আব্দুর রশিদ, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রাইমারী ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। রবিবার সকাল ১১ টার সময় শুরু হওয়া সমাপনী ও এবতেদায়ী পরীক্ষায় প্রথম দিনেই অনুপস্থিত রয়েছে ৫৪ জন পরীক্ষার্থী।

কেন্দ্র সচিব বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু শ্রীবাস চন্দ্র দাশ বলেন, প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৪৫৩জন পরীক্ষার্থী এবং এবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৯৭জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা থাকলেও তবে অংশ নিয়েছেন প্রাথমিকে ৪১২ জন এবং এবতেদায়ীতে ৮৪ জন।

হল সুপার নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুম ইউনিয়নের ফাত্রাঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম বলেন, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে কোনরকম বিশৃঙ্খলা ছাড়া নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলছে। কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

সরজমিনে এই প্রতিবেদক পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা যায় সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পুলিশ বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন এবং মেডিকেল টিমের দায়িত্ব পালন করছেন বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ নুরুল আমিন।

এছাড়া উক্ত সমাপনী পরীক্ষায় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা কো-অডিনেটর মো. জসিম উদ্দিন।