রংপুরে হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ

সংবাদ বিজ্ঞপ্তি:
রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দুদের বসতবাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও হামলার প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রিয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়েছে।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের বিক্ষোভ মিছিলে কক্সবাজারের সর্বস্তরের হিন্দু সমাজের লোকজন, মঠ মন্দিরের পুরোহিত, সেবায়েতসহ পূজা কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মিছিল শেষে পৌরসভা চত্বরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ । তিনি বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করছে সরকার। কিন্তু দু:খের বিষয় এই সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি গোষ্টি সক্রিয় রয়েছে। বিভিন্ন সময়ে ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্ত স্ট্যাটাস দিয়ে হামলা করছে। এছাড়া বিভিন্ন সময়ে দেশের মঠ মন্দিরে হামলা করা হয়েছে, ভাঙ্গচুর করা হয়েছে প্রতিমা, হিন্দু পুরোহিতদের হত্যা করা হয়েছে। প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে হিন্দুরা। এভাবে চলতে থাকলে আগামিতে দেশে হিন্দুরা অস্তিত্ব সংকটে পড়বে। এই অবস্থায় হিন্দু সমাজ ঘরে বসে থাকতে পারেনা। তাই আজ ঐক্যবদ্ধ হয়ে এসব কার্যকলাপের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, রংপুরে যে বর্বরোচিত ঘটনা ঘটেছে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এই ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি রতন দাশ, উদয়শংকর পাল মিঠু, অধ্যাপক অজিত দাশ, সাধারন সম্পাদক বাবুল শর্মা, যুগ্ন সম্পাদক স্বপন পাল নাজির, দীপক শর্মা দীপু, শহর পূজা উদযাপন পরিষদের আহবায়ক বেন্টু দাশ, জেলা পুজা কমিটির কর্মকর্তা বিপুল সেন, দীপ্তি শর্মা, এডভোকেট সেবক পাল, মিটন পাল, শিমুল পাল, মান্না সেন, মিলন দাশ, মিন্টু দাশ, খোকন দাশ,পংকজ পাল, সদর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, সাধারন সম্পাদক বাবলা পাল, রামু উপজেলা কমিটির আহবায়ক তপন মল্লিক, চকরিয়া উপজেলা কমিটির সভাপতি তপন দাশ, খুরুস্কুল ইউনিয়ন কমিটির সভাপতি অমল দে, সাধারণ পলাশ আশ্চর্য, সদর কমিটির কাঞ্চন দাশ, সুবীর চৌধরী, কানন বিশ্বাস, বিজয় কর্মকার লক্ষন,অভি শর্মা, তাপস পাল, টিপু দাশ, দীপু দাশ , সুবীর পাল, সজীব দাশ প্রমুখ।

এই কর্মসূচিতে বাংলাদেশ হিন্দু ছাত্র মহাজোট এর পরিষদের আহবায়ক রানা প্রতাপ দে ও সদস্য সচিব অসীম কুমার দে’র নেতৃত্বে মিছিল সহকারে অংশগ্রহন করে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬