বান্দরবানে অরুণ সারকী টাউন হল উদ্ধোধন

নুরুল কবির, বান্দরবান:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণাল‌য়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এম‌পি ব‌লে‌ছেন, গুনীজনের মূল্যায়ন কর‌তে হ‌বে। সম্মা‌নিত ব্য‌ক্তি‌দের সম্মান করা সক‌লের নৈ‌তিক দা‌য়িত্ব। মু‌ক্তিযুদ্ধ’সহ বি‌ভিন্ন ক্ষে‌ত্রে অবদান রাখা ব্য‌ক্তি‌দের স্মর‌ণে স‌রকার বি‌ভিন্ন স্থাপনা গু‌নী ব্য‌ক্তি‌দের না‌মে কর‌ণের উ‌দ্যোগ নি‌য়ে‌ছে। মু‌ক্তিযু‌দ্ধে অবদা‌নের জন্য পাহাড়ের এক মাত্র ব্যক্তি ইউ‌কে‌চিং বীর বিক্র‌মের না‌মে বান্দরবান স্টে‌ডিয়া‌মের নাম কর‌ণের পরামর্শ দেন। শুক্রবার সকা‌লে বান্দরবা‌নের অরুণ সা‌রকী টাউন হ‌লের উ‌দ্ধোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে এসব কথা ব‌লেন।

বান্দরবান পার্বত্য জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান ক্য‌শৈহ্লা সভাপ‌তি‌ত্বে অন্যন‌দের ম‌ধ্যে জেলা প্রশাসক দিলীপ কুমার ব‌ণিক, পু‌লিশ সুপার স‌ঞ্জিত কুমার রায়, বান্দরবান পাবত্য জেলা প‌রিষ‌দের নির্বাহী নূরুল আবছার পার্বত্য জেলা প‌রিষ‌দের সদস্য ল‌ক্ষী পদ দাশ, সিইয়ং ম্রো, মোজা‌ম্মেল হক বাহাদুর, তিং তিং ম্যা,বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি একে এম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আ‌জিজ প্রমুখ্য উপ‌স্থিত ছি‌লেন।

পার্বত্য প্রতিমন্ত্রী আ‌রো ব‌লেন, অরুণ সারকী আন্তজা‌তিক খেতাব প্রাপ্ত কো‌নো শিল্পী নয়। কিন্তু বান্দরবা‌নের সাংস্কৃ‌তিক অঙ্গ‌নে প্রসা‌রে তার ভূ‌মিকা ছিল। তার অবদানের স্মর‌ণে অরুন সা‌রকী টাউন হ‌লের নাম করণ। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আ‌জিজ জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌ডের অর্থায়‌নে ৭ কো‌টি ৩৭ লাখ টাকা ব্য‌য়ে অরুন সা‌রর্কি টাউন হল‌টি নির্মাণ করা হ‌য়ে‌ছে।

এছাড়াও পার্বত্য চট্টগ্রা‌ম মন্ত্রণালয় থে‌কে বম জন‌গোষ্ঠী‌দের সাংস্কৃ‌তিক সংগঠন, প্রাইমারী প্র‌শি‌ক্ষন ইন‌স্টি‌টিউট, মারমা স্টুড‌ন্টে কাউ‌ন্সিল, রুমা সাঙ্গু ক‌লেজ’সহ বি‌ভিন্ন প্র‌তিষ্ঠা‌নের মা‌ঝে ১৫ লাখ টাকার সাংস্কৃ‌তিক এবং ক্রীড়া সাম‌গ্রি বিতরণ করা হ‌য়ে‌ছে। পার্বত্য প্রতিমন্ত্রী সাংস্কৃ‌তিক ও ক্রীড়া সাম‌গ্রীগু‌লো বিতরণ ক‌রেন।

সর্বশেষ সংবাদ

টেকনাফে রোহিঙ্গা শিবিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ : ২০ ঘর পুড়ে ছাইঁ

শেষ পর্যন্ত লড়ে যাবো- ‍নূরুল আবছার

পাইপে ঢুকিয়ে ইয়াবা পাচার, টেকনাফে ২৪ হাজার ইয়াবাসহ আটক ২

কেক কেটে দৈনিক ভোরের ডাক’র ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কক্সবাজারের ৬ উপজেলায় নির্বাচনী প্রচারণা তুঙ্গে

শুক্রবারের আজান সম্প্রচার করবে নিউজিল্যান্ডের রেডিও ও টেলিভিশন

শিক্ষার্থীদের অবরোধে ‘অচল’ পুরান ঢাকা

খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের বিনামূল্যের বই কেজি দরে বিক্রি!

চট্টগ্রাম রেঞ্জে ৩য়বার শ্রেষ্ঠ এসআই অপু বড়ুয়া

নিরলস প্রচারণা চালাচ্ছেন ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান

সদরের ১০৮ কেন্দ্রে ৫ দিন ইভিএম ভোট প্রশিক্ষণ

নিউজিল্যান্ডে সব নারীর হিজাব পরার ঘোষণা!

পরকীয়া: একটি অসুস্থ মানসিকতা

ইসলাম ধর্ম গ্রহণ করে আমি গর্বিত: মার্কিন সঙ্গীতশিল্পী

আপনার সন্তানকে এই ১০ ধরণের কথা বলা থেকে বিরত থাকুন

মসজিদে হামলা নিয়ে ইউরোপ নীরব কেন, প্রশ্ন তুললেন এরদোগান

স্থায়ী বসবাসের স্বপ্ন দেখছে রোহিঙ্গারা

টেকনাফে ইয়াবাসহ আটক ইয়াবাকারবারীকে এক বছরের কারাদন্ড

মহেশখালীতে আচরণবিধি লঙ্ঘন, ৫ প্রার্থীকে জরিমানা

সৈকতে পর্যটকদের ২৪ ঘন্টা নিরাপত্তায় জেলা প্রশাসন বদ্ধ পরিকর : ডিসি কামাল হোসেন