হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

টেকনাফের হ্নীলা জার্মাল মার্কেটে ক্রয় বিক্রয়কালে অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়াবাসহ ৫ জন রোহিঙ্গাকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আটককৃতরা হচ্ছে মিয়ানমার মংডু এলাকার মোঃ সালামের ছেলে নুরুল ইসলাম (২৫), বায়তুল্লাহ (৩০) নাজির হোসেনের ছেলে রশিদ আহমদ (২৭), সৈয়দ হোসেনের ছেলে আবুল হোছন (৪০), বাঁচা মিয়ার ছেলে সিরাজুল ইসলাম (২৭)।

জানা গেছে, ২২ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় অতিরিক্ত পরিচালক ফজলুল রহমানের নেতৃত্বে হ্নীলা জামাল মার্কেটের হোটেলে ডায়মন্ডের এক নিরাপদ কক্ষে ইয়াবা ক্রয় বিক্রয়কালে ওইসব ইয়াবাসহ তাঁদের আটক করা হয়।

টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ফজলুর রহমান বলেন ‘ইয়াবাসহ আটক রোহিঙ্গারা মিয়ানমারে চলমান সহিংসতায় এপারে পালিয়ে এসে লেদা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছিলেন। পাশাপাশি এরা বাংলাদেশ সরকারের বায়ো মেট্রিকে নিবন্ধিত। আটককৃত জানিয়েছেন এসব ইয়াবা হ্নীলা রঙ্গিখালী এলাকার শামসুল আলমের ছেলে মাহবুবের জন্য এনেছেন। ইয়াবা ও আটককৃতদের টেকনাফ থানায় সোপর্দ করে মামলা রুজু করা হয়েছে’।