নেতার জন্মদিনে কক্সবাজার জেলা ছাত্রলীগের ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদক:
ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। প্রিয় নেতার জন্মদিন উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ, খাবার বিতরণসহ নানা আয়োজন করে জেলা ছাত্রলীগ।
জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপনে ব্যতিক্রমী উদ্যোগ নেয় জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়। আয়োজনের অংশ হিসাবে রোববার বিকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙনে ১০০ জন সুবিধা বঞ্চিত শিশুকে শিক্ষা উপকরণ দেওয়া হয়। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের পক্ষে শিক্ষা উপকরণ গুলো বিতরণ করেন সহসভাপতি আসাদ উল্লাহ সায়েম, যুগ্ন সাধারণ মারুফ বিন হোসেন, ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিন, জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আলিফ খানসহ জেলা, শহর ও ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের নেতাকর্মী।
শিক্ষা উপকরণের মধ্যে ছিল বই, খাতা, পেন্সিলসহ প্রয়োজনী সবকিছু। এসব উপকরণ হাতে পেয়ে বেশ উচ্ছ্বসিত হয় সুবিধা বঞ্চিত শিশুরা (পথশিশু)।
কক্সবাজারে দীর্ঘদিন ধরে পথ শিশুদের কল্যাণে কাজ করে আসছে ‘নতুন জীবন’ নামে একটি সংগঠন। ২০১৩ সালে সংগঠনটি প্রতিষ্টা করে কক্সবাজার শহরে কর্মরত কয়েকজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি পথশিশুদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। ছাত্রলীগের শিক্ষা উপকরণ পাওয়া পথশিশুরা ওই সংগঠনেরই উপকারভোগি। অনুষ্ঠানে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান উদ্যোক্তা সাংবাদিক ওমর ফারুক হিরু, উদ্যোক্তা তৌফিকুল ইসলাম লিপু, আজিম নিহাদ, সুমন শর্মা, শরীফ প্রমুখ।
সাংবাদিক ওমর ফারুক হিরু জানান, জেলা ছাত্রলীগ সব সময় পথশিশুদের পাশে দাঁড়ায়। তবে এবারের উদ্যোগটি সম্পূর্ণ ব্যতিক্রম এবং প্রশংসনীয়।
শুধু শিক্ষা উপকরণ নয় নেতার জন্মদিনে এই পথশিশুদের মধ্যে খাবারও বিতরণ করে জেলা ছাত্রলীগ। পথশিশুদের পাশাপাশি অন্যান্য হত দরিদ্রদের মাঝেও খাবার বিতরণ করা হয়।
জেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মইন উদ্দিন জানান, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের নির্দেশে রোববার দুপুরে শহরের লালদীঘির পাড়ে প্রায় ২০০ জন সুবিধা বঞ্চিত শিশু ও হতদরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়াও শনিবার রাত ১২ টা ১ মিনিটে জমকালো আয়োজনে কেক কেটে নেতার জন্মদিন উদযাপন করে জেলা ছাত্রলীগ।

সর্বশেষ সংবাদ

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই

লংবীচ হোটেলে `Indian Cultural Night & Food Festival’

গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার তাক লাগানো শো-ডাউন

হোপ ফাউন্ডেশন এবার বান্দরবানে, চিকিৎসা পেলো ২৪১ ফিস্টুলা রোগী

উপচেপড়া পর্যটকে মুখরিত রাঙামাটি ॥ ৩ দিনে আয় ২ কোটি টাকা

চট্টগ্রামে ১৩ হাজার কোটি টাকার ২ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সন্তানদের হাতে স্মার্টফোন নয় বই তুলে দিন : তথ্যমন্ত্রী

গ্রামকে শহর করতে শিক্ষার কোন বিকল্প নেই

সাংবাদিক এম অার মাহাবুব অসুস্থ, দোয়া কামনা

‘কুতুবদিয়া পাড়ায় শিশুকে বেধড়ক পেটানোর ঘটনায় জড়িতদের খুঁজে বের করুন’

মাদরাসা শিক্ষার্থীদের আরবি চর্চায় জোর দিতে হবে

ঈদগাঁওতে শতাধিক শিশু চালাচ্ছে অটো রিক্সা-টমটম!