চকরিয়ায় ক্রিকেট খেলা নিয়ে মারামারি, বসতঘরে হামলা-ভাঙচুর

এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়ায় বাড়ির পাশের মাঠে ক্রিকেট খেলা নিয়ে দুই কিশোরের মারামারি ঘটনায় আদালতে দুইপক্ষে পাল্টাপাল্টি মামলা হয়েছে। মামলা দেয়ার জেরে ক্ষিপ্ত হয়ে ভাড়াটে দুবর্ৃৃত্তদের জড়ো প্রথম ঘটনার ৬দিন পর ফের আক্রান্ত পক্ষের বসতঘরে হামলা-ভাঙচুর করা হয়েছে। উপজেলার পুর্ববড় ইউনিয়নের ব্রাক্ষনপাড়া গ্রামে শনিবার (১১ নভেম্বর) রাত সাড়ে আটটার দিকে ঘটেছে এ হামলার ঘটনা। এতে নারী-শিশুসহ চারজন গুরুতর আহত হয়েছে।
আহতরা হলেন ওই গ্রামের সিরাজুল ইসলাম (৬০), তার স্ত্রী মনোয়ারা বেগম (৫২), ছেলে নুরুল কাদের (২৮) ও নাতী সাঈদ মিয়া (৪)।
আক্রান্ত পরিবার সদস্য নুরুল আবছার অভিযোগ করেছেন, হামলার ঘটনায় নেতৃত্ব দেন প্রতিপক্ষের গোলাম রহমান, বাদশা মিয়া, নাছির উদ্দিন, রিয়াজ উদ্দিন ও জয়নাল আবেদিনসহ ৮-১০জনের একটি দুর্বৃত্তদল। তাদের হাতে লোহার রড, হাতুড়ি ও ধারালো কিরিচ ছিল। ঘটনার সময় আক্রান্ত পরিবার সদস্যদের শোর-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা বসতঘরের দরজা-জানালা ভেঙ্গে ব্যাপক ক্ষতিসাধন করে পালিয়ে যায়।
নুরুল আবছার জানান, গত ৪ নভেম্বর তাঁর ছোটভাই মহিউদ্দিন বাড়ির পাশের মাঠে ক্রিকেট খেলতে যান। খেলার এক পর্যায়ে তুচ্ছ ঘটনার জেরে অপর খেলোয়াড় একই গ্রামের মৃত দৌলত হোসেনের ছেলে রিয়াজ উদ্দিন পেছন থেকে এসে ক্রিকেট ব্যাট নিয়ে মাথায় আঘাত করে মহিউদ্দিনকে। ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানানা হলে তিনি দুইপক্ষকে ঢেকে সমাধান করে দেয়ার আশ^াস দেন।
নুরুল আবছার জানান, ছোটভাই মহিউদ্দিনকে আঘাত করার পরও স্থানীয় চেয়ারম্যানের কথা মতো তাঁরা ঘটনার ব্যাপারে অন্য কোন স্থানে আইনী সহায়তা নিতে জাননি। কিন্তু সমঝোতার কথা বলেও হামলকারী রিয়াজ উদ্দিনের পক্ষের বাদশা মিয়া বাদি হয়ে উল্টো আমাদের ৬জনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করে। বিষয়টি জেনে পরদিন আমার ভাই নুরুল হাকিম বাদি হয়ে হামলার ঘটনায় আমাদের পক্ষ থেকে তাদের ৯জনকে আসামি করে একই আদালতে একটি মামলা করি।
ভুক্তভোগী নুরুল আবছার জানান, আমাদের পক্ষ থেকে আদালতে মামলা করার ঘটনাটি জেনে অভিযুক্ত আসামিরা ক্ষিপ্ত হয়ে উঠে। এরই জের ধরে শনিবার রাতে ৮-১০জনের একটি দুবর্ৃৃত্তদল আমার বাড়িতে ঢুকে অতর্কিত হামলা করে। এসময় বাঁধা দিতে গেলে আমার বাবা-মা-ভাই ও চারবছর বয়সের ভাতিজাকে পিটিয়ে মারধর করে হামলাকারীরা। ঘটনার সময় বাড়িতে ব্যাপক ভাংচুরও করে তাঁরা। নুরুল আবছারের দাবি, ক্রিকেট খেলা নিয়ে হামলা ঘটনার সুত্রপাত হলেও অভিযুক্ত আসামিরা আমাদের বসতভিটা জায়গা দখলের জন্য দীর্ঘদিন ধরে অপচেষ্ঠা চালিয়ে আসছে। এরই জেরে তাঁরা হামলার পর মামলা দিয়েছে। আবার আমরা মামলা করলে তাতে ক্ষিপ্ত হয়ে বাড়িতে ঢুকে ফের হামলা করেছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ভবন বর্ধিতকরণে দেড় কোটি টাকা বরাদ্দ

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জলবসন্ত রোগের প্রাদুর্ভাব

টেকনাফে ইয়াবাসহ রামুর নুর আটক

পেকুয়া বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে

চবি ছাত্রের কোটি টাকা উৎস ইয়াবা ব্যবসা!

মিয়ানমার সেনাবাহিনীর নতুন আতঙ্ক আরাকান আর্মি

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

চট্টগ্রামে কাভার্ড ভ্যান চাপায় কলেজছাত্রীর মৃত্যু

২৭ ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে ৭ দিনের নিচের নেট প্যাকেজ

পেঁপে চাষে ভাগ্য বদল!

পেকুয়ায় পুকুরে পড়ে দুই সন্তানের জননীর মৃত্যু

উচ্ছেদ আতঙ্কে পশ্চিম বাহারছড়ার ৫০০ পরিবার

পেকুয়ার চেয়ারম্যান ওয়াসিমসহ ৭জন কারাগারে

জীবনে সফল হতে চান? আজ থেকেই পবিত্র কোরআনের চার পরামর্শ মেনে চলুন

প্রাথমিক-ইবতেদায়ির বৃত্তির ফল মার্চের প্রথম সপ্তাহে

আইসিসির নতুন প্রধান নির্বাহী ভারতীয় মানু সনি

জামায়াতের মনোযোগ সংগঠনে

কী ঘটতে যাচ্ছে ব্রিটেনে?

বদলে গেছে ফারজানা ব্রাউনিয়ার জীবন

আত্মসমর্পণ করতে যাচ্ছে বদির ভাই ও স্বজনেরা