নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির আইন অনুষদের সেমিষ্টার প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এটি আয়োজন করা হয়।

শনিবার সকাল ১০ টা থেকে অনুষ্ঠান শুরু হয়। শুরুতে সেমিষ্টার প্রোগ্রাম উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইনবিভাগের চেয়ারম্যান ড. নায়ীম আলিমুল হায়দার। প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আব্দুল হামিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, পরীক্ষা নিয়ন্ত্রক এএসএম সাইফুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. বেলাল নুর আজিজি, আইন বিভাগের শিক্ষক রাজিদুর রহমান, আমিরুল ইসলাম, মাইসুমা সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন ১ম ব্যাচের শিক্ষার্থী মারুফ বিন কবির ও আরিফুল ইসলাম।

অধ্যাপক আব্দুল হামিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বড় পরিসরে শিক্ষা সমাজ ও রাষ্ট্রজীবনে ভূমিকা রাখবে। আর আইন বিভাগের শিক্ষার্থীরা সমাজের নানা অসঙ্গতি দুর করতে কাজ করবে। শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষার মধ্যে নিজেকে সীমাবদ্ধ না রেখে বৃহৎ পরিসরে নানা অভিজ্ঞতা আহরণ করে তা কাজে লাগাতে হবে। তাহলেই রাষ্ট্রের স্বার্থে নিজেকে কাজে লাগানো যাবে।

আইন বিভাগের চেয়ারম্যান ড. নায়ীম আলিমুল হায়দার বলেন, বর্তমান সমাজে সুশাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে আইনের শিক্ষার্থীরা। কারণ আজকে যারা আইন নিয়ে পড়ালেখা করছেন তারাই একদিন বিচারক, আইনজীবী হয়ে সমাজ ও রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠায় কাজ করবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ) আব্দুস সবুর, সহকারি রেজিস্ট্রার কুতুব উদ্দিন, ইংরেজী বিভাগের শিক্ষক মিথিলা আফরিন।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নাচ, গান, কবিতা আবৃতি ও অভিনয়ে শিক্ষার্থীরা সন্ধ্যা পর্যন্ত মাতিয়ে রাখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সারাদিনের এই অনুষ্ঠান আইনবিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের যেন মিলন মেলায় পরিণত হয়।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন আইন বিভাগের ১ম ব্যাচের ছাত্র আতিকুল ইসলাম, ৬ষ্ঠ ব্যাচের ছাত্রী জান্নাতুল আরেফিন বাধঁন, আনিকা তাসনিম, ৭ম ব্যাচের ছাত্র কামরুল হাসান মিনার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •