প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ স্কাউট কক্সবাজার জেলা কাউন্সিলের ত্রৈবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ নভেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সভার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা স্কাউট সভাপতি মো: আলী হোসেন মহোদয়। পরে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রত্যন্ত অঞ্চলে যে কোন প্রাকৃতিক দুর্যোগ, সামাজিক কর্মকান্ডসহ অসুস্থদের সেবা-সহযোগীতায় স্কাউটরাই এগিয়ে আসে। সকল উপজেলায় স্কাউট আন্দোলনের মূল্যবান পরামর্শ ও নৈতিক শিক্ষা সব জায়গায় ছড়িয়ে দিতে সংশ্লিষ্টদের কাজ করে যেতে হবে। স্কাউটদের সকল কাজে আন্তরিক ও নিবেদিত থাকতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মুহাম্মদ মাহিদুর রহমান ও জেলা স্কাউট সহ-সভাপতি মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মুহম্মদ আশরাফ হোসেন, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাজাহান আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেন,জেলা স্কাউট কমিশনার এ্যাডভোকেট ফরিদুল আলম, জেলা স্কাউট সম্পাদক তপন কুমার শর্মা।

অন্যান্যের মধ্যে জেলা সহকারী কমিশনার বিপ্লব কান্তি দে, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্কাউট কমিশনার মুজিবুল হক ও মো: লিয়াকত আলী, উপজেলা সম্পাদক মো: ইব্রাহীম খলীল, সুকুমার বড়–য়া, আব্দুল মজিদ ও আ ন ম আজগর হোছাইন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন জেলা স্কাউটের সহ-সভাপতি মো: তৈয়ব। সভায় গত তিনবছরের বার্ষিক প্রতিবেদন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশেনের মাধ্যমে উপস্থাপনসহ, বাজেট ও অডিট প্রতিবেদন,বার্ষিক ক্যালেন্ডার অনুমোদন করা হয়। সভায় আগামী তিন বছরের জন্য অডিট কমিটি ও নির্বাহী কমিটি গঠন করা হয়। নির্বাহী কমিটিতে সভাপতি (পদাধিকার বলে ) জেলা প্রশাসক মো: আলী হোসেন, সহ-সভাপতি–যথাক্রমে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আশরাফ হোসেন, আলহ্জ্বা মাহমুদুর রহমান (চকরিয়া), আলহাজ্ব এএস এম শাজাহান চৌধৃরী (পেকুয়া), এ্যাডভোকেট ফরিদুল আলম, মো: লিয়াকত আলী ও জেলা কমিশনার আ,ন,ম আজগর হোছাইন (এল টি), জেলা সম্পাদক তপন কুমার শর্মা,যুগ্ম সম্পাদক এহসানুল ইসলাম ও কোষাধ্যক্ষ ফরিদুল আলম। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জেলা স্কাউটের ৫৭ জন কাউন্সিলরহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পর্যবেক্ষক ছিলেন আঞ্চলিক যুগ্ম সম্পাদক মো: বেলাল হোসেন, আঞ্চলিক উপ-কমিশনার সংগঠক মুজিবুর রহমান ফারুকী। সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেন, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলায় স্কাউটস আন্দোলনকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •