“আলোকিত সমাজ গড়তে আইনের শিক্ষার্থীদের বিকল্প নেই”
সংবাদ বিজ্ঞপ্তিঃ
আইনের শাসন প্রতিষ্ঠা ও আলোকিত সমাজ গড়তে আইনের ছাত্রদের বিকল্প নেই। কারন তারাই পারবে সমাজের নানা অসংগতি, দুর্নীতিসহ এই পিছিয়ে পড়া জীবন ব্যবস্থাকে এগিয়ে নিতে। আর সেজন্য আইনের শিক্ষার্থীদের অধ্যবসায়ের মাধ্যমে নিজেদেরকে গড়ে তুলতে হবে। আজ মঙ্গলবার সকালে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন অনুষদের ১ম ব্যাচের বিদায় অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
বক্তারা আরো বলেন, শুধু পুথিগত বিদ্যার মধ্যে নিজেকে সীমাবদ্ধ না রেখে নিজেকে বিশ্ব পরিমন্ডলে পরিচিত করার জন্য কাজ করতে। আর সেজন্য বিশ্ববিদ্যালয় সবধরনের সহযোগিতা করবে।
অনুৃষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারী লায়ন মুজিবুর রহমান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কোন শিক্ষার্থীকে আমার বিদায় জানাচ্ছি না। বরং বিদায়ের মাধ্যমে ১ম ব্যাচের শিক্ষার্থীদের আরো বড় পরিসরে যাওয়ার সুযোগ সৃষ্টি হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আবুল কাশেম, ট্রেজারার প্রফেসর আবদুল হামিদ, রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, আইন বিভাগের প্রধান ড. মোঃ নায়িম আলিমুল হায়দার, আইন বিভাগের শিক্ষক রাজিদুর রহমান, আমিরুল ইসলাম, বিদায়ী শিক্ষিকা মায়সুমা সুলতানা।
পরে বিদায়ী শিক্ষিকা মায়সুমা সুলতানা ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেয়া হয়।