সাতকানিয়া-লোহাগাড়া সমিতির নির্বাচন: এগিয়ে আছেন আবদুর রহমান

নিজস্ব প্রতিবেদক:
রাত পেরোলেই কক্সবাজারস্থ সাতকানিয়া-লোহাগাড়া সমিতির নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। প্রার্থীরাও ইতিমধ্যে শেষ করেছেন শেষ মুহূর্তের কর্মযজ্ঞ। এখন শুরু শুধু ভোটের জন্য অপেক্ষা। নির্বাচন কমিশন ভোট গ্রহনের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন। ভোটাররাও অপেক্ষা করছেন পছন্দের প্রার্থীকে ভোট দানে।

নির্বাচনে সহ-সভাপতি পদে লড়ছেন এই শহরের পরিচিত মুখ ও সফল ব্যবসায়ী নেতা আবদুর রহমান। তার প্রতীক কলম।  তিনি মনোনয়নপত্র জমা দানের পর থেকে এক নাগাড়ে চালিয়েছেন নির্ঘুম প্রচারণা। গিয়েছেন প্রতিটি ভোটারের দ্বারে। জয়ী হলে নিজ দায়িত্ব ও সদস্যদের অধিকার আদায়ে দৃঢ়ভাবে কাজ করার জন্য ওয়াবদ্ধ হয়েছেন তিনি। ভোটাররাও তাকে ভোট দেয়ার দৃঢ় প্রতিশ্রুতি দিয়েছেন। ভোটারদের সাথে কথা বলে এই তথ্য পাওয়া গেছে।

ভোটারা জানিয়েছেন, আবদুর রহমান দীর্ঘদিন ধরে ব্যবসার সাথে জড়িত রয়েছেন। ব্যবসার পাশপাশি তিনি সাধারণ ব্যবসায়ীসহ বিভিন্ন স্তরের মানুষের সমস্যা সমাধানে কাজ করে আসছেন। বিশেষ করে সাতকানিয়া-লোহাগাড়ার ব্যবসায়ী ও বিভিন্ন পেশায় নিয়োজিত লোকজনের সমস্যা সমাধানে তিনি নিরলসভাবে কাজ করেছেন। এই কারণে একাধিক ব্যবসায়ী সংগঠন, সামাজিক সংগঠনের শীর্ষ নেতৃত্বে রয়েছেন। এছাড়াও চারিত্রিক ভাবে তিনি ভালো একজন মানুষ। সব দিক মিলিয়ে তিনিই সবচেয়ে যোগ্য প্রার্থী। তাই ভোটাররা তাকে ভোট দেয়ার মনস্থির করেছেন।

প্রচারণার একটি খন্ড

জানা গেছে, আবদুর রহমান শুরু থেকেই নির্ঘুম প্রচারণা চালিয়েছেন। রাতদিন সমান তালে তিনি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট কামনা করেছেন। প্রচারণায় তাঁর সাথে বিপুল ভোটার ও শুভাকাঙ্খী সঙ্গে ছিলেন। এছাড়াও আরো কয়েকটি দল বিভক্ত হয়ে আবদুর রহমানের পক্ষে ভোট কামনা করেছেন। যোগ্যতা, অভিজ্ঞতা, সজ্জন ও অমায়িক প্রার্থী হিসেবে তাঁর পক্ষে ভোটাররাও ব্যাপক সাড়া দিয়েছেন। অনেক ভোটার সরাসরি তাঁর পক্ষে প্রচারণাও চালাচ্ছেন। বিশ্লেষকরাও বলছেন, সব দিক দিয়ে এগিয়ে থাকায় আবদুর রহমানের পক্ষে ভোটারদের আগ্রহ অনেক বেশি দেখা যাচ্ছে। তাই জয়ের সম্ভাবনা সবার চেয়ে বেশি।

প্রচারণা একটি খন্ড

জানা গেছে, সাতকানিয়া-লোহাগাড়ার সমিতির নির্বাচনকে ঘিরে কক্সবাজারে এক অন্যরকম ভোটের আমেজ বিরাজ করছে। প্রার্থীদের সরব বিচরণ ও নানা ধরণের প্রচারণায় এই আমেজ তৈরি হয়েছে। এই নির্বাচনে ছয়জন সহ-সভাপতি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচিত হবেন তিনজন। তবে ছয় প্রার্থীর মধ্যে আবদুর রহমানই সবচেয়ে যোগ্য প্রার্থী। তাই তিনি এগিয়ে রয়েছেন।

আবদুর সফল ব্যবসায়ী আবদুর রহমান একাধারে বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক , সুগন্ধা শুটকি ও অন্যান্য সমিতির সাংগঠনিক সম্পাদক। এছাড়াও সামাজিক উন্নয়নে নানা কর্মকান্ডের সাথে জড়িত। এরই অংশ হিসেবে তিনি বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও কক্সবাজার জেলা সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন। একই সাথে সাংবাদিক হিসেবেও তার একটা গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নির্বাহী সদস্য।

সার্বিক বিষয়ে জানতে চাইলে আবদুর রহমান বলেন, আমি ছাত্রজীবন থেকে ব্যবসার সাথে জড়িত। সেই দীর্ঘদিন সফলতার সাথে ব্যবসা করে আসছি। এসময়ে বিভিন্ন ব্যবসায়িক সংগঠন ও সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে এসেছি এবং করে যাচ্ছি। তাই সংগঠনের দায়িত্ব পালনের ক্ষেত্রে আমার অভিজ্ঞতা রয়েছে। তাই দৃঢ়তার বলতে চাই আমি নির্বাচিত হলে সমিতির সদস্যরা সর্বোচ্চ সেবা পাবেন। এই প্রতিশ্রুতি আমি নির্দি¦ধায় দিতে দিচ্ছি।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া