‘মানুষের ঘামের উপর গড়ে হবে বি.কে.এস.পি’

আবদুল মালেক সিকদার, রামু:
বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বি.কে.এস.পির অধিগ্রহণকৃত জমির ন্যায্যমূল্য চাই। নইতো আমাদের রক্ত ও ঘামের উপরে গড়ে উঠুক বি.কে.এস.পি এ শ্লোগানটি ধারণ করে রামু জোয়ারিয়ানালা স্টেশনে বি.কে.এস.পির জমির মালিকদের মানববন্ধন ১১ডিসেম্বর সোমবার বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়।

রামুতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের বি.কে.এস.পির আঞ্চলিক কেন্দ্র নির্মাণের জন্য সরকার ২৮.৬৪ একর জমি অধিগ্রহণ করে। এতে কিছু জমির মালিককে দেড় গুণ হিসেবে ক্ষতিপূরণ দেওয়া হলেও অন্যান্য মালিকেরা ক্ষতিপূরণ না পাওয়ায় ক্ষুদ্ধ জমির মালিকেরা।

মানববন্ধনে জমির মালিকেরা বলেন, বি.কে.এস.পি হোক আমরা চাই। তবে আমাদেরকে সরকার থেকে তিন গুণ ক্ষতিপূরণ দিতে হবে। সরকারী সার্ভেয়ার ও জমির মালিকদের সমন্বয়ে জমি পরিমাপ করিতে হবে এবং আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত আমরা মাটি ভরাট করতে দিব না। পাশর্^বর্তী এলাকার জমির দাম অনেক বেশি। আমাদের ন্যায্য মূল্য দিচ্ছে না সরকার। রাস্তার পাশে আমাদের খতিয়ানভূক্ত এক একর ৪০শতক জমির অধিগ্রহণ না করে ঠিকাদারদের বলপ্রয়োগের মাধ্যমে বি.কে.এস.পির দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে জানান। মানববন্ধনে অংশ নেওয়া জমির মালিকেরা দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানান।

মানববন্ধনে অংশ নেন, জমির মালিক এজাহার সওদাগর, রফিক আহমদ, আবু তাহের সিকদার, মীর কাসেম, জয়নাল আবেদীন, হালিম, মোঃ সোহেল, শফিকুর রহমান, বাদশা মিয়া, গুরা মিয়া, আবছার কামাল, আকতার কামাল, গোলাম কবির সওদাগর, মোতাহের মিয়া, ইমরান সরওয়ার, নুরুল হক, হাজী আবদুস শুক্কুর, জসিম উদ্দিন।

উল্লেখ্য যে, জমির মালিকদের ন্যায্য দাবী না দিয়ে ও না জানিয়ে বি.কে.এস.পির টিকাদারেরা রাতের অন্ধকারে ৭ই ডিসেম্বর বি.কে.এস.পির নির্ধারিত স্থানে মাটি ভরাট করে ও সাইবোর্ড টাঙেন। এতে ক্ষুদ্ধ হয়ে জমির মালিকেরা গত ৮ই ডিসেম্বর বিকাল ২টায় বি.কে.এস.পির নির্ধারিত স্থানের সাইনবোর্ড ভেঙ্গে দেয়।

৯ডিসেম্বর বিকাল ৪টায় রামু কক্সবাজার আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান (বিজিবিএম, পিবিজিএম, এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি) মহাপরিচালক, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বি.কে.এস.পি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন এবং মালিকদের সাথে বৈঠক করেন। এসময় জমির মালিকদের ন্যায্য মূল্য দেওয়ার আশ^াস প্রদান করেন।

এব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়ের যোগাযোগ করা হলে তিনি জানান, ৮০% মালিকদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ৩গুণ ক্ষতিপূরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ক্রীড়া মন্ত্রণালয় ক্ষতিপূরণ দিলে আমরা তাদেরকে দেব।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে জবাই করা গর্ভবতী মহিষের মাংস ও মৃত বাচ্চা জব্দ, তোলপাড়

ডিজিটাল নিরাপত্তা আইন : কোন অপরাধে কি শাস্তি !

বিগ বসের টোপ দিয়ে নারীদের বিছানায় ডাকেন তিনি

‘এই লীগ লুটেরা লীগ’

খালেদার মুক্তি চাইলেন মান্না

কক্সবাজার শহরে ২০ স্পটে যানজট বিরোধী অভিযান

ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ৪

জনগণ সুশাসন দেখতে চায় : কামাল হোসেন

‘দুর্নীতি করব না, মিথ্যা কথা বলব না, অসৎ কাজ করব না’

বান্দরবানে কোটি টাকার ব্যয়ে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধন

চকরিয়া আ.লীগের কেন্দ্রীয় নির্বাচনী বহরের জনসভায় লাখো মানুষের উপস্থিতির প্রস্তুতি

তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে- রামুতে মন্ত্রীপরিষদ সচিব

কড়ি-পাইপ বাজারত্তুন ঈদগাঁও বাজার!

স্মৃতি তুমি বেদনা

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে মসজিদে মসজিদে দোয়া

হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে ৫হাজার ইয়াবা সহ আটক-২

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি