‘মানুষের ঘামের উপর গড়ে হবে বি.কে.এস.পি’

আবদুল মালেক সিকদার, রামু:
বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বি.কে.এস.পির অধিগ্রহণকৃত জমির ন্যায্যমূল্য চাই। নইতো আমাদের রক্ত ও ঘামের উপরে গড়ে উঠুক বি.কে.এস.পি এ শ্লোগানটি ধারণ করে রামু জোয়ারিয়ানালা স্টেশনে বি.কে.এস.পির জমির মালিকদের মানববন্ধন ১১ডিসেম্বর সোমবার বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়।

রামুতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের বি.কে.এস.পির আঞ্চলিক কেন্দ্র নির্মাণের জন্য সরকার ২৮.৬৪ একর জমি অধিগ্রহণ করে। এতে কিছু জমির মালিককে দেড় গুণ হিসেবে ক্ষতিপূরণ দেওয়া হলেও অন্যান্য মালিকেরা ক্ষতিপূরণ না পাওয়ায় ক্ষুদ্ধ জমির মালিকেরা।

মানববন্ধনে জমির মালিকেরা বলেন, বি.কে.এস.পি হোক আমরা চাই। তবে আমাদেরকে সরকার থেকে তিন গুণ ক্ষতিপূরণ দিতে হবে। সরকারী সার্ভেয়ার ও জমির মালিকদের সমন্বয়ে জমি পরিমাপ করিতে হবে এবং আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত আমরা মাটি ভরাট করতে দিব না। পাশর্^বর্তী এলাকার জমির দাম অনেক বেশি। আমাদের ন্যায্য মূল্য দিচ্ছে না সরকার। রাস্তার পাশে আমাদের খতিয়ানভূক্ত এক একর ৪০শতক জমির অধিগ্রহণ না করে ঠিকাদারদের বলপ্রয়োগের মাধ্যমে বি.কে.এস.পির দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে জানান। মানববন্ধনে অংশ নেওয়া জমির মালিকেরা দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানান।

মানববন্ধনে অংশ নেন, জমির মালিক এজাহার সওদাগর, রফিক আহমদ, আবু তাহের সিকদার, মীর কাসেম, জয়নাল আবেদীন, হালিম, মোঃ সোহেল, শফিকুর রহমান, বাদশা মিয়া, গুরা মিয়া, আবছার কামাল, আকতার কামাল, গোলাম কবির সওদাগর, মোতাহের মিয়া, ইমরান সরওয়ার, নুরুল হক, হাজী আবদুস শুক্কুর, জসিম উদ্দিন।

উল্লেখ্য যে, জমির মালিকদের ন্যায্য দাবী না দিয়ে ও না জানিয়ে বি.কে.এস.পির টিকাদারেরা রাতের অন্ধকারে ৭ই ডিসেম্বর বি.কে.এস.পির নির্ধারিত স্থানে মাটি ভরাট করে ও সাইবোর্ড টাঙেন। এতে ক্ষুদ্ধ হয়ে জমির মালিকেরা গত ৮ই ডিসেম্বর বিকাল ২টায় বি.কে.এস.পির নির্ধারিত স্থানের সাইনবোর্ড ভেঙ্গে দেয়।

৯ডিসেম্বর বিকাল ৪টায় রামু কক্সবাজার আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান (বিজিবিএম, পিবিজিএম, এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি) মহাপরিচালক, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বি.কে.এস.পি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন এবং মালিকদের সাথে বৈঠক করেন। এসময় জমির মালিকদের ন্যায্য মূল্য দেওয়ার আশ^াস প্রদান করেন।

এব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়ের যোগাযোগ করা হলে তিনি জানান, ৮০% মালিকদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ৩গুণ ক্ষতিপূরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ক্রীড়া মন্ত্রণালয় ক্ষতিপূরণ দিলে আমরা তাদেরকে দেব।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রশ্নে অস্পষ্ট অবস্থান আসিয়ান মন্ত্রীদের

কক্সবাজারে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ জানুয়ারির শেষে: মন্ত্রী

ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির নতুন কমিটি

দলের করণীয় বললেন মওদুদ

সরকারের উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে যোগ্য কান্ডারী কছির

উন্নয়ন ও জনসেবায় চকরিয়া-পেকুয়াবাসিকে আস্থার প্রতিদান দিব- জাফর আলম এমপি

বিক্ষুব্ধ বাংলাদেশি শ্রমিকদের আক্রমণের শিকার কুয়েত বাংলাদেশ দূতাবাসে

হুইল চেয়ারে মুহিত, পাশে নেই সুসময়ের বন্ধুরা

ভারত থেকে পালিয়ে আসা ১৩শ’ রোহিঙ্গা এখন বাংলাদেশে

উপজেলা নির্বাচনে ‘স্বতন্ত্রভাবে’ অংশ নেবে বিএনপি

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ছাত্রলীগ নেতা হিমুর ব্যাপক গনসংযোগ

চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছে

সংরক্ষিত আসনে এমপি চান মহেশখালীর মেয়ে প্রভাষক রুবি

ঈদগাঁওতে নৌকার চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী রাশেদের গণসংযোগ

অতিথি পাখির কলকাকলিতে মুখরিত বঙ্গবন্ধু সাফারি পার্ক

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ১১

গণিত ছাড়া জীবনই অচল : জেলা প্রশাসক

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, চালক আটক

শহর কৃষক লীগের সভাপতির মামলায় ওয়ার্ড সভাপতি গ্রেফতার

২৭০০ ইউনিয়নে সংযোগ তৈরি, বিনামূল্যে ইন্টারনেট ৩ মাস