‘জমিয়াতের কর্মসূচী সফল করুন’

বিশেষ প্রতিবেদক:
বাংলাদেশে জমিয়াতুল মোদার্ছেীনের মহাসচি প্রিন্সিপ্যাল মাওলানা শাববীর আহমদ মোমতাজী বলেছেন, জমিয়াতুল মোদারের্ছীন শিক্ষকদের দাবী দাওয়া আদায়ে সবসময় সোচ্ছরা ভূমিকা পালন করে আসছে। ইতোমধ্যে তার অনেক প্রমাণ জমিয়াত রেখেছে। আগামী ২০ নভেম্বর থেকে আবারো শিক্ষকদের দাবী দাওয়া নিয়ে দেশব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে। তিনি এই কর্মসূচী সফল করার জন্য দেশের সকল স্তরের মাদরাসার শিক্ষক ও কর্মচারীদের প্রতি আহবান জানান।
বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন দেশের অলী আল্লাদের সংগঠন। এই সংগঠনের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র সফল হবেনা। এই সংগঠন মাদরাসা শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষকদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আজ কক্সবাজার হাশেমিয়া মাদরাসা মিলনায়তনে শিক্ষকদের সাথে মত বিনিময় সভায় একথা বলেন। বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন এর মহাচসিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেছেন, জমিয়াত এমন এক সংগঠন যে সংগঠনের সাথে দেশের আওলিয়াদের সাথে সম্পর্ক রয়েছে। অনেকবার এই সংগঠন নিয়ে বিভিন্নভাবে বিভ্রান্তি ছড়াতে এবং সংগঠনকে ভাঙ্গার চেষ্টা করা হয়েছে। কিন্তু তা সম্ভব হয়নি। কক্সবাজারের কৃতি সন্তার হাশেমিয়া কামিল মাদরাসার রেক্টস মরহুম আল্লমা মুজহের আহমদ তার বাস্তব উদাহারণ।
২০ নভেম্বর ১২টায় শিক্ষকদের দাবী দাওয়া নিয়ে একযোগে সারাদেশে কমসূচী পালন করা হবে। ২১ নভেম্ব থেকে ১০টা আঞ্চলিক সম্মেলন হবে। আগামী ২৯ নভেম্বর চট্টগ্রামে প্রতিনিধি সম্মেলন সফল করার আহবান জানান তিনি।
আরাকানের নির্যাতিত রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর থেকে জমিয়াত রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ সামগ্রী বিতরণসহ বিশেষজ্ঞ ডা. দিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছে। রোহিঙ্গা সমস্যায় প্রধানমন্ত্রী উদ্যোগ বিশ্বব্যাপী প্রসংশিত হয়েছে। এজন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। মিয়ানমার কর্তৃপক্ষ রোহিঙাগাদের ফিরিয়ে নেবেন বলেও তিনি আশা করেন।
তিনি আন্তর্জাতিক মানের শহর কক্সবাজারের আলেম ওলামাদেরকেও শিক্ষা দীক্ষায় আন্তর্জাতিক মানের হওয়ার পরামর্শ দেন।
কক্সবাজার জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা কামাল হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, হাশেমিয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা মুহিববুল্লাহ, আদর্শ মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, জেলা জমিয়াতের সেক্রটারী প্রিন্সিপ্যাল মাওলানা শাহাতদ হোছাইন, খুটাখালী তমিজিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ওমর হামজা, টেকনাফ জমিরিয়া আলিম মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ অহমদ, কক্সবাজার শদর জমিয়াতের সভাপতি মাওলানা মনছুর আলম আযাদসহ বিভিন্ন মাদরসার সুপার-প্রতিনিধি ও জমিয়াত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

জাতীয় ঐক্য নয়, জগাখিচুড়ি ঐক্য : কক্সবাজারে কাদের

যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে