শাহেদ মিজান, সিবিএন:
আগামীকাল ১৩ নভেম্বর থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। উর্ধ্বতন প্রক্রিয়া সম্পন্নের পর কক্সবাজারের জেলা প্রশাসক জাহাজ চলাচলে অনুমতি দিয়েছে। ট্যুর অপারেটস এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর আহ্বায়ক এম. এ হাসিব বাদল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোহিঙ্গা ইস্যুতে আটকে থাকা সেন্টমার্টিনে জাহাজ চলাচল নিষেধাজ্ঞা তোলে নেয়া হয়। নিষেধাজ্ঞা তোলে নেয়ায় এই রুটে পর্যটকবাহী চলাচলে অনুমতি দিয়েছে নৌ-মন্ত্রণালয়। নৌ মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসনও অনুমতি দিয়েছে। এতে করে সেন্টমার্টিনগামী জাহাজ চলাচলে আর কোনো বাধা রইল না। পুরাতন স্টেশন টেকনাফের দমদমিয়া ঘাট হয়ে নিয়মিত পথেই জাহাজগুলো চলাচল করবে। ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কক্সবাজার’র (টুয়াক) আহ্বায়ক এম.এ হাসিব বাদল বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্যুর অপারেটস এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর সাবেক সাধারণ সম্পাদক আসাফ উদ দৌলা আশেক জানান, জেলা প্রশাসনের অনুমতি পেয়ে সেন্টমার্টিন রুটের পর্যটকবাহী জাহাজগুলো চলাচলের জন্য প্রস্তুত হয়েছে। সবকিছু ঠিকটাক থাকলে আগামীকাল ১৩ নভেম্বর থেকে জাহাজগুলো সেন্টমার্টিন যাত্রা করবে।

উল্লেখ্য, সেন্টমার্টিনের জাহাজ চলাচল নিষেধাজ্ঞা তোলে নিতে টুয়াকের পক্ষ থেকে নৌ মন্ত্রণালয়ে আবেদন জানানো হয়। নৌ মন্ত্রী শাহাজাহান খান তাদের আবেদনে ছাড়া দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে কয়েক দফা বৈঠক করে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছেন।