সংবাদ বিজ্ঞপ্তি
আগামী ৮ জানুয়ারি কক্সবাজারে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল। দ্বিতীয় বারের মতো এই মাহফিলে বিশ্বের বিভিন্ন দেশের ১১ জন প্রখ্যাত ক্বারী অংশ গ্রহণ করবেন।
যাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- ক্বারী শায়খ র’ফাত হোসাইন (মিশর), ক্বারী শায়খ সালমান হালিফাভী (মিশর), ক্বারী শায়খ আবু নাসের হারাক (মিশর), ক্বারী শায়খ আহমদ বিন ইউসুফ আল আজহারী (বাংলাদেশ), ক্বারী শায়খ রেজা আইয়ুব (তানজানিয়া), ক্বারী শায়খ ইবরাহীম কাসী (পাকিস্তান), ক্বারী শায়খ আনয়ারুল হাসান শাহ (পাকিস্তান), ক্বারী আবদুর রউফ সাহেব (দারুল উলুম দেওবন্দ, ভারত), ক্বারী মুহাম্মদ আলী খান (ভারত), ক্বারী শায়খ হামেদ শাকের (ইরান), ক্বারী শায়খ তৈয়ব জামাল (ভারত)। এছাড়াও বাংলাদেশের আন্তর্জাতিক মানের ১৩ জন কৃতি ক্বারী এতে পবিত্র কুরআন তিলাওয়াত করবেন।
এ উপলক্ষে সোমবার (১৩ নভেম্বর) বিকালে শহরের দারুল উলুম লাইট হাউজ মাদ্রাসায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান, চট্টগ্রামের সেগুন বাগান তালিমুল কুরআন মাদ্রাসার পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা তৈয়ব।
সভায় আগামীবারের আন্তর্জাতিক ক্বেরাত মাহফিলকে সফল ও স্বার্থক করার লক্ষ্যে সকলের মতামত নেয়া হয় এবং গুরুত্বপূর্ণ বেশ কিছু সিদ্ধান্ত গ্রহন করা হয়।পরবর্তিতে সকলের সম্মিলিত সিদ্ধান্তের আলোকে কক্সবাজার আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল সংস্থার কমিটি ঘোষনা করা হয়।
কমিটির পক্ষ থেকে কুরআন প্রেমিক কক্সবাজারবাসীকে আগামী ক্বেরাত মাহফিলের দাওয়াত দেয়া হয় এবং সকলের সক্রিয় সহযোগিতা কামনা করা হয়।