প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারে মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের অস্থায়ী কার্যালয় উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় কক্সবাজার পাবলিক লাইব্রেরি ভবনের ২য় তলায় কার্যালয়টি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা।

কার্যালয় উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ-১৭’ এর চেয়ারম্যান মুজিবুর রহমান। সঞ্চালনা করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব ও পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নজিবুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা। এতে আরও বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক, জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ, মুক্তিযুদ্ধা সংসদ কক্সবাজার ইউনিটের কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. শাহাজান, জসিম উদ্দিন বকুল ও সত্যপ্রিয় চৌধুরী দোলন।

উপস্থিত ছিলেন অ্যাড. আবুল কালাম, স্বপন ভট্টাচার্য্য, রনজিত দাশ, অ্যাড. আব্বাস উদ্দিন, মাহবুবুল হক মুকুল, সোনা আলী, ইউনুচ বাঙালী, হেলাল উদ্দিন কবির, এমএ মঞ্জুর, আবু তাহের আজাদ, জিএম আশেক, খোরশেদ কুতুবী, বদরুল হাসান মিল্কি, ইশতিয়াক আহমেদ জয়, শফিউল্লাহ আনসারী, আয়েশা সিরাজ, তাহমিনা চৌধুরী লুনা, অ্যাড. প্রতিভা দাশ, জাহেদ সরওয়ার সোহেল, আশরাফ জাহান কাজল, আবুল কাশেম বাবু, হাসান মেহেদি রহমান, সেলিম নেওয়াজ, রিদোয়ান আলী, আয়াজ মাবুদ, ওয়াহিদ মুরাদ সুমন, শুভদত্ত বড়–য়া, নুরুল আলম পেঠান, ইউসুফ বাবুল, মানিক বৈরাগী, রফিক মাহমুদ, মিঠুন দাশ, মেজবাহ উদ্দিন কবির, সালাউদ্দিন সেতু, আব্দুল্লাহ আল মাসুদ আজাদ, এবি ছিদ্দিক খোকন, মো. হাবিবুল্লাহ, খোরশেদ আলম, বোরহান মাহমুদ, রাখাল দাশ, শুভ্রত দাশ, মহিউদ্দিন, রিয়াজুল কবির, রবিউল আজাদ, তানভীর সরওয়ার রানা, মেহেদি হাসান মুন্না, মো. জাফর আলম, তামজীদ পাশা, আবু সুফিয়ান রুমি, মারুফ ইবনে হোসেন, আব্দুল মজিদ সুমন, মো. ইলিয়াস, ইব্রাহিম আজাদ বাবু, মইন উদ্দিন, রাজু, জয়নাব রহমান জুই, উৎপল বড়–য়া, ফাহিম, জাহেদুল হক সুমন প্রমুখ।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা বলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা বাঙালি সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য ধারণের সবচেয়ে বড় অবলম্বন। বিজয় মেলা প্রতিকূলতা ও কঠিনেরে জয় করার অদম্য শক্তিতে বলীয়ান হয়ে প্রতি বছর বাঙালিকে শাণিত করে। কাজেই এই বিজয় মেলাকে প্রানবন্ত করে তুলতে হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ-১৭ এর চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধকে তুলে ধরতে অনেক বেশি গুরুত্ববহণ করে। তাই প্রতি বছরের ন্যায় এবারও বিজয়নের মাসে মেলার আয়োজন করা হয়েছে। এই মেলার সফলতায় সবাইকে সহযোগিতা করতে হবে।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নজিবুল ইসলামকে মহাসচিব করে ১৫১ সদস্য বিশিষ্ট কক্সবাজার মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এছাড়াও ১১ সদস্য বিশিষ্ট স্টিয়ারিং কমিটি এবং বিভিন্ন উপকমিটি গঠন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •