শান্তির বার্তা ছড়িয়ে দিতে ইসরায়েল ও ইরাকি সুন্দরী একই ফ্রেমে বন্দী

ডেস্ক নিউজ : মিস ইসরায়েল ও মিস ইরাক একই সঙ্গে সেলফি তোলার পর এ নিয়ে তুমুল বিতর্ক চলছে। এব জবাবে মিস ইরাক অর্থাৎ সারা ইদান ক্ষমা চেয়ে বলেছেন, মিস ইসরায়েলের সঙ্গে ছবি তুলে তিনি শান্তির বার্তা দিতে চেয়েছেন এবং এর মানে এটা না যে, তিনি ইসরায়েলি সরকারকে সমর্থন করছেন। এবং তিনি তার সেলফিটি ডিলিট বা বিনষ্ট করবেন না। মিস ইসরায়েল আদার গ্যানডেলসম্যানের সঙ্গে সেলফি তোলার পর প্যালেস্টাইনের প্রশ্নে ইসরায়েলের ভূমিকার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সারা ইদানের ব্যাপক সমালোচনা শুরু হয়।

এধরনের সমালোচনা তুঙ্গে ওঠে ইরাকেও। সমালোচনার জবাবে ইনস্ট্রাগ্রামে এক পোস্টে সারা ইদান বলছেন, এ ছবি শুধু মাত্র শান্তির পক্ষে আশা ও দুটি দেশের শুভেচ্ছার প্রতীক। বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার সময় আমি আদার গ্যানডেলসম্যানের সঙ্গে ছবিটি তুলি এবং তার মানে এই নয় যে প্যালেস্টাইন প্রশ্নে ইসরায়েলের নীতিকে আমি সমর্থন করি। তারপরও কেউ যদি মনে করে আমাদের এ ছবি প্যালেস্টাইনের পক্ষে ক্ষতিকর তাহলে তার জন্যে আমি ক্ষমা চাচ্ছি। আদার আমাকে তার সঙ্গে ছবি তোলার আমন্ত্রণ জানিয়ে বলে সে আশা করছে মুসলিম ও ইহুদিদের মধ্যে শান্তি বজায় থাকবে এবং কোনো পক্ষই তাদের সন্তানদের সেনাবাহিনীতে পাঠাবে না। কিন্তু ছবি তোলার পর আমি ব্যাপক বিতর্কের মুখে পড়েছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে সারাকে অভিশাপ দিয়ে প্যালেস্টাইনিদের জন্যে এ ছবি মর্মান্তিক বলে মন্তব্য করেন। একজন সারাকে লক্ষ্য করে তার মন্তব্যে বলেন, তুমি তাদের অপমান করেছো যারা ইসরায়েলীদের গুলিতে শহীদ হয়েছে।
একটি বিভক্ত মধ্যপ্রাচ্য থেকে সহনশীলতার প্রতীক বলে এ ছবিবে অনেকে মনে করছেন। ইরান ও ইসরায়েলের মধ্যে কোনো কূটনৈতিক সম্পর্ক নেই এবং এ দেশ দুটি একে অপরকে শত্রু বিবেচনা করে। তবে মিস ইসরায়েল তাদের এ ছবিটি পোস্ট করে মন্তব্য করেন, দেখুন, ইনি হচ্ছে মিস ইরাক এবং সে বিস্ময়কর! আসুন বিশ্বে শান্তি আনতে চর্চা করি। অন্যদিকে সারা তাদের ছবি সম্পর্কে লেখেন, মিস ইরাক ও মিস ইসরায়েলের পক্ষ থেকে শান্তি ও ভালবাসা।

এর আগে ২০১৫ সালে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় লেবাননের সুন্দরী শ্যালি গ্রেইগের সঙ্গে তখনকার মিস ইসরায়েল বারবার ছবি তুলতে চেয়েছিলেন বলে অভিযোগ এনেছিলেন। লেবাননের আইনে ইসরায়েলিদের সঙ্গে সম্পর্ক রাখা অবৈধ। শ্যালি এও অভিযোগ করেন যে তিনি যখন মিস স্লোভেনিয়া ও মিস জাপানের সঙ্গে ছবি তুলছিলেন, সেখানে হঠাৎ মিস ইসরায়েল একেবারে লাফ দিয়ে এসে (তার ভাষায়) ছবি তোলে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তা পোস্ট করে। টাইমস অব ইসরায়েল

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!