অসহায় বিধবা মেহের নিসার আজীবন ভরণপোষনের দায়িত্ব নিলেন এমপি বদি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া গ্রামের অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসার আজীবন ভরণপোষনেরদায়িত্ব নিয়েছেন এমপি বদি। বিধবা মেহের নিসা মৃত চাঁদ মিয়ার স্ত্রী।

জানা যায়, অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসা (৬৫) কয়েকদিন আগে পায়ে আঘাতপ্রাপ্ত হন। আর্থিক দৈন্যতায় চিকিৎসা সমস্যার বিষয়টি জানতে পেরে এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল আমিন যুব সমাজ কল্যাণ সংসদ’ এর সভাপতি মোঃ আবদুল আমিন আহত মেহের নিসাকে নিয়ে ২৮ নভেম্বর দুপুরে এলাকার এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপির শরনাপন্ন হন। এমপি বদি বৃদ্ধা অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসার চিকিৎসার জন্য তাৎক্ষনিক নগদ ৫ হাজার টাকা, টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ নগদ ১ হাজার টাকা অনুদান দেন। তাছাড়া বৃদ্ধার পারিবারিক খোঁজ নিয়ে জনসম্মুখে মেহের নিসার আজীবন খোরপোষের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন এমপি বদি। বর্তমানে বাহারছড়া ইউনিয়নের শামলাপুরস্থ মোয়াস হাসপাতালে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিনের তদারকিতে মেহের নিসার উন্নত চিকিৎসা চলছে বলে জানা গেছে।

বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল আমিন যুব সমাজ কল্যাণ সংসদ’ এর সভাপতি মোঃ আবদুল আমিন জানান, মেহের নিসা পায়ে আঘাত প্রাপ্ত হলে টাকার অভাবে কোথাও চিকিৎসা করাতে পারেননি। দিন দিন অবস্থা খারাফ হতে থাকলে তাকে কোলে নিয়ে এমপি বদির কাছে যাই। এমপি বদি বৃদ্ধা অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসার চিকিৎসার জন্য তাৎক্ষনিক নগদ ৫ হাজার টাকা, টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ নগদ ১ হাজার টাকা অনুদান দেন। এরপর তিনি মেহের নিসার পারিবারিক খোঁজখবর নিয়ে অসহায়ত্বের কথা জানতে উপস্থিত সকলের সামনে মেহের নিসার আজীবন খোরপোষের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন। খাবারের জন্য তাৎক্ষনিক ১ বস্তা চাউল এনে দেন। টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ, বাহারছড়া ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার রুজিনা আক্তার রুজি, গন্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি এসময় উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, এলাকার যুবকদের নিয়ে ২০০৪ সালে প্রতিষ্টা করা হয়েছিল স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল আমিন যুব সমাজ কল্যাণ সংসদ’। মাদক, মানব পাচার, নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ, বৃক্ষ রোপন, অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের মানবিক সহায়তা, শীত বস্ত্র বিতরণসহ যুব সমাজের উন্নয়নে সংগঠনটি প্রতিষ্টার পর থেকে এলাকায় প্রশংসনীয় ভুমিকা পালন করে আসছে। সংগঠনটি স্বেচ্ছাসেবী সংস্থা হিসাবে সমাজ কল্যাণ অধিদপ্তর থেকে নিবন্ধন লাভ করেছে। নিবন্ধন নং-২৬৭। বর্তমানে এই সংগঠনে সদস্য সংখ্যা ৩৭ জন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ