নাইক্ষ্যংছড়ির দৌছড়িতে বিদ্যুতায়ন করা হবে : বীর বাহাদুর

হাবিবুর রহমান সোহেল, নাইক্ষ্যংছড়ি।

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির দুর্গম এলেকা দৌছড়ি ইউনিয়ন কে পুরোপুরি বিদ্যুতের আওতায় আনা হবে এবং পুরো নাইক্ষ্যংছড়ির উন্নয়নে যা যা করা দরকার সবই করা হবে। গতকাল বেলা ১১ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনাতনে ন্যাশনাল সার্ভিস কর্মসুচির সনদ ও সংযুক্তি নিয়োগ পত্র বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতি মন্ত্রী বীর বাহাদুর উশৈশিং এই সব কথা বলেন। তিনি আরো বলেন, যুব উন্নয়ন হচ্ছে বর্তমান সরকার পদত্ত দেশের যুব সমাজের জন্য এক মাত্র বেকারত্ব দুরি করনের চালিকা শক্তি। তিনি যুব সমাজদের পড়া লেখার পাশাপাশি নানা প্রশিক্ষনেরও জোর দেন। তাছাড়া বর্তমান সরকারের আমলে নাইক্ষ্যংছড়ির অকল্পনিয় উন্নয়ন হয়েছে বলে দাবী করেন মন্ত্রী। প্রতিমন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, পার্বত্য এলাকার মানুষ দেশের জন্য বোঝা নয়। এর আগে, নাইক্ষ্যংছড়িতে টেকনিক্যাল স্কুলের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শনিবার সকালে জেলার নাই¶্যংছড়ি উপজেলার বিছামারায় এই শিক্ষা প্রতিষ্ঠান টেকনিক্যাল স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
পরে প্রতিমন্ত্রী পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৩০লাখ টাকা বরাদ্দে নির্মীত উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের নতুন ভবন উদ্বোধন শেষে দুপুরে যুব উন্নয়নের সনদ ও সংযুক্তি নিয়োগপত্র প্রদান অনুষ্ঠানে যোগ দেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন- পার্বত্য এলাকার মানুষ দেশের জন্য বোঝা নয়, সম্পদ সেটি আমরা ধীরে ধীরে প্রমাণ করছি। প্রত্যেক যুবককে ল¶্য রাখতে হবে দেশের জন্য কিছু করার। চিন্তা, চেতনা, মেধাকে কাজে লাগানো গেলে আগামীতে আমরা দেশকে আরো এগিয়ে নিতে পারব।
সভায় জেলা আওয়ামীলীগে নেতৃবৃন্দের দেয়া বক্তব্যের সূত্র ধরে তিনি বলেন- ষড়যন্ত্র আমি করিনা, আমার বিরুদ্ধে কেউ করলে খবরও রাখিনা। আমার শক্তি জনগন, আমি কাজ করছি, নির্বাচনকালীন যোগ্যতা বিবেচনা করবে জনগন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী শহিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজ¯^) শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, জেলা পরিষদ সদস্য ল¶ী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ক্যউচিং চাক, জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম, নাই¶্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস,এম সরওয়ার কামাল, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক সাইফুদ্দিন মোঃ হাসান আলী, সদর ইউপি চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ১১৬জনের মাঝে সংযুক্তি নিয়োগপত্র বিতরণ এবং অপর অনুষ্ঠানে রেড় ক্রিসেন্টের ঢেউটিন ও চেক বিতরণ করেন ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি

গর্জনিয়াতে সরকারী পাহাড় কেটে ভবন নির্মাণ

দুই প্যানেলের ৩৪ প্রার্থীর প্রচারণায় সরগরম আদালত প্রাঙ্গণ

বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে ফেরেনি কক্সবাজার বায়তুশ শরফের ছাত্রী