ডেস্ক নিউজ:
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাকে রাজাকার বলার ঘটনায় আপিল বিভাগের সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলা খারিজ করে দিয়েছেন আদালত। সোমবার (৪ ডিসেম্বর) ঢাকা মহনগর হাকিম এ কে এম মাইনুদ্দিন সিদ্দিকী এই খারিজ আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী শেখ তানভির রেজা বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান।

বেঞ্চ সহকারী বলেন, ‘আজ মামলাটির সমন ফেরত আসার দিন ধার্য থাকলেও বাদী আদালতে হাজির হননি। বাদীপক্ষ থেকে এই মামলায় কোনও পদক্ষেপও নেয় হয়নি। এছাড়া এ পর্যন্ত মামলার তিনটি ধার্য তারিখের কোনও তারিখে আসামি আদালতে উপস্থিত হননি।’

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৫ মার্চ ২০১৭ রাত ১১টায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের একটি টক শোতে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেছেন, ‘সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ১৯৭১ সালে শান্তি কমিটির আত্মস্বীকৃত সদস্য ও একজন রাজাকার।’ তার ওই বক্তব্যের পর ২৯ মার্চ বাংলাদেশ আইন সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রো বার সমিতির সাবেক সভাপতি আরফান উদ্দিন খান বাদী হয়ে দণ্ডবিধি ৫০০/৫০১ ধারায় ঢাকা মহানগর হাকিম আদালতে শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন।