যে যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে -মোস্তাক আহমদ চৌধুরী

বিশেষ প্রতিবেদক:
স্বাধীনতার আগে পরে কার ভূমিকা কেমন ছিল তা নিয়ে আর আলোচনা সমালোচনা না করে এখন দেশকে নিয়ে ভাবতে হবে। আর বিভক্তি উচিৎ হবেনা। বিভেদ ভুলে গিয়ে যে যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে কক্সবাজারস্থ ঈদগাঁও সমিতির অফিস উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিলে জেলা পরিষদের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা খাঁন বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় মোস্তাক আহমদ চৌধুরী বলেন, রোহিঙ্গা ইস্যু দেশের জন্য একটা বড় চ্যালেঞ্জ। সরকার এটিকে শক্ত হাতে নিয়ন্ত্রণ করেছে। রোহিঙ্গা সমস্যা সমাধানের প্রক্রিয়া চলছে। কাজ অনেক দূর এগিয়েছে। রোহিঙ্গা ইস্যুত বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। তিনি বলেন, সংগঠনকে এভাবে তৈরী করতে হবে যাতে সমাজ ও মানুষের উপকারে আসে। সামাজিক উন্নয়নমূলক কর্মসুচি নিতে হবে।
সমিতির সভাপতি শিক্ষাবিদ প্রফেসর জাফর আহমদের সভাপতিত্বে সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কৃষিবিদ আবুল কালাম। সভা পরিচালনা করেন সমিতির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সাইফুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি মোহাম্মদ তৈয়ব, ইঞ্জিনিয়ার ছৈয়দ নূর ফরাজী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সরওয়ার কামাল, কোষাধ্যক্ষ বেলাল আহমদ, প্রচার সম্পাদক ইমাম খাইর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম, সমাজ কল্যাণ ও পাঠাগার সম্পাদক মনজুর আলম, কার্যনির্বাহী সদস্য নুরুল আজিম ফরাজী, অধ্যাপক মো. হুমায়ুন কবির হেলালী, হাজি মো. কালু, আলহাজ্ব সিরাজুল ইসলাম, নুরুল আবছার সিকদার।
দোয়া অনুষ্ঠান শেষে বায়তুশ শরফ সড়ক সংলগ্ন ইসলাম প্লাজার দ্বিতীয় তলায় ফিতা কেটে সমিতির অফিস উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা খাঁন বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী। এতে দোয়া মোনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফ জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মাওলানা আবছার কামাল। এ সময় কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট সলিম উল্লাহ বাহাদুর, এডভোকেট আকতার উদ্দিন হেলালীসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।
কক্সবাজার পৌরসভায় অবস্থানরত ঈদগাঁওর ৬ ইউনিয়ন (ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ ও চৌফলদন্ডি) এর বাসিন্দাদের সুসংগঠিত করে কল্যাণমূলক কাজে সহযোগিতা দিতে ঈদগাঁও সমিতির যাত্রা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ