ডেস্ক নিউজ:

নতুন দেশের মালিক হয়ে বাবাকে রাষ্ট্রপতি আর ভাইকে প্রধানমন্ত্রী বানিয়েছেন ভারতীয় যুবক। কথাটি শুনে অবাক হলেও সত্যি! অনেকটা সেই বইয়ের পাতা থেকে উঠে আসা গল্পের মতো। বেরিয়েছিলেন ঘুরতে আর দখল করে বসলেন একটা দেশ! সম্প্রতি এমনই কাণ্ড ঘটিয়ে নেট দুনিয়ায় শোরগোল ফেলেছেন সুযশ দীক্ষিত।

দেশের একটি ওয়েবসাইট বানিয়ে বিনিয়োগকারীদের লগ্নির জন্য আহ্বানও জানিয়েছেন। এত কাণ্ডের পরে নিজেই সব ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, মিশরের দুর্গম এলাকাগুলি ঘুরে দেখতে গিয়েছিলেন সুযশ। কিন্তু বেশ কিছু অসুবিধের কারণে সেই জায়গাগুলিতে তিনি পৌঁছাতে পারেননি। যাত্রাপথ পাল্টে মিশর ও সুদানের মাঝে বির তাওয়িল বলে একটি জায়গায় চলে যান। ৮০০ বর্গমাইলের এই জায়গাট শাসকহীন বলেই পরিচিত। এই এলাকাই সম্প্রতি নিজের বলে দাবি করেছেন সুযশ। একটি নতুন পতাকা বানিয়ে জায়গাটির নাম দিয়েছেন দীক্ষিতের দেশ। বাবাকে রাষ্ট্রপতি আর ভাইকে প্রধানমন্ত্রী বানানোর পাশাপাশি নিজে হয়েছেন দেশের প্রথম রাজা।

সুযশ দীক্ষিত জানান, এর আগেও অনেকে এখানে সাম্রাজ্য স্থাপনের চেষ্টা করেছিল। কিন্তু বৈধভাবে নিয়ম মেনে তিনিই প্রথম এটি করলেন। তাঁর সাম্রাজ্যের শান্তি বিঘ্নিত হলে যুদ্ধের পথও বেছে নিতে পিছপা নন বলে তিনি জানিয়েছেন।