যে যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে -মোস্তাক আহমদ চৌধুরী

বিশেষ প্রতিবেদক:
স্বাধীনতার আগে পরে কার ভূমিকা কেমন ছিল তা নিয়ে আর আলোচনা সমালোচনা না করে এখন দেশকে নিয়ে ভাবতে হবে। আর বিভক্তি উচিৎ হবেনা। বিভেদ ভুলে গিয়ে যে যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে কক্সবাজারস্থ ঈদগাঁও সমিতির অফিস উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিলে জেলা পরিষদের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা খাঁন বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় মোস্তাক আহমদ চৌধুরী বলেন, রোহিঙ্গা ইস্যু দেশের জন্য একটা বড় চ্যালেঞ্জ। সরকার এটিকে শক্ত হাতে নিয়ন্ত্রণ করেছে। রোহিঙ্গা সমস্যা সমাধানের প্রক্রিয়া চলছে। কাজ অনেক দূর এগিয়েছে। রোহিঙ্গা ইস্যুত বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। তিনি বলেন, সংগঠনকে এভাবে তৈরী করতে হবে যাতে সমাজ ও মানুষের উপকারে আসে। সামাজিক উন্নয়নমূলক কর্মসুচি নিতে হবে।
সমিতির সভাপতি শিক্ষাবিদ প্রফেসর জাফর আহমদের সভাপতিত্বে সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কৃষিবিদ আবুল কালাম। সভা পরিচালনা করেন সমিতির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সাইফুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি মোহাম্মদ তৈয়ব, ইঞ্জিনিয়ার ছৈয়দ নূর ফরাজী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সরওয়ার কামাল, কোষাধ্যক্ষ বেলাল আহমদ, প্রচার সম্পাদক ইমাম খাইর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম, সমাজ কল্যাণ ও পাঠাগার সম্পাদক মনজুর আলম, কার্যনির্বাহী সদস্য নুরুল আজিম ফরাজী, অধ্যাপক মো. হুমায়ুন কবির হেলালী, হাজি মো. কালু, আলহাজ্ব সিরাজুল ইসলাম, নুরুল আবছার সিকদার।
দোয়া অনুষ্ঠান শেষে বায়তুশ শরফ সড়ক সংলগ্ন ইসলাম প্লাজার দ্বিতীয় তলায় ফিতা কেটে সমিতির অফিস উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা খাঁন বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী। এতে দোয়া মোনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফ জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মাওলানা আবছার কামাল। এ সময় কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট সলিম উল্লাহ বাহাদুর, এডভোকেট আকতার উদ্দিন হেলালীসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।
কক্সবাজার পৌরসভায় অবস্থানরত ঈদগাঁওর ৬ ইউনিয়ন (ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ ও চৌফলদন্ডি) এর বাসিন্দাদের সুসংগঠিত করে কল্যাণমূলক কাজে সহযোগিতা দিতে ঈদগাঁও সমিতির যাত্রা।

সর্বশেষ সংবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ

অনুমোদন পেল আরও তিন ব্যাংক

আ’লীগের ভাবমুর্তি উজ্জ্বল করতে জনগনের সমর্থন চাই : ফজলুল করিম সাঈদী

তিন দিনের সফর শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্সবাজার ত্যাগ

শহরে দুর্বৃত্তদের হামলায় অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহত

কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কুতুবদিয়ায় মাহিন্দ্রা গাড়ী দূর্ঘটনায় স্কুল ছাত্র আহত

নির্বাচিত হলে শাসক নয়, সেবক হয়েই কাজ করবো- গিয়াসউদ্দিন চৌধুরী

রামুতে রেল লাইনে যাচ্ছে ব্যক্তি মালিকানাধিন জমির বালি

কেরুনতলী ইউনিয়ন ভূমি অফিসে দালালদের উৎপাত চরমে, অতিষ্ঠ মানুষ

শহর আ. লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার কালামের প্রতিবাদ

চট্টগ্রামে স্বামীকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছে স্ত্রী

গ্যাস লাইন কেটে যাওয়ায় চরম দুর্ভোগে চট্টগ্রামের মানুষ

দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত হচ্ছে

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১১

খাবার পানির সমস্যায় কুতুবদিয়া দক্ষিণ ধূরুং ইউনিয়ন : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

আমিরাতে প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছোট মহেশখালীতে আ. লীগ নেতা জাফর আলমের গনসংযোগ

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি