ছাত্রলীগের স্কুল কমিটি গঠনের ঘোষণা : আপনি কী ভাবছেন?

(বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক স্কুল কমিটি গঠনের ঘোষণায় দেশে পক্ষে বিপক্ষে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ নিয়ে সিবিএন অভিভাবক , শিক্ষক , ছাত্রছাত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছ থেকে সুচিন্তিত ভাবনাগুলো তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে । যা পর্যায়ক্রমে প্রকাশিত হবে । – সম্পাদক , সিবিএন ।)

স্কুল কমিটি গঠন নিয়ে এবারের সিবিএন ভাবনায় এসেছেন বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ইবনুল আকিব চৌধুরী ।  বক্তব্যটি গ্রহণ করেছেন সিবিএন শিক্ষানবিশ রিপোর্টার নুসরাত পাইরিন 

প্রশ্ন :   কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে কমিটি দেওয়ার যে ঘোষণা দিয়েছে এটি আপনি কিভাবে  দেখছেন?

আকিব :  আমি  অত্যন্ত খুশি হয়েছি যে,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্রদের প্রিয় নেতা সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোছাইন  প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে ছাত্রলীগের কমিটি দেওয়ার মহৎ সিদ্ধান্ত নিয়েছেন। আমিও স্কুল কমিটির প্রোডাক্ট। যখন কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ছিলাম,তখন আহবায়ক ছিলেন নূরেন শামস চৌধুরী । ২০১৪ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে কমিটি গঠিত হয়।এই সময় আমরা আওয়ামী পরিবারের সন্তান ও সাধারণ ছাত্রদের মাঝে ছাত্রলীগের আর্দশের কথা বলতাম। ২০১৬ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি আমি ও সাধারণ সম্পাদক হন হুম্মাদ বিন মকসুদ। ঐ সালে সর্বপ্রথম  স্কুল কেবিনেট নির্বাচনে আওয়ামীলীগ পরিবারের সন্তানদের নির্বাচিত হতে সাহায্য করি।ঐ বছর বৃক্ষরোপন ছাত্র সমাবেশে যোগদান ও কেন্দ্রীয় ঘোষিত সকল কর্মকান্ড অংশ নিয়ে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়কে ছাত্রলীগের ঘাটিতে পরিণত করি। এ কাজটি না করলে স্বাধীনতা বিরোধী জামাত শিবির চক্র ফুলকুড়ি নাম দিয়ে কোমলমতি ছাত্রদের ভেতরে রাজনীতি ঢুকিয়ে দিত। জামাত শিবির চক্র নিরবে স্কুল শাখার কাজ করে যায় । তাই স্কুলে সরবে রাজনীতির ঘোষণা দিয়ে ছাত্রলীগ একটা যুগান্তকারী সিদ্ধান্ত দিয়েছেন। স্কুল থেকে রাজনীতিতে হাতে খড়ি হলে ভবিষ্যতে ছাত্ররাজনীতিও সুন্দর হবে।

আমি আশা করি কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি কক্সবাজার সদর -রামু আসনের ভবিষ্যত কান্ডারি ইশতিয়াক আহাম্মদ জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজপথে স্লোগান মাস্টার খ্যাত ছাত্রনেতা মোরশেদ হোসাইন তানিম কক্সবাজারে প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে এমন নেতৃত্ব তুলে আনবেন যারা জামাত শিবির কে ভয় না পেয়ে ছাত্রলীগের গান গেয়ে যাবে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় পিডিবির কর্মচারী নিহত

পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

উন্নয়ন কাজের গুণগতমান নিশ্চিতে কঠোর নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বিশ্ব হাফেজ গড়ার কারিগর ক্বারী নাজমুলের সাথে দারুল আরক্বমের শিক্ষার্থীদের একদিন

বাংলাদেশের জনপদে ইসলামের আগমন

লামায় টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করা হবে -জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম

লামা মাহিন্দ্র চালক সমিতির সদস্যের মৃত্যুতে ১২ হাজার টাকা সহায়তা প্রদান

এসআইটিতে ‘আইটি ক্যারিয়ার হোক ভিশন ২০২১ পূরণের হাতিয়ার’ শীর্ষক সেমিনার

নুরুল বশর-জালাল-নাসিরসহ কুতুবদিয়া বিএনপি’র ১৪ নেতার জামিনে মুক্তিলাভ

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চায় মংলা মার্মা

ভাগ্যবান লোকদের আল্লাহ নেয়ামত হিসাবে উপহার দেন কন্যা সন্তান!

চমেকে অচল রেডিওথেরাপি মেশিন : চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছে রোগী

সংরক্ষিত আসনে আ’লীগের মনোনয়ন ফরম নিলেন মনোয়ারা বেগম মুন্নি

এনজিওদের প্রতিরোধের ঘোষনা স্থানিয়দের

কালারমারছড়ার চেয়ারম্যান তারেককে হত্যার শপথ!

চট্টগ্রামে ঘুষের টাকাসহ আটক কর্মকর্তা নাজিম উদ্দিনের ১ দিনের রিমান্ড

অধ্যাপিকা এথিন রাখাইনকে সংসদ সদস্য মনোনীত করার দাবী ‘ডিঙি ফাউন্ডেশন’র

প্রথম আলো গণিত উৎসব শুক্রবার

চকরিয়া পৌরসভায় হাজারো নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর