নেতার জন্মদিনে কক্সবাজার জেলা ছাত্রলীগের ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদক:
ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। প্রিয় নেতার জন্মদিন উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ, খাবার বিতরণসহ নানা আয়োজন করে জেলা ছাত্রলীগ।
জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপনে ব্যতিক্রমী উদ্যোগ নেয় জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়। আয়োজনের অংশ হিসাবে রোববার বিকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙনে ১০০ জন সুবিধা বঞ্চিত শিশুকে শিক্ষা উপকরণ দেওয়া হয়। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের পক্ষে শিক্ষা উপকরণ গুলো বিতরণ করেন সহসভাপতি আসাদ উল্লাহ সায়েম, যুগ্ন সাধারণ মারুফ বিন হোসেন, ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিন, জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আলিফ খানসহ জেলা, শহর ও ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের নেতাকর্মী।
শিক্ষা উপকরণের মধ্যে ছিল বই, খাতা, পেন্সিলসহ প্রয়োজনী সবকিছু। এসব উপকরণ হাতে পেয়ে বেশ উচ্ছ্বসিত হয় সুবিধা বঞ্চিত শিশুরা (পথশিশু)।
কক্সবাজারে দীর্ঘদিন ধরে পথ শিশুদের কল্যাণে কাজ করে আসছে ‘নতুন জীবন’ নামে একটি সংগঠন। ২০১৩ সালে সংগঠনটি প্রতিষ্টা করে কক্সবাজার শহরে কর্মরত কয়েকজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি পথশিশুদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। ছাত্রলীগের শিক্ষা উপকরণ পাওয়া পথশিশুরা ওই সংগঠনেরই উপকারভোগি। অনুষ্ঠানে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান উদ্যোক্তা সাংবাদিক ওমর ফারুক হিরু, উদ্যোক্তা তৌফিকুল ইসলাম লিপু, আজিম নিহাদ, সুমন শর্মা, শরীফ প্রমুখ।
সাংবাদিক ওমর ফারুক হিরু জানান, জেলা ছাত্রলীগ সব সময় পথশিশুদের পাশে দাঁড়ায়। তবে এবারের উদ্যোগটি সম্পূর্ণ ব্যতিক্রম এবং প্রশংসনীয়।
শুধু শিক্ষা উপকরণ নয় নেতার জন্মদিনে এই পথশিশুদের মধ্যে খাবারও বিতরণ করে জেলা ছাত্রলীগ। পথশিশুদের পাশাপাশি অন্যান্য হত দরিদ্রদের মাঝেও খাবার বিতরণ করা হয়।
জেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মইন উদ্দিন জানান, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের নির্দেশে রোববার দুপুরে শহরের লালদীঘির পাড়ে প্রায় ২০০ জন সুবিধা বঞ্চিত শিশু ও হতদরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়াও শনিবার রাত ১২ টা ১ মিনিটে জমকালো আয়োজনে কেক কেটে নেতার জন্মদিন উদযাপন করে জেলা ছাত্রলীগ।
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ইসলামাবাদে বিয়ের আগেই হবু স্বামীর আত্নহত্যা!

ব্রেকাপ

জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে শিল্প মন্ত্রীর মতবিনিময়

মুক্তিপণ দিয়ে ছাড় পেল অপহৃত তারেক!

৩দিন সাগরে ভেসে ফিরে আসল কুতুবজোমের জেলে রফিক

১০ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার আটক

এমপি হওয়া বড় কথা নয়, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করাই বড় কথা

লুৎফুর রহমান কাজলের স্টাটাস : নাড়া দিয়েছে সচেতন মহলে

মাতৃস্বাস্থ্যের সেবাদানে কুতুপালং আইওএম ক্লিনিক জাতীয় পুরস্কারের জন্য মনোনীত

কলাতলী থেকে মেরিন ড্রাইভ সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন