জনগণের সাথে পুলিশের আস্থা সুদৃঢ় করতে সকলকে একযোগ কাজ করতে হবে- পুলিশ সুপার

এস. এম. তারেক, ঈদগাঁও:
“জনগণের সাথে পুলিশের আস্থা ও সম্পর্ক আরো সুদৃঢ় করতে সকলকে একযোগ কাজ করতে হবে। তিনি আরো বলেন, জনগন সহযোগিতা করেছে বলে পুলিশ কিছুদিন আগে গরু চোরদের পাকড়াও করতে সক্ষম হয়েছে। রোহিঙ্গাদের ধরে পুলিশের নিকট সোপর্দ করুন। এছাড়া তিনি ফেইস বুকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন সব পোস্ট দেওয়া থেকে বিরত থাকার জন্যও দল-মত নির্বিশেষে সকলের প্রতি আহবান জানান।”

১২ নভেম্বর বিকেলে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বৃহত্তর ঈদগাঁও কমিউনিটি পুলিশিং’র কমিটির উদ্যোগে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, বাল্যবিয়ে, যৌতুক ও ইভটিজিংরোধে আইন-শৃংখলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এডঃ সৈয়দ মোঃ রেজাউর রহমানের সভাপতিত্বে এবং বৃহত্তর ঈদগাঁও’র কমিউনিটি পুলিশিং অফিসার ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলাওয়াত করেন জালালাবাদ ইউনিয়ন কমিউনিটি পুলিশিং পুলিশের সভাপতি নুরুল আবছার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ রনজিত কুমার বড়–য়া। তিনি তার বক্তব্যে পুলিশ একার পক্ষে সব ধরনের অপরাধ দমন করা সম্ভব নয় বিধায়, পুলিশকে সহায়তা করতে সহযোগী সংগঠণ হিসেবে কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন। এছাড়া কমিউনিটি পুলিশের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে প্রতিপালনের আহবানও জানান, তিনি।

বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশের উপদেষ্টা ও সদর উপজেলা আ’লীগ সভাপতি আবু তালেব।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশের দপ্তর সম্পাদক এম. ফিরোজ উদ্দিন খোকা, কমিউনিটি পুলিশিং চৌফলদন্ডী ইউনিয়ন শাখার সভাপতি শাওন, জালালাবাদ ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক শাহিদ মোস্তফা শাহিদ, ইসলামপুরের সহ-সভাপতি নুরুল আবছার, ভারুয়াখালী ইউনিয়ন শাখার সভাপতি কামল উদ্দিন, চৌফলদন্ডী ইউনিয়ন শাখার লোটাস এবং ইসলামপুর ইউনিয়ন শাখার ওসমান গণি। উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল গোলাম রুহুল কুদ্দুস, ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও জালালাবাদের ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, জেলা পরিষদ সদস্য ও প্যানেল চেয়ারম্যান -২ সোহেল জাহান চৌধুরী, ঈদগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছৈয়দ আলম, পোকখালীর ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক (তদন্ত) মোঃ খায়রুজ্জামান, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক আবদু রাজ্জাক এম.ইউপি, জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির হিমু, সদর যুবলীগ সহসভাপতি ওসমান সরওয়ার ডিপো এমইউপি, ঈদগাঁও ইউনিযন আ’লীগ সাধারন সম্পাদক তারেক আজিজ, যুবলীগ নেতা মিজানুল হক, ইসলামপুর আ’লীগ সাধারন সম্পাদক সাইফুল ইসলাম এমইউপি এবং জালালাবাদ ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মমতাজুল ইসলামসহ ইউপি সদস্য, কমিউনিটি পুলিশের নারী ও পুরুষ সদস্যবৃন্দ, রাজনীতিবিদ, সমাজসেবক, পুলিশ সদস্যবৃন্দ, এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্টানে আয়োজকদের পক্ষ থেকে প্রধান ও বিশেষ অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া পুলিশের পক্ষ থেকে কমিউনিটি পুলিশিং কমিটির বিভিন্ন ইউনিয়নে যেসকল সদস্য পুলিশকে অপরাধ দমনে বিশেষভাবে সহায়তা করেছেন তাদেরকে সম্মাননা প্রদান করা হয়।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান

ফুলছড়িতে বাফার জোনের গাছ কেটে বসতঘর ও রাস্তা নির্মাণ, আটক ৩

প্রবীণ রাজনীতিক তৈয়ব উল্লাহ চৌধুরীর দোয়া নিলেন সাংসদ কমল

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০

হুফফাজুল কুরআন রামু উপজেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

পেকুয়ায় এক যুবককে কুপিয়ে জখম

টেকনাফে ইয়াবাসহ আটক-২ পাচারকারীকে ভ্রাম্যমাণ আদালতে সাজা

নৌকা প্রতীক বিজয়ী হলে বেতন পাবেন ইমাম-মোয়াজ্জিনরা : আশেক উল্লাহ রফিক এমপি

শহীদ বুদ্ধিজীবি দিবসে জেলা আওয়ামী লীগের কর্মসূচী

জসিম এন্টাপ্রাইজ বিজয় দিবস মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শুক্রবার

হামিদ আযাদ দ্বন্দ্বে: বুধবারের হাইকোর্টের আদেশের আপীল হয়নি: অবিকল কপি পাওয়া গেছে

চকরিয়া থানার ভেতরে ‘অবরুদ্ধ’ হাসিনা আহমদ!

টেকনাফে নির্বাচনী প্রচারণা থেকে বিএনপির ২২ নেতাকর্মী আটক

পুরোদমে জমে উঠেছে কক্সবাজারের মুদ্রণ ব্যবসা

লামায় ৪টি বন্দুকসহ দুই যুবক আটক

চকরিয়ায় আ. লীগ কার্যালয়ে আগুন দেওয়ার অভিযোগ বিএনপির বিরুদ্ধে

রামুতে ধানের শীষের সভা শুরুর আগেই সব ভেঙে চুরমার

রঙ্গিখালী ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা সম্পন্ন

বিচারপতির প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা

গুগলে এ বছর বেশি খোঁজা হয়েছে খালেদা জিয়া ও হিরো আলমকে