চকরিয়ায় উৎসব মূখর পরিবেশে কোরক বিদ্যাপীঠের নির্বাচন সম্পন্ন

এম.মনছুর আলম,চকরিয়া:
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দক্ষিণ চট্রগ্রামের ঐতিহ্যবাহী শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠে উৎসব মূখর শান্তিপূর্ণ পরিবেশে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা মধ্যে দিয়ে শেষ হয়েছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ত্রি-বার্ষিক অভিভাবক সদস্য পদের নির্বাচন। ২৩নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয়ের ক্যাম্পাসে একটানা ভোট গ্রহণ অনুষ্টিত হয়।মাধ্যমিক শাখার ৪টি বুথে ও প্রাথমিক শাখার ২টি বুথের মধ্যে ভোটারেরা তাদের পচন্দনীয় প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করেন।
জানাগেছে,অনুষ্ঠিতব্য নির্বাচনে বর্তমানে ৬টি পদের বিপরীতে ভোটযুদ্ধে লড়ছেন ১০জন প্রার্থী।তৎমধ্যে মাধ্যমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে ২জন, মাধ্যমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে ৩জন, প্রাথমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে ৩জন ও মাধ্যমিক এবং প্রাথমিক শাখা মিলিয়ে দুই বিভাগে নারী অভিভাবক প্রতিনিধি পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।নির্বাচনে অভিভাবক প্রতিনিধি পদের প্রার্থীদের দুই বিভাগে(প্রাথমিক-মাধ্যমিক)মোট ভোটার রয়েছে ২৭২২জন।তৎমধ্যে মাধ্যমিক বিভাগে ১৮৮৮জন ও প্রাথমিক বিভাগে ৮৩৪জন অভিভাবক ভোটার।অপরদিকে মাধ্যমিক স্তরের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে বিদ্যালয়ের ৩১জন শিক্ষক ভোটার রয়েছেন।অভিভাবক পদে একজন ভোটার মাধ্যমিক বিভাগে দুইজন প্রার্থীকে ভোট দিয়েছে।একইভাবে একজন ভোটার প্রাথমিক বিভাগে দুইজন প্রার্থীকে ভোট দিয়েছেন।পাশাপাশি উভয় শাখার ভোটারেরা একজন নারী সদস্য নির্বাচিত করেন।নির্বাচনে অভিভাবক সদস্য পদে দুই বিভাগে ২৭২২ভোটের মধ্যে কাষ্টিং ভোট হয়েছে ১৩৮৬ভোট। তৎমধ্যে মাধ্যমিক শাখায় কাষ্টিং হয়েছে ৮৩২ ও প্রাথমিক শাখায় কাষ্টিং হয়েছে ৫৫৪ভোট।
দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ এ প্রতিবেদককে বলেন, তফসিল ঘোষনার পর প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে ইতোমধ্যে চারটি পদে চারজন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে কমরেড নুরুল আবছার, দাতা ক্যাটাগরীতে চকরিয়া পৌরসভার কাউন্সিলর আলহাজ মছুদুল হক মধু,প্রাথমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে বাবু অলসন বড়ুয়া, মাধ্যমিক ও প্রাথমিক শাখা মিলিয়ে দুই বিভাগে নারী শিক্ষক প্রতিনিধি পদে রূপালী রানী দে।অপরদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকারবলে কমিটির সদস্য-সচিব নির্বাচিত হয়েছেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের।মাধ্যমিক শাখায় শিক্ষকদের ভোটে ১৮ ভোট পেয়ে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন মো.নুরুল ইসলাম। অনুষ্ঠিতব্য নির্বাচনে ইতোমধ্যে পাঁচটি পদে পাঁচজন নির্বাচিত হয়েছেন।তিনি আরো বলেন,অনুষ্টিতব্য নির্বাচনে মাধ্যমিক শাখায় অভিভাবক সদস্য পদে মকছুদুল হক ছুট্টু(প্রাপ্তভোট-৬০৮)
শফিকুল কাদের (প্রাপ্তভোট-৫১৮) এবং প্রাথমিক শাখায় সাইফুল কাদের সোহেল (প্রাপ্তভোট-৩৫২),শওকত হোসেন (প্রাপ্তভোট-৩১০) পেয়ে নির্বাচিত হয়েছেন।এছাড়াও প্রাথমিক ও মাধ্যমিক শাখা মিলে নারী অভিভাবক সদস্য ইসমত আরা বুলু (প্রাপ্তভোট-৬৭৩) পেয়ে নির্বাচিত হন।ভোট গ্রহনের পর নির্বাচিত ৬জনসহ কমিটির সদস্য হবেন মোট ১১জন। নির্বাচিত কমিটির প্রথম সভায় সদস্যদের ভোটে নির্বাচিত হবেন পরিচালনা কমিটির সভাপতি।
নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা চকরিয়া থানার উপপরিদর্শক(এস আই) এনামুল হক বলেন,কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন হয়েছে।

সর্বশেষ সংবাদ

উচ্চ শিক্ষার সুযোগ পেলেন লামা কোয়ান্টাম কলেজের দুই খুমি শিক্ষার্থী

রামুর প্রত্নতাত্ত্বিক স্থান পরিদর্শনে আশিকুর রহমান এমপি

মহেশখালী বিপুল পরিমাণ অস্ত্র ও সরঞ্জামসহ কারিগর গ্রেফতার

চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় গুলি, ৫ জনের মৃত্যুদণ্ড

সিপিবির সমাবেশে হামলা: ১০ জনের মৃত্যুদণ্ড

ন্যায্য মূল্যে মাঠ থেকে ১ লাখ মেট্রিকটন লবণ কিনবে সরকার

হাইকোর্টে জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

এমপি আশেক উল্লাহ’র জনগণের অভিযোগ সংক্রান্ত বিশেষ বার্তা

মহেশখালীতে ভাইয়ের গুলিতে ভাই খুন

স্বস্ত্রীক ওমরা পালনে যাচ্ছেন সাবেক এমপি লুৎফুর রহমান কাজল

বিভিন্ন দাবীতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির আন্দোলন

অনলাইন নিউজ পোর্টালগুলো দ্রুত সময়ে নিবন্ধনের আওতায় আনা হোক

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোলমডেল

নেই দুর্যোগ, কেন দুর্ভোগ?

ওবায়দুল কাদেরের আগমন উপলক্ষে পৌর আ.লীগের প্রস্তুতি সভা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ দূত

এসএম পাড়ার মোস্তাফিজুর রহমান আর নেই

গণমাধ্যমে শৃঙ্খলা ও পেশাদারিত্ব নিশ্চিতের আহবান জানালেন রাষ্ট্রপতি

অরুণোদয় এ জনপ্রশাসন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আশিকুর রহমান

কুতুবদিয়ায় মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় হুমকির মুখে চায়ের দোকানী