জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান এর সঞ্চালনায় এক বিশেষ বর্ধিত সভা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সন্ধ্যা ৬ ঘটিকার সময় অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ ইউনিস্কো কর্তৃক প্রমাণ্য দলিলে সংরক্ষণ করায় মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন ও ইউনিস্কো প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন।

বক্তারা আলো বলেন জাতির জনকের ৭ মার্চের বক্তব্য শুধু বক্তব্য ছিল না সেটা ছিল বাঙ্গালী জাতির আন্দোলনের সূচনা। সেই বক্তব্য ছিল মহাকাব্য যে কাব্যের মাধ্যমে বাঙ্গালী জাতি মুক্তি সংগ্রামে ঝাপিয়ে পড়ে বাংলাদেশ নামে একটি স্বাধীন সার্বভৌমত্ব ভুখন্ড পেয়েছিল। একসময় স্বাধীনতা বিরোধী চক্র বাংলাদেশের মাটিতে এই ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করতে দিতে না। আজ সেই ভাষণ কে স্বীকৃতি দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে নতুন করে বাঙ্গালীকে সম্মানিত করেছেন। বক্তরা আরো বলেন যতদিন থাকবে বাংলাদেশ ততদিন বাঙ্গালীর হৃদয়ে এ জাতির জনকের ঐতিহাসিক ভাষণ মনে রাখবে। সভায় আগামী ২৫ নভেম্বর আনন্দ শোভাযাত্রা, সরকার কর্তৃক সকল কর্মসূচী ও কক্সবাজারে গৃহিত সকল কর্মসূচীতে যোগদানের জন্য জেলা উপজেলার সকল স্তরের নেতাকর্মীদের আহবান জানান।

এ সময় বক্তব্য রাখেন-সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সিআইপ, এড. আমজাদ হোসেন, এড. বদিউল আলম সিকদার, এম. আজিজুর রহমান, লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, এড. রনজিত দাশ, নাজনীন সরওয়ার কাবেরী, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, এড. আয়াছুর রহমান, ইউনুছ বাঙ্গালী, এড. তাপস রক্ষিত, ইঞ্জিনিয়ার বদিউল আলম, হেলাল উদ্দিন কবির, খালেদ মাহমুদ, এম.এ. মনজুর, আবু তাহের আজাদ, ড. নুরুল আবছার সোনা আলী, আমিনুর রশিদ দুলাল, জি.এম. আবুল কাসেম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, পৌর আওয়ামীলীগ সভাপতি নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, শামশুল আলম মন্ডল, জাহেদুল ইসলাম লিটু, আবুল কাশেম, শ্রমিকলীগ সভাপতি জহিরুল ইসলাম, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের, যুব মহিলা লীগ সভাপতি আয়েশা সিরাজ, তাহমিনা চৌধুরী লুনা, সোহেল আহমদ বাহাদুর, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন তানিম, তৈয়ব উল্লাহ মাতব্বর প্রমুখ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান, খালি করা হচ্ছে হাসপাতাল

মুসলিম উম্মাহর বন্ধন হোক সুদৃঢ়

মেসির চেয়েও কঠিন এমবাপেকে আটকানো : মার্সেলো

কেমিক্যালের কারণে ছড়িয়েছে আগুন: তদন্ত কমিটি

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১৮

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

চকবাজারে আগুনের ঘটনায় মামলা