নুসরাত পাইরিন :

কক্সবাজার  শহর সমাজসেবা কার্যালয় শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ আজ ৩০ নভেম্বর বেলা ১১ টায় শহর সমাজসেবা কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের সভাপতি শিক্ষাবিদ এম.এম. সিরাজুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলোয়াত করেন মাওলানা শফিউল আলম।

পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ সভায় উপস্থিত সম্মানিত সদস্যকে শুভেচ্ছা জানিয়ে প্রকল্প পরিষদের প্রতিবেদন পেশ করেন প্রকল্প পরিষদের সাধারণ সম্পাদক ও শহর সমাজসেবা অফিসার কাউসার পারভীন।

দ্বি-বার্ষিক সাধারণ সভার কর্মসূচীর মধ্যে ছিল, বিগত দ্বি-বার্ষিক সাধারণ সভার কার্য বিবরণী পাঠ ও অনুমোদন, সাধারণ সম্পাদক কর্তৃক প্রতিবেদন পেশ, প্রতিবেদনের উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন, বার্ষিক অডিট রিপোট পেশ, আলোচনা ও অনুমোদন, ২০১৮ ও ২০১৯ ইংরেজি সালের বাজেট পেশ, আলোচনা ও অনুমোদন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, তথ্য ও প্রচার সম্পাদক ইঞ্জিঃ কানন পাল, সাংস্কৃতিক সম্পাদক আবু জাফর সিদ্দিকী।

সভায় বক্তারা বলেন, শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদ সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত একটি সংগঠন। এটি ১৯৬৫ সালে নিবন্ধন লাভ করে। কক্সবাজার শহরে এর কার্যক্রম শুরু হয় ১৯৯১ সালে। অত্র শহরের মানুষের ভাগ্য-উন্নয়নই ইহার প্রধান লক্ষ্য। প্রতিষ্ঠানটি এখন জেলার অন্যতম সংগঠনে রূপ লাভ করেছে। প্রকল্প পরিষদের অধীনে কম্পিউটার কোর্সের পাশাপাশি নতুন ট্রেড চালু করার বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হয়।

দুপুর ২টায় মধ্যাহ্ন ভোজের পর সর্ব সম্মতিক্রমে ২০১৮-২০২০ খ্রিঃ এর নতুন কমিটি গঠিত হয়। নতুন কমিটির মধ্যে রয়েছেন, দ্বিতীয়বারের মতো নির্বাচিত সভাপতি এম.এম. সিরাজুল ইসলাম, সহ সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধূরী, সহ সভাপতি এড. তোফায়েল আহমদ, সাধারণ সম্পাদক শহর সমাজ কল্যাণ সংগঠক কাউসার পারভীন, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিঃ কানন পাল, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ফরিদ আহমদ, সাহিত্য ও পাঠাগার সম্পাদক আবু জাফর সিদ্দিকী, তথ্য ও প্রচার সম্পাদক শামীম আকতার, সদস্য যথাক্রমে সাংবাদিক বদিউল আলম, প্রিয়তোষ পাল পিন্টু, কামরুল ইসলাম কাজল, মুক্তিযোদ্ধা এস.এম. কামাল উদ্দীন, ডাঃ চন্দন কান্তি দাস, মাসুদা মোর্শেদা আইভি।

প্রধান প্রশিক্ষক পিন্টু দত্তের সঞ্চালনায় দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রকল্প পরিষদের প্রায় ৫০ জন সদস্য উপস্থিত ছিলেন। নতুন কমিটি ঘোষণার পর সভাপতি এম.এম. সিরাজুল ইসলাম উপস্থিত সকলকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়ে দ্বি-বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •