হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

সেন্টমার্টিনদ্বীপে পরিবেশ ও জীববৈচিত্র বাঁচাতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী সংস্থা রেডিও নাফ একলাব স্থানীয় ইউনিয়ন পরিষদের সহযোগীতায় এ সভার আয়োজন করে।

জানা যায়, ৩ ডিসেম্বর সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আরৈাচনা সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেডিও নাফ একলাবের নির্বাহী পরিচালক সৈয়দ তারিকুল ইসলাম, পুলিশের আইসি মো মিসবাহ।

সভায় ইউপি মেম্বারগণ, কোস্টগার্ড, নৌ-বাহিনীর প্রতিনিধি, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, রেডিও নাফ একলাবের ইনচার্জ মোঃ জয়নাল আবেদীন, সকল স্বেচ্ছাসেবকগণ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এতে স্থানীয় জনগণের অংশগ্রহণের মাধ্যমে দ্বীপকে বাঁচানো, পরিবেশ ও জীববৈচিত্র বাঁচানো, বর্জ্য ব্যবস্থাপনা, পরিস্কার পরিচ্ছন্নতা, সাগর পাড় থেকে বালি কাটা বন্ধ করা, রেডিওর মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম করে প্রচার করাসহ বিভিন্ন বিষয়ের উপরে গুরুত্বারুপ করা হয়। তাছাড়া উন্মুুক্ত আলোচনায় সেন্টমার্টিনদ্বীপের প্রবাল, শৈবাল, কোরাল, শামুক, ঝিনুক, কচ্ছপ, পাখি রক্ষা এবং ছেঁড়া দ্বীপকে নতুন করে সাজানোর উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়।