ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা

এস. এম. তারেক
জেলার ঐহিত্যবাহী ও মডেল বিদ্যাপীঠ ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার শেখ আহমদ চৌধুরী।
বীর মুক্তিযোদ্ধা ও এসএমসি সভাপতি মাস্টার নুরুল আজিমের সভাপতিত্বে এবং শিক্ষক শফিউল আলমের সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন- ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত।
অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলওয়াত করেন ৪র্থ শ্রেণির শিক্ষার্থী তানজীব নূর।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কক্সবাজার সদর উত্তর শাখার সভাপতি মুহাম্মদ রফিকুল ইসলাম।
বক্তব্য রাখেন- এসএমসির সহ-সভাপতি জানে আলম, পিটিএ কমিটির সভাপতি সংবাদকর্মী এস. এম. তারিকুল হাসান তারেক, সমাজ সেবক ও ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজী এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদিউর রহমান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিদায়ী শিক্ষার্থী খাদিজা মালিয়াত, এবং অর্ণব দে পরাগ।
উপস্থিত ছিলেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলম, ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আবদুল মজিদ খান, শিক্ষক আবু তাহের, সাহেদা আক্তার, হালিমা মুনতাসীর, ফাতেমা ইয়াছিমিন, অধীর চন্দ্র দে, রতন কান্তি দে, সুপ্রিয়া শর্মা, কর্মচারী প্রিয় লাল, এসএমসি ও পিটিএ কমিটির সদস্যবৃন্দ, বিপুল সংখ্যক নারী ও পুরুষ অভিভাবক, সুধী এবং বিদ্যালয়ে অধ্যয়নরত ১ম থেকে ৪র্থ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থী এবং বিদায়ী শিক্ষার্থীবৃন্দ।
আলোচনা শেষে ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য শিক্ষা সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থীদের সফলতা কামনা করে দোয়া করা হয়।
উল্লেখ্য, এ বছর ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বিদ্যালয় থেকে মোট ১৯৫ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

জমিরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়:
সদর উপজেলাধীন জালালাবাদ ইউনিয়নের দঃ লরাবাক জমিরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকেও অনুরুপ এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আনোয়ারুজ্জামানের সভাপতিত্বে এবং শিক্ষক কিছমত আরা সিদ্দীকার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলওয়াত করেন শিক্ষার্থী সাইমুন শাহ। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক হোসনে আরা বেগম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এসএমসি সভাপতি ও ঈদগাঁও সাংগঠণিক উপজেলা প্রেস ক্লাব সভাপতি এস. এম. তারিকুল হাসান তারেক। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যত এবং আগামীতে তোমাদেরকে দেশের নেতৃত্ব েিদওয়ার জন্য প্রস্তত হতে হবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তোমরাই পার অগ্রনী ভূমিকা রাখতে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিটিএ কমিটির সভাপতি আমান উল্লাহ। বক্তব্য রাখেন শিক্ষক হাসনাত আরা বেগম এবং পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রুমা আক্তার, শারমীন নাজ এবং তারজিনা আক্তার। উপস্থিত ছিলেন শিক্ষক কমরুন্নাহার, রুবী মমতাজ, কর্মচারী মোঃ তৈয়ব, পিটিএ এবং এসএমসি কমিটির সদস্যবৃন্দ, বিপুল সংখ্যক অভিভাবক এবং বিদ্যালয়ে অধ্যয়নরতও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ। আলোচনা অনুষ্টান শেষে শিক্ষার্থীদের সফলতা ও সুস্বাস্থ্য কামনা করে মহান সৃষ্টিকতৃার দরবারে মোনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি

গর্জনিয়াতে সরকারী পাহাড় কেটে ভবন নির্মাণ

দুই প্যানেলের ৩৪ প্রার্থীর প্রচারণায় সরগরম আদালত প্রাঙ্গণ

বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে ফেরেনি কক্সবাজার বায়তুশ শরফের ছাত্রী