নীতি ও আদর্শের কারনে দৈনিক হিমছড়ি পাঠকপ্রিয়

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারবাসীর প্রত্যাশা পূরনে বদ্ধপরিকর দৈনিক হিমছড়ি। নীতি ও আদর্শের প্রশ্নে আপোষহীন থাকার কারণে পাঠকপ্রিয় হয়ে উঠছে পত্রিকাটি। আবেগ-ইমোশনের জায়গা সংবাদপত্র নয়। উন্নয়ণ সাংবাদিকতার মাধ্যমে দৈনিক হিমছড়ি পৌছাতে হবে প্রতিটি পাঠকের কাছে। এতে করে কক্সবাজারের সংবাদপত্র অঙ্গনে এই পত্রিকার মান বৃদ্ধি পাবে। কাউকে অনুকরণ নয়, নিজেদের চিন্তা চেতনা দিয়ে দৈনিক হিমছড়ি এগিয়ে যাবে। প্রত্যেক এলাকার দূর্ভোগ ভোগান্তি গুরুত্বসহকারে পত্রিকায় প্রকাশের জন্য প্রতিনিধিদের প্রতি আহ্বান জানানো হয়।
শনিবার কক্সবাজারের পাঠকপ্রিয় দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতিনিধি সভায় বক্তারা এসব কথা বলেন।
দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট চিকিৎসক পত্রিকার প্রকাশক ডা: সরওয়ার হাসান বলেন, সার্কুলেশন মূখ্য নয়, পত্রিকার মান বিবেচনা করতে হবে। আদর্শ ও নীতির প্রশ্নে আপোষহীনতার কারণে দৈনিক হিমছড়ি পাঠকপ্রিয়তা অর্জন করেছে। জনদাবী আর মানুষের চাওয়াকে আরো বেশি গুরুত্ব দিলে হিমছড়ি আরো অনেক দূর এগিয়ে যাবে। এক্ষেত্রে অতিথি লেখকদের লেখা সাদরে গ্রহণ করারও অভিমত তুলে ধরেন। সভায় আরো বক্তব্য রাখেন, পরিচালক এ্যাডভোকেট রমিজ আহমদ ও মহিউদ্দিন চৌধুরী।
বক্তারা নতুন অফিসের জন্য প্রকাশককে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, দৈনিক হিমছড়ি জনগণের কথা বলে হিমছড়ি দেশ জনগণসহ সর্বসাধারণের কথা বলে। পত্রিকার মান বৃদ্ধির জন্য যা কিছু প্রয়োজন পরিচালনা পর্ষদ করতে বাধ্য। পাঠকদের ভাল কিছু দেয়ার জন্য পড়ালেখার কোন বিকল্প নেই। গতানুগতিক নিয়মে সংবাদ রচনা পরিহার করে জনদাবীকে গুরুত্ব দিতে হবে। পাঠক প্রতিদিন যা জানতে চান তাই যেন হিমছড়ির পাতায় ফুটে উঠে।
দৈনিক হিমছড়ির চীফ রিপোর্টার ছৈয়দ আলমের সঞ্চালনায় প্রতিনিধি সভায় বিশেষ অতিথি ছিলেন ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের কক্সবাজার জেলা সভাপতি সিনিয়র সাংবাদিক নুরুল ইসলাম হেলালী। প্রতিনিধিদের মধ্য থেকে বক্তব্য রাখেন, স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান, ইসলাম আল মাহমুদ, আবুল বশর নয়ন, বাবুল মিয়া মাহমুদ, এইচএন আলম, চকরিয়া অফিসের আবদুল মজিদ, টেকনাফস্থ নিজস্ব প্রতিনিধি হুমায়ুন রশিদ, মহেশখালী প্রতিনিধি মুহাম্মদ তারেক, পেকুয়া প্রতিনিধি সাইফুল ইসলাম বাবুল, রামু প্রতিনিধি আহমদ ছৈয়দ ফরমান, উখিয়া প্রতিনিধি পলাশ বড়–য়া, উখিয়া সংবাদদাতা মোসলেহ উদ্দিন, বাইশারী প্রতিনিধি মুফিজুর রহমান, ঈদগড় প্রতিনিধি জাফর ইকবাল, কেফায়েত উল্লাহ, মো: তারেকুর রহমান আজাদ, অফিস সহকারী জাহেদুল ইসলাম বাবলু ও নাঈমুল ইসলাম দুর্জয়।
প্রতিনিধিরা তাদের এলাকার সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। আগামীতে পত্রিকায় লিখনির মাধ্যমে দৈনিক হিমছড়ি ও জনগনের পাশে থাকার অঙ্গিকার করেন। প্রতিনিধি সভায় আগামি ৬ ফেব্রুয়ারী/১৮ ইং ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন, বার্ষিক পিকনিক, সার্কুলেশন বৃদ্ধি, উন্নয়নমূলক সংবাদ পরিবেশনে সবাইকে আরো অগ্রণী ভূমিকা পালন করার আহবান জানান।
প্রতিনিধি সভার শুরুতে দৈনিক হিমছড়ির নতুন অফিস উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিল পরিচালনা করেন পত্রিকার সার্কুলেশন ম্যানেজার মাওলানা ইহতেশামুল হক।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন