সাতকানিয়া-লোহাগাড়া সমিতির নির্বাচন: এগিয়ে আছেন আবদুর রহমান

নিজস্ব প্রতিবেদক:
রাত পেরোলেই কক্সবাজারস্থ সাতকানিয়া-লোহাগাড়া সমিতির নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। প্রার্থীরাও ইতিমধ্যে শেষ করেছেন শেষ মুহূর্তের কর্মযজ্ঞ। এখন শুরু শুধু ভোটের জন্য অপেক্ষা। নির্বাচন কমিশন ভোট গ্রহনের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন। ভোটাররাও অপেক্ষা করছেন পছন্দের প্রার্থীকে ভোট দানে।

নির্বাচনে সহ-সভাপতি পদে লড়ছেন এই শহরের পরিচিত মুখ ও সফল ব্যবসায়ী নেতা আবদুর রহমান। তার প্রতীক কলম।  তিনি মনোনয়নপত্র জমা দানের পর থেকে এক নাগাড়ে চালিয়েছেন নির্ঘুম প্রচারণা। গিয়েছেন প্রতিটি ভোটারের দ্বারে। জয়ী হলে নিজ দায়িত্ব ও সদস্যদের অধিকার আদায়ে দৃঢ়ভাবে কাজ করার জন্য ওয়াবদ্ধ হয়েছেন তিনি। ভোটাররাও তাকে ভোট দেয়ার দৃঢ় প্রতিশ্রুতি দিয়েছেন। ভোটারদের সাথে কথা বলে এই তথ্য পাওয়া গেছে।

ভোটারা জানিয়েছেন, আবদুর রহমান দীর্ঘদিন ধরে ব্যবসার সাথে জড়িত রয়েছেন। ব্যবসার পাশপাশি তিনি সাধারণ ব্যবসায়ীসহ বিভিন্ন স্তরের মানুষের সমস্যা সমাধানে কাজ করে আসছেন। বিশেষ করে সাতকানিয়া-লোহাগাড়ার ব্যবসায়ী ও বিভিন্ন পেশায় নিয়োজিত লোকজনের সমস্যা সমাধানে তিনি নিরলসভাবে কাজ করেছেন। এই কারণে একাধিক ব্যবসায়ী সংগঠন, সামাজিক সংগঠনের শীর্ষ নেতৃত্বে রয়েছেন। এছাড়াও চারিত্রিক ভাবে তিনি ভালো একজন মানুষ। সব দিক মিলিয়ে তিনিই সবচেয়ে যোগ্য প্রার্থী। তাই ভোটাররা তাকে ভোট দেয়ার মনস্থির করেছেন।

প্রচারণার একটি খন্ড

জানা গেছে, আবদুর রহমান শুরু থেকেই নির্ঘুম প্রচারণা চালিয়েছেন। রাতদিন সমান তালে তিনি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট কামনা করেছেন। প্রচারণায় তাঁর সাথে বিপুল ভোটার ও শুভাকাঙ্খী সঙ্গে ছিলেন। এছাড়াও আরো কয়েকটি দল বিভক্ত হয়ে আবদুর রহমানের পক্ষে ভোট কামনা করেছেন। যোগ্যতা, অভিজ্ঞতা, সজ্জন ও অমায়িক প্রার্থী হিসেবে তাঁর পক্ষে ভোটাররাও ব্যাপক সাড়া দিয়েছেন। অনেক ভোটার সরাসরি তাঁর পক্ষে প্রচারণাও চালাচ্ছেন। বিশ্লেষকরাও বলছেন, সব দিক দিয়ে এগিয়ে থাকায় আবদুর রহমানের পক্ষে ভোটারদের আগ্রহ অনেক বেশি দেখা যাচ্ছে। তাই জয়ের সম্ভাবনা সবার চেয়ে বেশি।

প্রচারণা একটি খন্ড

জানা গেছে, সাতকানিয়া-লোহাগাড়ার সমিতির নির্বাচনকে ঘিরে কক্সবাজারে এক অন্যরকম ভোটের আমেজ বিরাজ করছে। প্রার্থীদের সরব বিচরণ ও নানা ধরণের প্রচারণায় এই আমেজ তৈরি হয়েছে। এই নির্বাচনে ছয়জন সহ-সভাপতি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচিত হবেন তিনজন। তবে ছয় প্রার্থীর মধ্যে আবদুর রহমানই সবচেয়ে যোগ্য প্রার্থী। তাই তিনি এগিয়ে রয়েছেন।

আবদুর সফল ব্যবসায়ী আবদুর রহমান একাধারে বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক , সুগন্ধা শুটকি ও অন্যান্য সমিতির সাংগঠনিক সম্পাদক। এছাড়াও সামাজিক উন্নয়নে নানা কর্মকান্ডের সাথে জড়িত। এরই অংশ হিসেবে তিনি বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও কক্সবাজার জেলা সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন। একই সাথে সাংবাদিক হিসেবেও তার একটা গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের নির্বাহী সদস্য।

সার্বিক বিষয়ে জানতে চাইলে আবদুর রহমান বলেন, আমি ছাত্রজীবন থেকে ব্যবসার সাথে জড়িত। সেই দীর্ঘদিন সফলতার সাথে ব্যবসা করে আসছি। এসময়ে বিভিন্ন ব্যবসায়িক সংগঠন ও সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে এসেছি এবং করে যাচ্ছি। তাই সংগঠনের দায়িত্ব পালনের ক্ষেত্রে আমার অভিজ্ঞতা রয়েছে। তাই দৃঢ়তার বলতে চাই আমি নির্বাচিত হলে সমিতির সদস্যরা সর্বোচ্চ সেবা পাবেন। এই প্রতিশ্রুতি আমি নির্দি¦ধায় দিতে দিচ্ছি।’

সর্বশেষ সংবাদ

রাতের অন্ধকারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল ইয়াবা ব্যবসায়ী

বৃহস্পতিবার কক্সবাজারের ৭ উপজেলার ১৯ জন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ

কবি আব্দুল হাই শিকদারের সান্নিধ্যে কিছুক্ষণ

স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পালানোর সময় দু’নারী ছিনতাইকারী আটক

রামুর কাউয়ারখোপে রোহিঙ্গাদের বসবাস : স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ

কলাতলী-মেরিন ড্রাইভ সড়কের সংস্কার কাজ পরিদর্শনে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

সন্ত্রাসী, অস্ত্র ও মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের আহ্বান পেকুয়া ওসির 

নবনির্বাচিত রামু উপজেলা চেয়ারম্যান কাজলের নাগরিক সংবর্ধণার প্রস্তুতি সভা

হোপ ফিল্ড হসপিটাল পরিদর্শন করলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব

চকরিয়ায় জবরদখল চেষ্টায় বাড়িঘর ভাংচুর

ঈদগড়ের দুর্গম জনপদে জ্ঞানের আলো ছড়ায় আল-আমিন একাডেমী

লংগদু’য় নৌকা ডুবিতে শিশুর মৃত্যু

১মে থেকে কাপ্তাই হ্রদে সকল প্রকারমৎস্য আহরণ-বিপনন নিষিদ্ধ

টেকনাফে মেলার নামে অশ্লীল কর্মকান্ড বন্ধে ২৪ ঘন্টার আল্টিমেটাম

প্রফেশনাল দায়িত্ববোধ থেকে!

হোটেল সী-আলীফ থেকে পাঁচ হাজার ইয়াবাসহ ব্যবসায়ী আটক

শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করলো আইএস

সেফুদার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, তদন্তে কাউন্টার টেরোরিজম

পেকুয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

নিউজিল্যান্ডে মসজিদ হামলার প্রতিশোধেই শ্রীলঙ্কায় হামলা হয়েছে: প্রতিরক্ষামন্ত্রী