টেকনাফে কোটি টাকার ইয়াবা লুট, গুলিবিদ্ধ:  ইয়াবাসহ গৃহবধূ আটক

হেলাল উদ্দিন, টেকনাফ :
টেকনাফের হ্নীলায় কোটি টাকার ইয়াবার চালান খালাসকালে স্বশস্ত্র গ্রæপ লুটপাট চালিয়ে ছিনতাই করেছে। এই ঘটনায় চালান খালাসকারী একব্যক্তি গুলিবিদ্ধ হয়েছে। পুলিশ গুলিবিদ্ধ ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে ইয়াবাসহ গৃহবধুকে আটক করেছে।
জানা যায়,২৯ নভেম্বর ভোররাতে উপজেলার হ্নীলা রঙ্গিখালী রাস্তার মাথা সংলগ্ন নাফনদীর চেয়ারম্যান প্রজেক্ট সংলগ্ন পয়েন্ট দিয়ে বিভিন্ন ইয়াবা গডফাদারদের নিকট চালান সরবরাহকারী রঙ্গিখালী লামার পাড়ার ছৈয়দ আহমদ প্রকাশ বাইগ্যা খলিফার পুত্র বশির আহমদের বড় একটি চালান খালাসের দায়িত্ব নেয় স্থানীয় কবির আহমদের পুত্র আবু বক্কর গং। একই এলাকার দিল মোহাম্মদ জিন্নাহ প্রকাশ লাদেন জিন্নাহর পুত্র সাদেক হোছনের নেতৃত্বে স্থানীয় গাজীপাড়ার আলোচিত একটি স্বশস্ত্র ভাড়াটে গ্রæপ এই বিরাট ইয়াবার চালানটি লুট করার পরিকল্পনা নেয়। তাদের সিদ্বান্তমতে এই ৫লাখ ইয়াবার চালানটি ২টি বস্তায় করে আনার সময় ছিনতাইকারী চক্র হানা দেয়। এই চালান নিয়ে যাওয়ার সময় ঠিনতাইকারী চক্রের সদস্যরা নাটের গুরু আবু বক্করের পায়ে এক রাউন্ড গুলিবর্ষণ করে ৩লাখের অধিক ইয়াবার চালানটি ছিনিয়ে নেয়। এই বিষয় নিয়ে সকালে জনসাধারণের মধ্যে রসাত্নক আলোচনার সৃষ্টি হয়। এই খবর পেয়ে দুপুর পৌনে ১২টারদিকে টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) শেখ আশরাফুজ্জামান সর্ঙ্গীয় পুলিশী টহলদল নিয়ে গুলিবিদ্ধ আবু বক্করের বাড়িতে অভিযান চালিয়ে ১০হাজার পিস ইয়াবা বড়িসহ স্ত্রী মিনারা বেগম (৩০)কে আটক করে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত স্বাপেক্ষে মামলা দায়ের করে ইয়াবাসহ ধৃত মহিলাকে আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।
এইদিকে এই মাদকের চালান উত্তোলন, খালাস, ছিনতাই ও মালিক পক্ষ ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য পৃথক দালালের মাধ্যমে মোটাংকের টাকার মিশন নিয়ে নানা অপতৎপরতা শুরু করেছে বলে জানা গেছে।
এই ব্যাপারে ইয়াবা চালানের মালিক বশির আহমদের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি। টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) শেখ আশরাফুজ্জামান বলেন, এই ব্যাপারে আটক গৃহবধুকে প্রধান ও জড়িতদের পলাতক আসামী দেখিয়ে একটি নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
এদিকে সীমান্তে এই মাদকের চালান অনুপ্রবেশ বন্ধ করতে স্থানীয় নাফনদী নির্ভর জেলেদের মাছ ধরা বন্ধ করা হলেও মাদক সম্রাটদের অপতৎপরতা বন্ধ না হওয়ায় সীমান্ত পরিস্থিতি নিয়ে জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সর্বশেষ সংবাদ

প্রখ্যাত সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ  আর নেই

কক্সবাজারের ৫ উপজেলায় ভোটযুদ্ধ আজ

এমপি জাফর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলেন সাঈদী

ইসরায়েল লুটেরা রাষ্ট্র : মাহাথির মোহাম্মদ

 বাবার মত আমিও আপনাদের সেবা করে মরতে চাই- নৌকার প্রার্থী জুয়েল

ইস্তাম্বুলে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে জরুরী বৈঠক

টেকনাফের নির্বাচনে বিশৃঙ্খলা করলেই অ্যাকশন যাবো : এসপি মাসুদ হোসেন

২৭ মার্চ উমিদিয়া জামেয়া ইসলামিয়ার বার্ষিক মাহফিল

ঝুঁকিতে ‘গোমাতলী বেইলী’ ব্রীজ

সেই রাফিয়ার পরিবারের দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী রাসেল

রামু পশ্চিম মনিরঝিল দরগাহ পাড়ায় তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

 “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা

জেলা আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে নুরুল আমিন-তুহিন প্যানেলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা 

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৬

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!