আরফাতুল মজিদ:

“সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ” শ্লোগানে কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-১৭ইং পালিত হয়েছে। শনিবার সকালে (৯ ডিসেম্বর) কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজনে দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় জেলা প্রশাসন প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবস উদ্বোধন করেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। এরপর জেলা প্রশসানের প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালীতে প্রতিটি সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারীসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। পুর্নরায় র‌্যালীটি প্রশাসকের প্রাঙ্গণে গিয়ে দুর্নীতি বিরোধী গণ-স্বাক্ষরে অংশ নেন সবাই।

১১ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপত্বিতে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল (অব:) ফোরকান আহমদ ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কানিজ ফাতেমা মোস্তাক।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহামুদ, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক প্রীতম কুমার, সদর সহকারি কমিশনার (ভূমি) মো. নাজিম উদ্দীন, জেলা প্রশাসনের এনডিসি একেএম লুৎফুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ, সাইফুল ইসলাম জয় ও সেলিম শেখসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিশু-কিশোর, ক্রীড়া সংগঠক ও খ্যাতিমান ক্রীড়াবিদ, সাংস্কৃতিক কর্মী ও সংগঠক, শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, এনজিও, স্কাউটস ও রোভার, পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন সংগঠনসহ সর্বস্তরের জনগণ অংশ নেয়।