কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৫ম বোর্ড সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:
১৬ নভেম্বর সকাল ১১টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ৫ম বোর্ড সভা কউক সভাকক্ষে কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভাপতি বিগত ০১ বছরে কউকের অর্জন সম্পর্কে বোর্ডকে অবহিত করলে উপস্থিত সকলে অতি অল্প সময়ের মধ্যে কর্তৃপক্ষের সফল অগ্রযাত্রাকে স্বাগত জানান এবং কউকের যাবতীয় উন্নয়ন ও জনহিতকর কাজে আন্তরিকভাবে পাশে থাকবে বলে জানান।

পরবর্তীতে সভাপতি জানান যে, ইতোমধ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের জন্য বিনামূল্যে বরাদ্দকৃত ১.২১ একর জমির ডিপিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক মিটিং এ উত্থাপনের জন্য প্রেরণ করা হয়েছে। এছাড়াও ক) পর্যটন নগরী কক্সবাজার জেলার মহাপরিকল্পনা খ) কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের যাবতীয় সংস্কারসহ সৌন্দর্য্যবর্ধন গ) লারপাড়া Ñ বাজারঘাটা Ñ লারপাড়া (কেন্দ্রীয় বাস টার্মিনাল) প্রধান সড়ক সংস্কার ও প্রশস্তকরণ এর ডিপিপি গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ে অনুমোদন প্রদান করেছেন এবং খুব শীঘ্রই পরিককল্পনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে বলে জানান।

তিনি আরো জানান যে, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ক) সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) স্থাপন, খ) সৈকত হোটেল মোড় থেকে বিমানবন্দর সড়ক প্রশস্তকরণ ও সংস্কার, গ) বাঁকখালী নদীর পাশে কস্তুরাঘাট থেকে বাংলাবাজার পর্যন্ত সবুজ বেস্টনী সহকারে ১৫০ ফুট প্রস্থ সড়ক প্রকল্পগুলো মন্ত্রণালয়ের ডিপিপি সমূহ মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য প্রেরণের অপেক্ষায় আছে। উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নের ফলে কক্সবাজারে পর্যটন শিল্প বিকাশে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উপস্থিত বোর্ড সদস্যবৃন্দ কউকের উদ্যোগকে স্বাগত জানান এবং সকলে সার্বিকভাবে সহযোগিতার আশ^াস প্রদান করেন। সভায় এ সকল প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া কিছু কিছু বিষয় কারিগরী কমিটিতে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে মতামত প্রদান করেন।

সভাপতি জানান যে, ইতোমধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় হতে কউকের তত্ত্বাবধানে মাস্টার প্ল্যান নবায়নের জন্য পত্র প্রেরণ করেন। উক্ত পত্রের পরিপ্রেক্ষিতে এবং কক্সবাজারকে বিশ^মানের পর্যটন নগরী বাস্তবায়নের লক্ষ্যে বাস্তব অবস্থার সাথে সমন্বয় রেখে মাস্টার প্ল্যান রিভিই করা অতীব জরুরী। তাই অন্যান্য দপ্তরের সাথে সমন্বয় পূর্বক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ মাস্টার প্ল্যান ও ডিটেইল এরিয়া প্ল্যান প্রণয়ন ও রিভাইজ্্ডকরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বোর্ড সভায় উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব ড. মনিরুল হুদা, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব শোয়াইব আহমদ খান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, জেলা প্রশাসকের প্রতিনিধি এডিজি (জেনারেল) মো: মহিদুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত), মাহবুবুর রহমান মাবু, গণপূর্ত বিভাগ, কক্সবাজার এর নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন মিয়া, স্থাপত্য অধিদপ্তরের উপপ্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান, চুয়েট এর নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, পুলিশ সুপার এর প্রতিনিধি সহকারী পুলিশ সুপার (সদর) মু: সাইফুল ইসলাম, কক্সবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, ডা: সাইফুদ্দিন ফরাজি, ইঞ্জিনিয়ার বদিউল আলম, এডভোকেট প্রতিভা দাশ প্রমূখ।

অত:পর উপস্থিত সদস্যবৃন্দকে বোর্ডসভায় অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ

এরশাদের অবস্থা নাজুক, রোববার যাচ্ছেন সিঙ্গাপুর

পোকখালীতে নাতীর মৃতদেহ দেখতে গিয়ে মৃত হয়ে ফিরল দাদী, ৫ জন আহত

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রশ্নে অস্পষ্ট অবস্থান আসিয়ান মন্ত্রীদের

কক্সবাজারে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ জানুয়ারির শেষে: মন্ত্রী

ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির নতুন কমিটি

দলের করণীয় বললেন মওদুদ

সরকারের উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে যোগ্য কান্ডারী কছির

উন্নয়ন ও জনসেবায় চকরিয়া-পেকুয়াবাসিকে আস্থার প্রতিদান দিব- জাফর আলম এমপি

বিক্ষুব্ধ বাংলাদেশি শ্রমিকদের আক্রমণের শিকার কুয়েত বাংলাদেশ দূতাবাসে

হুইল চেয়ারে মুহিত, পাশে নেই সুসময়ের বন্ধুরা

ভারত থেকে পালিয়ে আসা ১৩শ’ রোহিঙ্গা এখন বাংলাদেশে

উপজেলা নির্বাচনে ‘স্বতন্ত্রভাবে’ অংশ নেবে বিএনপি

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ছাত্রলীগ নেতা হিমুর ব্যাপক গনসংযোগ

চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছে

সংরক্ষিত আসনে এমপি চান মহেশখালীর মেয়ে প্রভাষক রুবি

ঈদগাঁওতে নৌকার চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী রাশেদের গণসংযোগ

অতিথি পাখির কলকাকলিতে মুখরিত বঙ্গবন্ধু সাফারি পার্ক

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ১১

গণিত ছাড়া জীবনই অচল : জেলা প্রশাসক