শাহেদ মিজান, সিবিএন:
আরো ১৬টি নতুন ভবন নির্মাণের অনুমোদন দিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। ২২ নভেম্বর সকাল ১১টার কউক সভাকক্ষে আয়োজিত বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির সভায় এইসব ভবন গুলোর অনুমোদন দেয়া হয়েছে। কমিটির সভাপতি ও কউক চেয়ারম্যান লে.কর্ণেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

কউক চেয়ারম্যান লে.কর্ণেল (অব:) ফোরকান আহমদ জানান, ২৪টি ভবন নির্মাণ নকশা অনুমোদনের জন্য প্রাথমিকভাবে উপস্থাপন করা হয়। ওইসব আবেদন থেকে ইমাতর নির্মাণ বিধি-মালার আলোকে যাচাই বাছাই করে ১৬ টি ভবন নির্মাণ নকশা চুড়ান্তভাবে অনুমোদন দেয়া হয়। যার মধ্যে ২টি নকশা অনুমোদনের আগে ভবনের র্নিমাণ কাজ করায় জরিমানা আদায় ও ৪ টি সংশোধনী নকশা দাখিল সাপেক্ষে অনুমোদন করা হয়। অবশিষ্ট ৮ টি ভবনের নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধি-মালা ১৯৯৬ যথাযথ অনুসরন না করায় সংশোধন ও প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে পরবর্তী সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় কউক চেয়ারম্যান বলেন, অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক ও স্থপতিরা ভবনগুলি নির্মাণ করবেন। ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে অবহিত করবেন যাতে কক্সবাজার শহরকে পরিকল্পিতভাবে গড়ে তোলা যায়। যদি কেউ অনুমোদিত নকশার ব্যতয় ঘটিয়ে নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। তিনি সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করেন।

সভায় কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন কউকের সদস্য-প্রকৌশল লেঃ কর্ণেল মোহম্মদ অনোয়ার-উল-ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সহকারী প্রধান স্থপতি বিশ^জিৎ বড়ুয়া, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম এবং কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম উপস্থিত ছিলেন।