ওয়াশিংটন ডিসিতে তারেক রহমানের জন্মবার্ষিকী পালন

ওয়াশিংটন ডিসি থেকে শামসুদ্দিন মাহমুদ:

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)ওয়াশিংটন ডিসির উদ্যোগে গত  ১৯ নভেম্বর ২০১৭ স্থানীয় কাবাব কিং রেস্টুরেন্ট, ভার্জিনিয়ায়  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী এজেএম হোসাইন এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা ও খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি সামছুদ্দীন মাহমুদ, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, যুগ্ম সাধারন সম্পাদক তারিকুল ইসলাম অশ্রু, যুগ্ম সাধারন সম্পাদক ফিরোজ আলম, যুগ্ম সাধারন সম্পাদক জাকির আহমেদ, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ হোসাইন জুনিয়র, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ শাহরিয়ার রহমান, যুগ্ম সাধারন সম্পাদক ফারুক আহমেদ, সহ সাংগঠনিক মোকলেসুর রহমান লিটন, সহ সাংগঠনিক নুর মোহাম্মদ লিটন, সহ সাংগঠনিক  আবদুস সবুর জুয়েল, দপ্তর সম্পাদক আবদুস সালাম মৃধা, ক্রিয়া সম্পাদক মোঃ তৈয়বুর হোসেন হাসান, সাংস্কতিক সম্পাদক মেহেদী হাসান, যুব সম্পাদক মোঃ আল আমীন, প্রচার সম্পাদক মোঃ রাসেল আহমেদ, সহ যুব সম্পাদক নেয়ামত মিয়া, ছাত্রবিষয়ক সম্পাদক সোহেল আহমেদ, সহ ছাত্র বিষয়ক সম্পাদক মাহফুজ খান, সহ সাংস্কৃতিক সম্পাদক ফরহাদ হোসেন, সহ ক্রিয়া সম্পাদক মিলন আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক মুনির হোসেন(আর্লিংটন), সাভার উপজেলার ভাইস চেয়ারম্যান দেওয়ান বিপ্লব এবং ম্যারিল্যান্ড বিএ্নপির সভাপতি নাছের আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন বিশিস্ট ব্যবসায়ী জাহিদ খান, রাজু আহমেদ, আরিফুল হক, মোহাম্মদ আবুল কালাম, মোঃ আমীন, মোঃ আলামীন অভি, বাবুল হোসাইন, মোঃ ফরহাদ, জসিমউদ্দিন, হাবিবুর রহমান শাওন, শাথিল আহমেদ, শাকেরুল হক, সোহান মির্জা,  কামাল পাশা, মোঃ মাহফুজ, মোঃ মানিক, নাসির আহমেদ, সোহেল আহমেদ রেজা, ফরহাদ হোসেন, শাহাদাত হোসাইন, রাজু হাসান, শফিউল সর্দার প্রমুখ।

মহিলাদলের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাবিনা হোসেন পলি, কাউসার পারভীন রিয়া, শারমীন হোসাইন, নার্গিস আকতার, শামীমা খাতুন মিতা, মুনিরা আফরোজা প্রিয়া প্রমুখ।

প্রধান অতিথি মুসফিক ফজল আনসারী তার বক্তব্যে, তারেক রহমানের বর্ণাড্য কর্মময় জীবনের উল্লেখ করে বলেন, বর্তমান সরকার তারেক রহমানের জনপ্রিয়তায় ভীত হয়ে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে তাকে নির্বাচন ও তার প্রিয় জন্মভুমি থেকে দুরে রাখতে চায়।পেশী শক্তির জোরে সরকার নির্লজ্যভাবে আদালতকে ব্যবহার করে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা জারী করে যা বিশ্ব ইতিহাসে দ্বীতিয়টা নেই। বিশ্বের সকল স্বৈরাচারকে হাসিনা পেছনে ফেলে চরম ফ্যাসিবাদী আচরন এর মাধ্যমে প্রমান করেছে। কিন্তু বাংলার ১৬ কোটি মানুষের মনিকোটায় তারেক রহমানের অবস্থান। তাকে কিছুতেই জনগন থেকে আলাদা করা যাবেনা।

সাধারন সম্পাদক এজেএম হোসেন বলেন, বর্তমান অবৈধ হাসিনা সরকার কর্তৃক আদালতকে প্রভাবিত করে অন্যায়ভাবে তারেক রহমানকে মিথ্যা মামলায় অবৈধভাবে জেল দিয়ে তাকে নির্বাচনের বাইরে রাখার পরিকল্পনা করছে। ইতিমধ্যে নিম্ম আাদলত থেকে তারেক রহমানের বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ না পেয়ে তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করে। কিন্তু সরকার প্রতিহিংসাপরায়ন হয়ে সাবেক আওয়ামীলীগের নেতা এক বিচারপতিকে দিয়ে অবৈধ ভাবে তারেক রহমানকে জেল প্রদান করে। কিন্তু জনগনের এ নেতার  বিরুদ্ধে সরকারের এ আচরনের জবাব জনগন দিবে বলে তিনি সরকারকে সতর্ক করেন।

সামছুদ্দীন মাহমুদ তার বক্তব্যে, বিশ্ববিখ্যাত বিবিসি নিউজের ৮ মার্চ ২০০৭ সালে মন্তব্য “There has been media hype about his involvement in corruption. But there has been hardly any concrete and specific charges against him” এর উল্লেখ করে বলেন  বাংলার রাজনীতির ইতিহাসের স্বপ্ন পুরুষ, ১৬ কোটি মানুষের আশার প্রতীক, জননন্দিত নেতা তারেক রহমান শ্রীঘ্রই বীরের বেশে বাংলাদেশে প্রবেশ করবে বাংলার মানুষের মুক্তির দুত হিসাবে সেইদিন আর বেশী দেরী নেই।

সভাপতির বক্তব্যে  শাহাদাত সোহরাওয়ার্দী তারেক রহমানের শতায়ু কামনা করে বাংলাদেশের রাজনীতির দুরাকাশে তার মত নেতার বড়ই প্রয়োজন বলে উল্লেখ করেন।

রাত ১২ টা ১ মিনিটে কেক কেটে প্রিয় নেতার উদ্যেশ্যে সমবেত সংগীত পরিবেশনের মাধ্যমে তার ৫৩তম জন্মদিন উদযাপন করে বিএনপি নেতা কর্মীদের সাথে ওয়াশিংটন এ বসবাসরত শতাধিক প্রবাসী বাংলাদেশী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী