পউষী, ঝাউবন ও আল গণিসহ সাত প্রতিষ্ঠানকে সাড়ে ১০ লাখ টাকা জরিমানা

শাহেদ মিজান, সিবিএন:

পচা মাছ, দুইদিন আগে রান্না করা ভাত, ময়লা আবর্জনা’র মধ্যে রান্না করা, অপরিচ্ছন্ন পরিবেশ, বাসি খাবার বিক্রির অপরাধে পউষী, ঝাউবন, আল গণি, বিরামসহ আরো — টি খাবারের প্রতিষ্ঠানকে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। শুধু তাই এসময় পানী জাতীয় বিভিন্ন কোম্পানীর পণ্য সামগ্রীতে মিয়াদ উত্তীর্ণ হওয়ার প্রমান মিলে। রোববার দুপুর বারটা থেকে রাত পর্যন্ত এই অভিযান চালানো হয়।

অভিযানে পউষীকে ৪ লাখ, ঝাউবনকে ১ লাখটাকা।  বিরাম রেষ্টুরেন্টকে ১ লাখ, পালের দোকানকে ৭৫ হাজার, মিষ্টিঘর খ্যাত চৌরঙ্গীকে ২ লাখ টাকা, আল গণী রেষ্টুরেন্টকে ৫০ হাজার টাকা ও নিরিবিলি অর্কিটকে  অপরিস্কার থাকার অপরাধে ৭৫ হাজার  টাকা জরিমানা করা হয়। র‌্যাব হেডকোয়াটারের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তা মোঃ সরওয়ার আলমের নেতৃত্বে শুরু হওয়া অভিযানে বিরাম রেষ্টুরেন্টে তল্লাশীর সময় দেখা গেছে, পচা ডিম, শুটকি, পুরা তৈল, অসংখ্যা নোংরা পরিবেশে খাবার, আল-গণী রেষ্টুরেন্ট’র একই অবস্থা, পালের দোকানে মিষ্টি তৈরীর সেখানে নোংরা পরিবেশ, চৌরঙ্গীতে প্রায ২০ কেজির বেশী মিষ্টিতে নোংরা ও রস ধব্বংস করে ভ্রম্যমান আদালত। একই সাথে রেষ্টুরেন্ট ও বিভিন্ন প্রতিষ্টানকে আগামী ২৪ ঘন্টার মধ্যে এসব পরিবেশ নির্ণয় না করলে প্রতিষ্ঠান সীলগালা করে দেওয়া কথা জানান।

র‌্যাব হেডকোয়াটারের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তা মোঃ সরওয়ার আলম বলেন, এসব রেষ্টুরেন্ট পর্যটকদের সাথে প্রতারণা করছে। তারা পচা মাছ ও ভাসী খাবার বিক্রি করছে। পর্যটকদের দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে তারা এটা পরিচালনা করছে। রেষ্টুরেন্টগুলোর সামনে থেকে দেখা যায় কত রংবেরং কিন্তু বেতরে গিয়ে দেখা গেলা চরম নোংরা পরিবেশ।

তিনি আরও বলেন, র‌্যাবের ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে। যেখানেই প্রমান মিলছে সেখানেই জরিমানা করা হচ্ছে। আর যে প্রতিষ্ঠানে ভাল ও স্বাস্থ্যসম্মত পরিবেশে খাবার বিক্রি করা হচ্ছে সেসব প্রতিষ্ঠানকে আমরা ধন্যবাদ জানায়।

অভিযানকালে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মোঃ রুহুল আমিন, সহকারী সিভিল সার্জন ডাঃ মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, কক্সবাজার সিভিল সার্জন অফিসের সেনিটারী ইন্সপেক্টর তরুন বড়–য়সহ জেলা প্রশাসন, র‌্যাব ও ওষধ প্রশাসনের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার অপরেশন থিয়েটারে ময়লা-আবর্জনা ও ডাক্তারদের স্বাক্ষর জালিয়াতির অপরাধে কক্সবাজারের আল-ফুয়াদ, নতুন সেভরন ও সী-সাইড হসপিটালকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়। গত বুধবার কক্সবাজার শহরের পানবাজার ও হাসপাতাল সড়কের বিভিন্ন ফার্মেসি ও ডেন্টাল ক্লিনিকে যৌথ অভিযান চালিয়ে ৬ ভুঁয়া চিকিৎসককে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। এসময় বিভিন্ন ফার্মেসী ও ক্লিনিক থেকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

cbn

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!