কেমিস্টস প্রতিনিধি সম্মেলন: ফুড সাপ্লিমেন্ট ও শ্যাম্পলের ঔষধ বিক্রি না করার ঘোষণা

ইমাম খাইর, সিবিএন
ফুড সাপ্লিমেন্ট ও শ্যাম্পলের ঔষধ বিক্রি না করা, এমআরপি বস্তবায়ন, বিভিন্ন সময় অভিযানের নামে প্রশাসনের অযৌক্তিক জরিমানা-হয়রানী বন্ধের দাবীর কথা জানিয়ে সম্পন্ন হয়েছে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির বার্ষিক প্রতিনিধি সম্মেলন।
শহরের মোটেল লাবনী মাঠে অনুষ্ঠিত দুই দিনব্যাপী সম্মেলন মঙ্গলবার (৫ ডিসেম্বর) শেষ হয়েছে। সমাপনী দিবসে প্রধান অতিথি ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব এস এম শফিউজ্জামান ও বাংলাদেশ ফর্মেসী কাউন্সিলের সহ-সভাপতি এম মোসাদ্দেক হোসেন।
বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির সভাপতি ও নারায়নগঞ্জ সোনারগাঁ পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ ছাদেকুর রহমানের সভাপতিত্বে সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও জেলা, উপজেলা কমিটির নেতারা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, সরকারী নিয়ম মেনে ব্যবসা করার পরও মাঝে মধ্যে অভিযানের নামে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে হয়রানী করা হয়। মোবাইলকোর্টের মাধ্যমে অনৈতিক ও অযৌক্তিকভাবে জরিমানা-সাজা চাপিয়ে দেয়া হয়। একটি অপরাধে একাধিক দন্ডে দন্ডিত করা হয় ঔষধ ব্যবসায়ীদের। তাদের মতে এটি অমানবিক আচরণ।
বক্তারা আরো বলেন, নকল-ভেজাল ঔষধ বিক্রি বন্ধ করতে হবে-সেটা তারা চায়। ঔষুধ শিল্পকে সমৃদ্ধ করতে প্রশাসনের সমস্ত কর্মসূচিকে তারা সাধুবাদ জানায়। কিন্তু অনেকে সৎভাবে ব্যবসা পরিচালনা করারও পরও জরিমানা গুনতে হয়। খোঁড়া অজুহাতে কারাগারে পাঠানো হচ্ছে ব্যবসায়ীদের। আগামীতে অভিযানের নামে অন্যায় আচরণ করা হলে দুর্বার আন্দোলন গড়ে তুলা হবে বলেও জানান ক্ষুব্ধ ঔষধ ব্যবসায়ীরা। এ বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করেছে তারা।
প্রতিনিধি সম্মেলনে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতিভুক্ত সারাদেশের ৫৪ টি শাখা সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এতে বক্তৃতা করেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সমীর কান্তি সিকদার, সহ-সভাপতি মোঃ শাহ আলম, আলহাজ্ব মোঃ আবদুল হাই প্রমুখ। সম্মেলনে চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি তপন কুমার বিশ্বাস, আলহাজ্ব নুরুর গণি, আশীষ কুমার ছট্টাচার্য্য, কক্সবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দত্তসহ কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা-উপজেলা নেতারা বক্তব্য রাখেন। বার্ষিক এই সম্মেলন সফল করতে সার্বিক ব্যবস্থাপনায় ছিল সংগঠনটির চট্টগ্রাম ও কক্সবাজার জেলা শাখা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সৈকত দখল ও অবৈধভাবে বালি উত্তোলন: জাপার ভাইস চেয়ারম্যান নুরুল আমিনসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

খালেদা জিয়া চাইলে তাকে ফের হাসপাতালে নিয়ে চিকিৎসার নির্দেশ হাইকোর্টের

দীপেন দেওয়ানের মনোনয়ন দাবী রাঙামাটি বিএনপির

খরুলিয়ায় সড়কের উপর গরুর হাট, ঘটছে দুর্ঘটনা

গণমাধ্যমে এমপি বদি’র মনোনয়ন বঞ্চিতের খবর ‘টক অব দা উখিয়া-টেকনাফ’

স্ত্রীর ভাগ্যে বদির নৌকা!

সোনাদিয়া প্যারাবনে বন্দুকযুদ্ধে জলদস্যু নিহত

কক্সবাজার-৩ সাইমুম সরওয়ার কমলসহ আ.লীগের ৫৪ প্রার্থীর চূড়ান্ত তালিকা

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়