শাহজালাল শাহেদ, চকরিয়া:
চকরিয়া উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে আয়োজিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক সরবরাহকৃত উপজেলার ৭৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় পেয়েছে ল্যাপটপসহ মাল্টিমিডিয়া উপকরণ।

রোববার ৩ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় উপজেলা মোহনা মিলনায়তনে অনুষ্ঠিত ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বি.এ (অনার্স) এম.এ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার ও চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন। এসময় উপজেলা শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের সহকারী কর্মকর্তা ও বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও শিক্ষক প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও প্রতিনিধিদের হাতে ল্যাপটপসহ মাল্টিমিডিয়া উপকরণ তুলে দেন।

এদিকে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসারের বরাত দিয়ে উপজেলা টেকনেশিয়ান মো. এরশাদুল হক এ প্রতিবেদককে জানান, উপজেলায় সর্বমোট ১৪১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। রোববার ৭৭টি বিদ্যালয়ে ল্যাপটপ, মডেমসহ প্রযুক্তি উপকরণ বিতরণ করা হয়। ওই ১৪১টি বিদ্যালয়ের আওতায় গত বছরও বিতরণ করা হয়েছে ১৯টি সরকারি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া উপকরণ। বাকিগুলো পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম সম্পন্ন করার প্রক্রিয়ায় রয়েছে বলে তিনি যোগ করেন।