যে যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে -মোস্তাক আহমদ চৌধুরী

বিশেষ প্রতিবেদক:
স্বাধীনতার আগে পরে কার ভূমিকা কেমন ছিল তা নিয়ে আর আলোচনা সমালোচনা না করে এখন দেশকে নিয়ে ভাবতে হবে। আর বিভক্তি উচিৎ হবেনা। বিভেদ ভুলে গিয়ে যে যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে কক্সবাজারস্থ ঈদগাঁও সমিতির অফিস উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিলে জেলা পরিষদের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা খাঁন বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় মোস্তাক আহমদ চৌধুরী বলেন, রোহিঙ্গা ইস্যু দেশের জন্য একটা বড় চ্যালেঞ্জ। সরকার এটিকে শক্ত হাতে নিয়ন্ত্রণ করেছে। রোহিঙ্গা সমস্যা সমাধানের প্রক্রিয়া চলছে। কাজ অনেক দূর এগিয়েছে। রোহিঙ্গা ইস্যুত বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। তিনি বলেন, সংগঠনকে এভাবে তৈরী করতে হবে যাতে সমাজ ও মানুষের উপকারে আসে। সামাজিক উন্নয়নমূলক কর্মসুচি নিতে হবে।
সমিতির সভাপতি শিক্ষাবিদ প্রফেসর জাফর আহমদের সভাপতিত্বে সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কৃষিবিদ আবুল কালাম। সভা পরিচালনা করেন সমিতির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সাইফুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি মোহাম্মদ তৈয়ব, ইঞ্জিনিয়ার ছৈয়দ নূর ফরাজী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সরওয়ার কামাল, কোষাধ্যক্ষ বেলাল আহমদ, প্রচার সম্পাদক ইমাম খাইর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম, সমাজ কল্যাণ ও পাঠাগার সম্পাদক মনজুর আলম, কার্যনির্বাহী সদস্য নুরুল আজিম ফরাজী, অধ্যাপক মো. হুমায়ুন কবির হেলালী, হাজি মো. কালু, আলহাজ্ব সিরাজুল ইসলাম, নুরুল আবছার সিকদার।
দোয়া অনুষ্ঠান শেষে বায়তুশ শরফ সড়ক সংলগ্ন ইসলাম প্লাজার দ্বিতীয় তলায় ফিতা কেটে সমিতির অফিস উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা খাঁন বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী। এতে দোয়া মোনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফ জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মাওলানা আবছার কামাল। এ সময় কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট সলিম উল্লাহ বাহাদুর, এডভোকেট আকতার উদ্দিন হেলালীসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।
কক্সবাজার পৌরসভায় অবস্থানরত ঈদগাঁওর ৬ ইউনিয়ন (ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ ও চৌফলদন্ডি) এর বাসিন্দাদের সুসংগঠিত করে কল্যাণমূলক কাজে সহযোগিতা দিতে ঈদগাঁও সমিতির যাত্রা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত