নেতার জন্মদিনে কক্সবাজার জেলা ছাত্রলীগের ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদক:
ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। প্রিয় নেতার জন্মদিন উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ, খাবার বিতরণসহ নানা আয়োজন করে জেলা ছাত্রলীগ।
জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপনে ব্যতিক্রমী উদ্যোগ নেয় জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়। আয়োজনের অংশ হিসাবে রোববার বিকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙনে ১০০ জন সুবিধা বঞ্চিত শিশুকে শিক্ষা উপকরণ দেওয়া হয়। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের পক্ষে শিক্ষা উপকরণ গুলো বিতরণ করেন সহসভাপতি আসাদ উল্লাহ সায়েম, যুগ্ন সাধারণ মারুফ বিন হোসেন, ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিন, জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আলিফ খানসহ জেলা, শহর ও ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের নেতাকর্মী।
শিক্ষা উপকরণের মধ্যে ছিল বই, খাতা, পেন্সিলসহ প্রয়োজনী সবকিছু। এসব উপকরণ হাতে পেয়ে বেশ উচ্ছ্বসিত হয় সুবিধা বঞ্চিত শিশুরা (পথশিশু)।
কক্সবাজারে দীর্ঘদিন ধরে পথ শিশুদের কল্যাণে কাজ করে আসছে ‘নতুন জীবন’ নামে একটি সংগঠন। ২০১৩ সালে সংগঠনটি প্রতিষ্টা করে কক্সবাজার শহরে কর্মরত কয়েকজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি পথশিশুদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। ছাত্রলীগের শিক্ষা উপকরণ পাওয়া পথশিশুরা ওই সংগঠনেরই উপকারভোগি। অনুষ্ঠানে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান উদ্যোক্তা সাংবাদিক ওমর ফারুক হিরু, উদ্যোক্তা তৌফিকুল ইসলাম লিপু, আজিম নিহাদ, সুমন শর্মা, শরীফ প্রমুখ।
সাংবাদিক ওমর ফারুক হিরু জানান, জেলা ছাত্রলীগ সব সময় পথশিশুদের পাশে দাঁড়ায়। তবে এবারের উদ্যোগটি সম্পূর্ণ ব্যতিক্রম এবং প্রশংসনীয়।
শুধু শিক্ষা উপকরণ নয় নেতার জন্মদিনে এই পথশিশুদের মধ্যে খাবারও বিতরণ করে জেলা ছাত্রলীগ। পথশিশুদের পাশাপাশি অন্যান্য হত দরিদ্রদের মাঝেও খাবার বিতরণ করা হয়।
জেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মইন উদ্দিন জানান, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের নির্দেশে রোববার দুপুরে শহরের লালদীঘির পাড়ে প্রায় ২০০ জন সুবিধা বঞ্চিত শিশু ও হতদরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়াও শনিবার রাত ১২ টা ১ মিনিটে জমকালো আয়োজনে কেক কেটে নেতার জন্মদিন উদযাপন করে জেলা ছাত্রলীগ।

সর্বশেষ সংবাদ

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা

চকরিয়া-পেকুয়ায় মনোনয়ন পেতে মরিয়া জাফর আলম

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

খুটাখালী বালিকা মাদরাসায় শিক্ষক নিয়োগ

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা

ইসির নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা জানেন না জেলা নির্বাচন অফিসার

প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

আ’লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি: ওবায়দুল কাদের

মাদকের কারণে কক্সবাজারের বদনাম বেশি -অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম

বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসি’র

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব টয়লেট দিবস পালিত

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?