নাইক্ষ্যংছড়ির দৌছড়িতে বিদ্যুতায়ন করা হবে : বীর বাহাদুর

হাবিবুর রহমান সোহেল, নাইক্ষ্যংছড়ি।

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির দুর্গম এলেকা দৌছড়ি ইউনিয়ন কে পুরোপুরি বিদ্যুতের আওতায় আনা হবে এবং পুরো নাইক্ষ্যংছড়ির উন্নয়নে যা যা করা দরকার সবই করা হবে। গতকাল বেলা ১১ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনাতনে ন্যাশনাল সার্ভিস কর্মসুচির সনদ ও সংযুক্তি নিয়োগ পত্র বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতি মন্ত্রী বীর বাহাদুর উশৈশিং এই সব কথা বলেন। তিনি আরো বলেন, যুব উন্নয়ন হচ্ছে বর্তমান সরকার পদত্ত দেশের যুব সমাজের জন্য এক মাত্র বেকারত্ব দুরি করনের চালিকা শক্তি। তিনি যুব সমাজদের পড়া লেখার পাশাপাশি নানা প্রশিক্ষনেরও জোর দেন। তাছাড়া বর্তমান সরকারের আমলে নাইক্ষ্যংছড়ির অকল্পনিয় উন্নয়ন হয়েছে বলে দাবী করেন মন্ত্রী। প্রতিমন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, পার্বত্য এলাকার মানুষ দেশের জন্য বোঝা নয়। এর আগে, নাইক্ষ্যংছড়িতে টেকনিক্যাল স্কুলের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শনিবার সকালে জেলার নাই¶্যংছড়ি উপজেলার বিছামারায় এই শিক্ষা প্রতিষ্ঠান টেকনিক্যাল স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
পরে প্রতিমন্ত্রী পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৩০লাখ টাকা বরাদ্দে নির্মীত উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের নতুন ভবন উদ্বোধন শেষে দুপুরে যুব উন্নয়নের সনদ ও সংযুক্তি নিয়োগপত্র প্রদান অনুষ্ঠানে যোগ দেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন- পার্বত্য এলাকার মানুষ দেশের জন্য বোঝা নয়, সম্পদ সেটি আমরা ধীরে ধীরে প্রমাণ করছি। প্রত্যেক যুবককে ল¶্য রাখতে হবে দেশের জন্য কিছু করার। চিন্তা, চেতনা, মেধাকে কাজে লাগানো গেলে আগামীতে আমরা দেশকে আরো এগিয়ে নিতে পারব।
সভায় জেলা আওয়ামীলীগে নেতৃবৃন্দের দেয়া বক্তব্যের সূত্র ধরে তিনি বলেন- ষড়যন্ত্র আমি করিনা, আমার বিরুদ্ধে কেউ করলে খবরও রাখিনা। আমার শক্তি জনগন, আমি কাজ করছি, নির্বাচনকালীন যোগ্যতা বিবেচনা করবে জনগন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী শহিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজ¯^) শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, জেলা পরিষদ সদস্য ল¶ী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ক্যউচিং চাক, জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম, নাই¶্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস,এম সরওয়ার কামাল, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক সাইফুদ্দিন মোঃ হাসান আলী, সদর ইউপি চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ১১৬জনের মাঝে সংযুক্তি নিয়োগপত্র বিতরণ এবং অপর অনুষ্ঠানে রেড় ক্রিসেন্টের ঢেউটিন ও চেক বিতরণ করেন ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির