রংপুরে হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ

সংবাদ বিজ্ঞপ্তি:
রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দুদের বসতবাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও হামলার প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রিয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়েছে।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের বিক্ষোভ মিছিলে কক্সবাজারের সর্বস্তরের হিন্দু সমাজের লোকজন, মঠ মন্দিরের পুরোহিত, সেবায়েতসহ পূজা কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মিছিল শেষে পৌরসভা চত্বরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ । তিনি বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করছে সরকার। কিন্তু দু:খের বিষয় এই সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি গোষ্টি সক্রিয় রয়েছে। বিভিন্ন সময়ে ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্ত স্ট্যাটাস দিয়ে হামলা করছে। এছাড়া বিভিন্ন সময়ে দেশের মঠ মন্দিরে হামলা করা হয়েছে, ভাঙ্গচুর করা হয়েছে প্রতিমা, হিন্দু পুরোহিতদের হত্যা করা হয়েছে। প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে হিন্দুরা। এভাবে চলতে থাকলে আগামিতে দেশে হিন্দুরা অস্তিত্ব সংকটে পড়বে। এই অবস্থায় হিন্দু সমাজ ঘরে বসে থাকতে পারেনা। তাই আজ ঐক্যবদ্ধ হয়ে এসব কার্যকলাপের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, রংপুরে যে বর্বরোচিত ঘটনা ঘটেছে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এই ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি রতন দাশ, উদয়শংকর পাল মিঠু, অধ্যাপক অজিত দাশ, সাধারন সম্পাদক বাবুল শর্মা, যুগ্ন সম্পাদক স্বপন পাল নাজির, দীপক শর্মা দীপু, শহর পূজা উদযাপন পরিষদের আহবায়ক বেন্টু দাশ, জেলা পুজা কমিটির কর্মকর্তা বিপুল সেন, দীপ্তি শর্মা, এডভোকেট সেবক পাল, মিটন পাল, শিমুল পাল, মান্না সেন, মিলন দাশ, মিন্টু দাশ, খোকন দাশ,পংকজ পাল, সদর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, সাধারন সম্পাদক বাবলা পাল, রামু উপজেলা কমিটির আহবায়ক তপন মল্লিক, চকরিয়া উপজেলা কমিটির সভাপতি তপন দাশ, খুরুস্কুল ইউনিয়ন কমিটির সভাপতি অমল দে, সাধারণ পলাশ আশ্চর্য, সদর কমিটির কাঞ্চন দাশ, সুবীর চৌধরী, কানন বিশ্বাস, বিজয় কর্মকার লক্ষন,অভি শর্মা, তাপস পাল, টিপু দাশ, দীপু দাশ , সুবীর পাল, সজীব দাশ প্রমুখ।

এই কর্মসূচিতে বাংলাদেশ হিন্দু ছাত্র মহাজোট এর পরিষদের আহবায়ক রানা প্রতাপ দে ও সদস্য সচিব অসীম কুমার দে’র নেতৃত্বে মিছিল সহকারে অংশগ্রহন করে।

সর্বশেষ সংবাদ

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করলেন প্রশাসন

ভালুকিয়া যুব কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাশেমের অকাল মৃত্যু

সব ধর্মের অনুসারীদের নিজ ধর্ম পালনের সমান সুযোগ নিশ্চিত করেছে সরকার-ধর্ম প্রতিমন্ত্রী

শহরের বায়তুশ শরফ এলাকা থেকে ৪ দিন ধরে কন্যা শিশু নিখোঁজ

খরুলিয়ায় প্রবাসীর জমি দখলের অভিযোগ, থানায় মামলা

সীতাকুণ্ডে কক্সবাজারের ‘ইয়াবাপ্রেমী’ দুই প্রেমিক যুগল আটক,২০ হাজার ইয়াবা উদ্ধার

‘ধারালো দা’সহ আটক হামলাকারীর বিরুদ্ধে মামলা নেয়নি পুলিশ’

স্বপ্নজালের জরুরী সভা অনুষ্ঠিত

জুলিয়ান অ্যাসাঞ্জকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

লামায় প্রান্তিক কৃষকের তামাক লুটের অভিযোগ, মারধরে আহত ৭

ঈদগাঁও বাজারে শবে বরাত ও রোজাকে পুঁজি করে ব্যবসায়ীদের ফায়দা লুটার চেষ্টা!

২৭ বছরের প্রেমিকের টানে বাংলাদেশে ৫২ বছরের মার্কিন নারী

প্রশ্নপত্রে পর্নোতারকার নাম দেয়া সেই শিক্ষক বরখাস্ত

ড. আল্লামা জসিম উদ্দীন নদভী বিদগ্ধ ইসলামী শিক্ষাবিদ ও উদার মনের মানুষ ছিলেন

খালেদার মুক্তির দাবিতে বিএনপি হঠাৎ সক্রিয় কেন?

পেকুয়ায় চিংড়িঘেরের বাঁধ কেটে মাছ লুট

ইউপিডিএফ’র হয়ে চাঁদা আদায়কালে ৬লক্ষাধিক টাকাসহ কাঠ ব্যবসায়ি আটক

সমবায় নক্ষত্রের প্রয়াণ