প্রেস বিজ্ঞপ্তিঃ
সুবিধাবঞ্চিত ও গ্রামীণ হতদরিদ্র মানুষের মাঝে সৃষ্ট বিরোধ সহজ উপায়ে নিষ্পত্তির লক্ষ্যে ১৯ নভেম্বর সকাল ১১টায় রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালী  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বলেন, স্থানীয় বিরোধ দ্রুত নিষ্পত্তি করতে গ্রাম আদালতের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে বর্তমান সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি উপস্থিত সবাইকে গ্রাম আদালত সম্পর্কে বুঝে এলাকায় প্রচার এবং এই ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে সবইকে আহবান জানান।

বিশেষ অতিথি এভি সি বি প্রকল্পের (ব্লাস্ট) রামু উপজেলার সমন্বয়কারী টিটু বড়ূয়া বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ, ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপির যৌত অর্থয়নে বাংলাদেশের ৮ বিভাগের ১০৮০ টি ইউনিয়নে ২০১৬-২০১৯ মেয়াদে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়ে) প্রকল্প বাস্তবায়ন করছে। লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এই প্রকল্প বাস্তবায়নে সহযোগী সংস্থা হিসাবে চট্টগ্রাম ও সিলেট বিভাগে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন এ ধরনের অনষ্ঠান আমরা রামু উপজেলায় এই ইউনিয়ন সহ ৪ ইউনিয়নে রলী ও আলোচনা সভা করা হয়েছে। ইউনিয়ন গ্রাম আদালত সহকারী মওলানা জাবের আহম্মদের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে ছিলেন বিশিষ্ট সমাজ সেবক নাইক্ষ্যংছড়ি পেস ক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, ইউপি মেম্বার মোঃ আজিজুল হক, কবির আহম্মদ, মহিলা ইউপি মেম্বার আন্জুমান আরা, মাষ্টার আলা উদ্দীন, শিক্ষক সাফুল ইসলাম, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের উদ্যেক্তা তানজিদ রয়হান, কচ্ছপিয়া ইউনিয়ন গ্রাম আদালত সহকারী সেতারা ইয়সমিন প্রমুখ। অল্প সময়ে স্বল্প খরচে সঠিক বিচার পেতে চলো যাই গ্রাম আদালতে এই শ্লোগান কে সামনে রেখে ইউনিয়নের ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে বিশাল ব্যালী গর্জনিয়া ইউনিয়নের টাইম বাজার সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। এর পর পরিষদের হল রুমে প্রজেক্টরের মাধ্যমে গ্রাম আদালত বিষয়ে একটি বিশেষ নাটক শেষে ইউনিয়ন পরিষদে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে সমাপ্ত হয়।