অসহায় বিধবা মেহের নিসার আজীবন ভরণপোষনের দায়িত্ব নিলেন এমপি বদি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া গ্রামের অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসার আজীবন ভরণপোষনেরদায়িত্ব নিয়েছেন এমপি বদি। বিধবা মেহের নিসা মৃত চাঁদ মিয়ার স্ত্রী।

জানা যায়, অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসা (৬৫) কয়েকদিন আগে পায়ে আঘাতপ্রাপ্ত হন। আর্থিক দৈন্যতায় চিকিৎসা সমস্যার বিষয়টি জানতে পেরে এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল আমিন যুব সমাজ কল্যাণ সংসদ’ এর সভাপতি মোঃ আবদুল আমিন আহত মেহের নিসাকে নিয়ে ২৮ নভেম্বর দুপুরে এলাকার এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপির শরনাপন্ন হন। এমপি বদি বৃদ্ধা অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসার চিকিৎসার জন্য তাৎক্ষনিক নগদ ৫ হাজার টাকা, টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ নগদ ১ হাজার টাকা অনুদান দেন। তাছাড়া বৃদ্ধার পারিবারিক খোঁজ নিয়ে জনসম্মুখে মেহের নিসার আজীবন খোরপোষের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন এমপি বদি। বর্তমানে বাহারছড়া ইউনিয়নের শামলাপুরস্থ মোয়াস হাসপাতালে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিনের তদারকিতে মেহের নিসার উন্নত চিকিৎসা চলছে বলে জানা গেছে।

বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল আমিন যুব সমাজ কল্যাণ সংসদ’ এর সভাপতি মোঃ আবদুল আমিন জানান, মেহের নিসা পায়ে আঘাত প্রাপ্ত হলে টাকার অভাবে কোথাও চিকিৎসা করাতে পারেননি। দিন দিন অবস্থা খারাফ হতে থাকলে তাকে কোলে নিয়ে এমপি বদির কাছে যাই। এমপি বদি বৃদ্ধা অসুস্থ ও অসহায় বিধবা মেহের নিসার চিকিৎসার জন্য তাৎক্ষনিক নগদ ৫ হাজার টাকা, টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ নগদ ১ হাজার টাকা অনুদান দেন। এরপর তিনি মেহের নিসার পারিবারিক খোঁজখবর নিয়ে অসহায়ত্বের কথা জানতে উপস্থিত সকলের সামনে মেহের নিসার আজীবন খোরপোষের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন। খাবারের জন্য তাৎক্ষনিক ১ বস্তা চাউল এনে দেন। টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ, বাহারছড়া ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার রুজিনা আক্তার রুজি, গন্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি এসময় উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, এলাকার যুবকদের নিয়ে ২০০৪ সালে প্রতিষ্টা করা হয়েছিল স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল আমিন যুব সমাজ কল্যাণ সংসদ’। মাদক, মানব পাচার, নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ, বৃক্ষ রোপন, অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের মানবিক সহায়তা, শীত বস্ত্র বিতরণসহ যুব সমাজের উন্নয়নে সংগঠনটি প্রতিষ্টার পর থেকে এলাকায় প্রশংসনীয় ভুমিকা পালন করে আসছে। সংগঠনটি স্বেচ্ছাসেবী সংস্থা হিসাবে সমাজ কল্যাণ অধিদপ্তর থেকে নিবন্ধন লাভ করেছে। নিবন্ধন নং-২৬৭। বর্তমানে এই সংগঠনে সদস্য সংখ্যা ৩৭ জন।

সর্বশেষ সংবাদ

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু

চকরিয়ার মেধাবী ছাত্র আরিফ বাঁচতে চায়

বিচার বিভাগ জন্মথেকেই বিচারক ও আইনজীবী নিয়ে একটি বৃক্ষ : জেলা জজ

ঝাড়ু ফুলে ফুলে ভাগ্য বদল 

মাদক প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা ও করণীয় 

‘তাদের সিবিএনে ভয়’

কক্সবাজার শহরে ভূমিকম্প অনুভূত