ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা

এস. এম. তারেক
জেলার ঐহিত্যবাহী ও মডেল বিদ্যাপীঠ ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার শেখ আহমদ চৌধুরী।
বীর মুক্তিযোদ্ধা ও এসএমসি সভাপতি মাস্টার নুরুল আজিমের সভাপতিত্বে এবং শিক্ষক শফিউল আলমের সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন- ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত।
অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলওয়াত করেন ৪র্থ শ্রেণির শিক্ষার্থী তানজীব নূর।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কক্সবাজার সদর উত্তর শাখার সভাপতি মুহাম্মদ রফিকুল ইসলাম।
বক্তব্য রাখেন- এসএমসির সহ-সভাপতি জানে আলম, পিটিএ কমিটির সভাপতি সংবাদকর্মী এস. এম. তারিকুল হাসান তারেক, সমাজ সেবক ও ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজী এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদিউর রহমান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিদায়ী শিক্ষার্থী খাদিজা মালিয়াত, এবং অর্ণব দে পরাগ।
উপস্থিত ছিলেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলম, ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আবদুল মজিদ খান, শিক্ষক আবু তাহের, সাহেদা আক্তার, হালিমা মুনতাসীর, ফাতেমা ইয়াছিমিন, অধীর চন্দ্র দে, রতন কান্তি দে, সুপ্রিয়া শর্মা, কর্মচারী প্রিয় লাল, এসএমসি ও পিটিএ কমিটির সদস্যবৃন্দ, বিপুল সংখ্যক নারী ও পুরুষ অভিভাবক, সুধী এবং বিদ্যালয়ে অধ্যয়নরত ১ম থেকে ৪র্থ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থী এবং বিদায়ী শিক্ষার্থীবৃন্দ।
আলোচনা শেষে ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য শিক্ষা সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থীদের সফলতা কামনা করে দোয়া করা হয়।
উল্লেখ্য, এ বছর ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বিদ্যালয় থেকে মোট ১৯৫ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

জমিরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়:
সদর উপজেলাধীন জালালাবাদ ইউনিয়নের দঃ লরাবাক জমিরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকেও অনুরুপ এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আনোয়ারুজ্জামানের সভাপতিত্বে এবং শিক্ষক কিছমত আরা সিদ্দীকার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলওয়াত করেন শিক্ষার্থী সাইমুন শাহ। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক হোসনে আরা বেগম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এসএমসি সভাপতি ও ঈদগাঁও সাংগঠণিক উপজেলা প্রেস ক্লাব সভাপতি এস. এম. তারিকুল হাসান তারেক। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যত এবং আগামীতে তোমাদেরকে দেশের নেতৃত্ব েিদওয়ার জন্য প্রস্তত হতে হবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তোমরাই পার অগ্রনী ভূমিকা রাখতে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিটিএ কমিটির সভাপতি আমান উল্লাহ। বক্তব্য রাখেন শিক্ষক হাসনাত আরা বেগম এবং পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রুমা আক্তার, শারমীন নাজ এবং তারজিনা আক্তার। উপস্থিত ছিলেন শিক্ষক কমরুন্নাহার, রুবী মমতাজ, কর্মচারী মোঃ তৈয়ব, পিটিএ এবং এসএমসি কমিটির সদস্যবৃন্দ, বিপুল সংখ্যক অভিভাবক এবং বিদ্যালয়ে অধ্যয়নরতও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ। আলোচনা অনুষ্টান শেষে শিক্ষার্থীদের সফলতা ও সুস্বাস্থ্য কামনা করে মহান সৃষ্টিকতৃার দরবারে মোনাজাত করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

গণমাধ্যমে এমপি বদি’র মনোনয়ন বঞ্চিতের খবর ‘টক অব দা উখিয়া-টেকনাফ’

স্ত্রীর ভাগ্যে বদির নৌকা!

সোনাদিয়া প্যারাবনে বন্দুকযুদ্ধে জলদস্যু নিহত

কক্সবাজার-৩ সাইমুম সরওয়ার কমলসহ আ.লীগের ৫৪ প্রার্থীর চূড়ান্ত তালিকা

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী