আবেদীন, হালিম, মোঃ সোহেল, শফিকুর রহমান, বাদশা মিয়া, গুরা মিয়া, আবছার কামাল, আকতার কামাল, গোলাম কবির সওদাগর, মোতাহের মিয়া, ইমরান সরওয়ার, নুরুল হক, হাজী আবদুস শুক্কুর, জসিম উদ্দিন।

উল্লেখ্য যে, জমির মালিকদের ন্যায্য দাবী না দিয়ে ও না জানিয়ে বি.কে.এস.পির টিকাদারেরা রাতের অন্ধকারে ৭ই ডিসেম্বর বি.কে.এস.পির নির্ধারিত স্থানে মাটি ভরাট করে ও সাইবোর্ড টাঙেন। এতে ক্ষুদ্ধ হয়ে জমির মালিকেরা গত ৮ই ডিসেম্বর বিকাল ২টায় বি.কে.এস.পির নির্ধারিত স্থানের সাইনবোর্ড ভেঙ্গে দেয়।

৯ডিসেম্বর বিকাল ৪টায় রামু কক্সবাজার আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান (বিজিবিএম, পিবিজিএম, এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি) মহাপরিচালক, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বি.কে.এস.পি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন এবং মালিকদের সাথে বৈঠক করেন। এসময় জমির মালিকদের ন্যায্য মূল্য দেওয়ার আশ^াস প্রদান করেন।

এব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়ের যোগাযোগ করা হলে তিনি জানান, ৮০% মালিকদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ৩গুণ ক্ষতিপূরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ক্রীড়া মন্ত্রণালয় ক্ষতিপূরণ দিলে আমরা তাদেরকে দেব।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আনোয়ার আর নেই

আরব আমিরাতে উখিয়া প্রবাসীদের মিলনমেলা উপলক্ষে আলোচনা সভা

আ’লীগ জনগনের সংগঠন, নির্বাচনের বিধি মেনে কাজ করুন : মেয়র নাছির

গায়েবি মামলা প্রত্যাহার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে তালিকা দিল বিএনপি

রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে ভর্ৎসনা মাহাথিরের

হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন

সুব্রত চৌধুরীকে দিয়ে অলির রাজত্ব খতম করতে চায় গণফোরাম

দলীয় পরিচয় বহাল রেখে অন্যের প্রতীকে ভোট নয় অনিবন্ধিতদের

জাতীয় হিফযুল কুরআন প্রতিযোগিতায় বিচারক মনোনীত হলেন মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজী

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল

আবারও স্পেনের সেরা লিওনেল মেসি

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

জিএম রহিমুল্লাহ, ভিপি বাহাদুরসহ ৬ জনের আগাম জামিন

লক্ষ্যারচরে দরিদ্রদের মাঝে স্বল্প মূল্যে খাদ্যশস্য বিতরণ

কক্সবাজার ১ ও ২ থেকে সালাহউদ্দিন ও হাসিনা আহমদ’র মনোয়নপত্র গ্রহণ

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ক্যানসারের রেডিওথেরাপি চালু 

পেশকার পাড়ায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

পেকুয়ায় শ্রমিকলীগ নেতা শাহাদাতকে হত্যাচেষ্টার ঘটনায় অবশেষে মামলা

নুরুল বশর চৌধুরী কক্সবাজার-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

পর্দা উঠলো ওয়ালটন বীচ ফুটবল টূর্ণামেন্ট’র উদ্বোধন