আব্দুস সালাম, টেকনাফ:

টেকনাফে হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর শনিবার বিকাল ৪ টার দিকে হ্নীলা ইউনিয়নের লেদা বাজার সংলগ্ন টেকনাফ-কক্সবাজারের প্রধান সড়কে এলাকাবাসীরা এ মানববন্ধন করেন। এসময় চিহ্নীত সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ীদের হাতে খুন হওয়া আবু ছিদ্দিকের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান এলাকাবাসীরা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হ্নীলা বাজার কমিটির সাধারন সম্পাদক অধ্যাপক জহির আহমদ, নিহত আবুছিদ্দিকের বড় ভাই কবির আহমদ, ছোট ভাই ও মামলার বাদী মোঃ আলম, জামাল হোছন ও মোহাম্মদ ইউনুছসহ এলাকার সর্বস্তরের জনসাধারন। এসময় বক্তারা বলেন, এলাকার চিহ্নীত সন্ত্রাসীরা রোহিঙ্গাদের ভাড়া করে সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে। কালু মিয়া ও ধলা মিয়া বাহিনী রোহিঙ্গাদের সাথে যোগসাজস করে নির্মম ভাবে হত্যা করে। বক্তারা আরো বলেন, নিঃসংকোচ ও বীরদর্পে এলাকায় বিচরণ করে মামলার বাদীকে প্রাণনাশের হুমকী এবং ধমকী অব্যাহত রেখেছে ওই সন্ত্রাসীরা। আর তাদের হুমকী-ধমকীতে প্রাণ ভয়ে এবং আতংকে পালিয়ে বেড়াচ্ছে মামলার বাদী। উল্লেখ্য, গত ১৯ অক্টোবর বিকালে অস্ত্রে স্বস্ত্রে সজ্জিত পুর্ব লেদার মৃত কালা চানের পুত্র আবু ছিদ্দিককে রিফুজি বাজার হইতে বাড়ী আসার পথে লেদা মৌলভীপাড়াস্থ ধলাইয়ার বাড়ীর সামনে হতে জরুরী কাজ আছে বলে নিয়া যায়। এসময় পূর্ব থেকে উঁৎপেতে থাকা ধলা মিয়া, কালু মিয়া, মোঃ হানিফ, রহমত উল্লাহ, নুর কবির, আনোয়ার হোছাইন, আবদুল মালেক ও সোনা মিয়া অতর্কিতভাবে তাকে ঘিরে লোহার রড দিয়ে আবু ছিদ্দিকের পায়ে আঘাত করে উঠানে ফেলে দেয় এবং ছুরি দিয়া হত্যা করার উদ্দেশ্যে আবু ছিদ্দিকে আঘাত করে। এসময় সে চিৎকার দিয়ে মাটিতে পড়ে যায় ও তাহার পেটের নাড়িভুড়ি বাহির হয়ে যায়। চিৎকার শুনে ভাই মোঃ আলম ও স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা ঘটনাস্থল হতে চলে যায়। পরে স্থানীয়রা প্রায় মৃত আবু ছিদ্দিককে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ২১ অক্টোবর ভোরে তাঁর মৃত্যু হয়।

পরে নিহতের ভাই মোঃ আলম বাদী হয়ে গত ২৪ অক্টোবর ৮ জনকে আসামী করে খুন করার অপরাধে টেকনাফ মডেল থানায় (৩৫ নং) মামলা দায়ের করেন।

এরপর থেকে আসামীরা মামলার বাদী মোঃ আলমকে মামলা তুলে নিতে চাপ দিতে থাকে। নয়তো তাকেও প্রাণে মেরে ফেলবে বলে প্রতিনিয়ত হুমকী ও ধমকী দিয়ে বীরদর্পে এলাকায় বিচরণ করছে বলে মানববন্ধনে দাবী করেছেন বাদী মোঃ আলম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •