ছাত্রলীগের স্কুল কমিটি গঠনের ঘোষণা : আপনি কী ভাবছেন?

(বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক স্কুল কমিটি গঠনের ঘোষণায় দেশে পক্ষে বিপক্ষে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ নিয়ে সিবিএন অভিভাবক , শিক্ষক , ছাত্রছাত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছ থেকে সুচিন্তিত ভাবনাগুলো তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে । যা পর্যায়ক্রমে প্রকাশিত হবে । – সম্পাদক , সিবিএন ।)

স্কুল কমিটি গঠন নিয়ে এবারের সিবিএন ভাবনায় এসেছেন বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ইবনুল আকিব চৌধুরী ।  বক্তব্যটি গ্রহণ করেছেন সিবিএন শিক্ষানবিশ রিপোর্টার নুসরাত পাইরিন 

প্রশ্ন :   কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে কমিটি দেওয়ার যে ঘোষণা দিয়েছে এটি আপনি কিভাবে  দেখছেন?

আকিব :  আমি  অত্যন্ত খুশি হয়েছি যে,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্রদের প্রিয় নেতা সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোছাইন  প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে ছাত্রলীগের কমিটি দেওয়ার মহৎ সিদ্ধান্ত নিয়েছেন। আমিও স্কুল কমিটির প্রোডাক্ট। যখন কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ছিলাম,তখন আহবায়ক ছিলেন নূরেন শামস চৌধুরী । ২০১৪ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে কমিটি গঠিত হয়।এই সময় আমরা আওয়ামী পরিবারের সন্তান ও সাধারণ ছাত্রদের মাঝে ছাত্রলীগের আর্দশের কথা বলতাম। ২০১৬ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি আমি ও সাধারণ সম্পাদক হন হুম্মাদ বিন মকসুদ। ঐ সালে সর্বপ্রথম  স্কুল কেবিনেট নির্বাচনে আওয়ামীলীগ পরিবারের সন্তানদের নির্বাচিত হতে সাহায্য করি।ঐ বছর বৃক্ষরোপন ছাত্র সমাবেশে যোগদান ও কেন্দ্রীয় ঘোষিত সকল কর্মকান্ড অংশ নিয়ে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়কে ছাত্রলীগের ঘাটিতে পরিণত করি। এ কাজটি না করলে স্বাধীনতা বিরোধী জামাত শিবির চক্র ফুলকুড়ি নাম দিয়ে কোমলমতি ছাত্রদের ভেতরে রাজনীতি ঢুকিয়ে দিত। জামাত শিবির চক্র নিরবে স্কুল শাখার কাজ করে যায় । তাই স্কুলে সরবে রাজনীতির ঘোষণা দিয়ে ছাত্রলীগ একটা যুগান্তকারী সিদ্ধান্ত দিয়েছেন। স্কুল থেকে রাজনীতিতে হাতে খড়ি হলে ভবিষ্যতে ছাত্ররাজনীতিও সুন্দর হবে।

আমি আশা করি কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি কক্সবাজার সদর -রামু আসনের ভবিষ্যত কান্ডারি ইশতিয়াক আহাম্মদ জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজপথে স্লোগান মাস্টার খ্যাত ছাত্রনেতা মোরশেদ হোসাইন তানিম কক্সবাজারে প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে এমন নেতৃত্ব তুলে আনবেন যারা জামাত শিবির কে ভয় না পেয়ে ছাত্রলীগের গান গেয়ে যাবে।

সর্বশেষ সংবাদ

৯৫ ভাগ ক্লিনিকের আয়ের উৎস সিজারিয়ান অপারেশন

খালেদা জিয়ার মুক্তি কি প্যারোলেই?

পরিবর্তন হচ্ছে পাঠ্যক্রম

স্তন ক্যান্সার, ডায়াবেটিস ও সর্দি-কাশি তাড়াতে যে সবজি খাবেন!

সাপের ভয়ে অফিস যাচ্ছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট

টেকনাফে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

মানবিক কাজে যাত্রা করলো হামীম এন্ড মুজিবুর রহমান ফাউন্ডেশন

রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী

নুসরাত হত্যা ও ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদে মহেশখালীতে বিক্ষোভ সমাবেশ 

রশিদ নগরে প্রতিবন্ধি শিশু টুম্পা নিখোঁজ

সমৃদ্ধ জীবনের প্রত্যাশায় সম্পন্ন জলকেলি উৎসব

কলাতলী মোড় থেকে ১ হাজার ইয়াবাসহ যুবক আটক

বিয়ের সাজে মুমিনুল-ফারিহা

নুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পা

বোরকার দোকান ও ঘটনাস্থল ঘুরে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

কক্সবাজারে টয়ো ফিডের ডিলার সম্মেলন অনুষ্ঠিত

চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তার বিদায় 

হালিশহরে রাকিব বাহিনীর ছুরিকাঘাতে যুবক গুরুতর আহত

দেশের বেকারত্ব দূরীকরনে কর্মমুখী শিক্ষা দরকার : মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম

আ.লীগের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে : প্রধানমন্ত্রী