এন কবির, বান্দরবান:

বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন দুরারোগ্য থেলাসেমিয়া আক্রান্ত শিশু রোগী মো.সাইফুল ইসলামের উন্নত চিকিৎসার্থে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি শনিবার দুপুরে এক লক্ষ টাকা অনুদান ঘোষণা করেছেন। আকস্মিক ভাবে পার্বত্য প্রতিমন্ত্রী সদর হাসপাতাল পরিদর্শনা কালে সেখানে চিকিৎসাধীন শিশু সাইফুলের উন্নত চিকিৎসার জন্যে এ অর্থ প্রদানের ঘোষণা দেন।

সাইফুলের বাবা আজাদ মিয়া জানান,জন্মের এক বছর পর থেকেই তিন মাস পর পর তার পুত্রকে রক্ত প্রদান করতে হয়। তিনি একজন সাধারণ কৃষক তার পক্ষে বরাবরই রক্ত সংগ্রহ করা খুবই কঠিন বিষয়। শিশু রোগী সাইফুল ইসলাম(১৯) বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুলতান পুর গ্রামের কৃষক আজাদ মিয়ার পুত্র। প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সদর হাসপাতালের নারী ও পুরুষ ওয়াডর্ সমুহ ঘুরে ঘুরে দেখেন এবং উপস্থিত চিকিৎসকদের প্রতি রোগী সেবার মান বৃদ্ধি এবং কার্যক্রম গতিশীল করার আহবান জানান। প্রতিমন্ত্রী পরিদর্শন কালে চিকিৎসাধীন ও চিকিৎসার্থে হাসপাতালে আসা রোগীদের সাথে কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সনজিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো.মাকসুদ চৌধুরী এবং অতিরিক্ত পুলিশ সুপার শম্পারানী সাহা।

সিভিল সার্জন ডা.অংসুই প্রু চৌধুরী বলেন, জেলায় দুরারোগ্য রোগী বিশেষ করে থেলাসেমিয়া আক্রান্ত রোগীদের সংখ্যা বাড়ছে। একজন থ্যালেসিয়া রোগীকে প্রতি তিন মাস পর রক্ত প্রদান করতে হয় এবং এরোগের চিকিৎসাও ব্যয় বহুল। জেলায় কি পরিমাণ থেলাসেমিয়া রোগে আক্রান্ত রোগী রয়েছেন তার সঠিক তথ্য এখনও জানা নেই।