টেকনাফ মডেল পাইলট হাইস্কুল জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

দেশের প্রতিটি উপজেলায় একটি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের তালিকায় অর্ন্তভূক্ত করার দাবিতে মানববন্ধন করে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠন যুবলীগ, ছাত্রলীগসহ সামাজিক সংগঠন, প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে।

শনিবার ১১ নভেম্বর বেলা ১১টায় টেকনাফ উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে প্রায় ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মানবন্ধন শেষে টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যানের সভাপতিত্বে ছাত্রনেতা আবদুল বাসেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল বশর। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান, নাগরিক কমিটির আহবায়ক ফজলুল কবির ও ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রায় ১ হাজার ৪৪২ জন ছাত্রছাত্রী অধ্যয়নরত রয়েছে। প্রতিষ্ঠার দীর্ঘ ৭১ বৎসর বিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রী উভয় শিক্ষার্থীরা এখানে অধ্যায়নের সুযোগ গ্রহণ করে আসছে। টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করণ করা হলে শুধুমাত্র ছাত্রীরাই সুবিধা পাবে। এতে ছাত্ররা সুযোগ থেকে বঞ্চিত হবে। বক্তারা আরো বলেন, বিদ্যালয়টি জাতীয়করনের সকল যোগ্যতা থাকলেও এবারের জাতীয়করণের তালিকায় অর্ন্তভুক্ত করা হয়নি। আমরা টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের তালিকায় অর্ন্তভূক্ত করার দাবী করছি। বিষয়টি সরকারকে অবহিত করার জন্যই আজকের আমাদের এ আন্দোলন।

মানববন্ধন শেষে টেকনাফ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, নাগরিক কমিটি টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিকের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেন।

উল্লেখ্য, সরকার টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করণ করার ঘোষণা দিয়েছেন। আনুষাঙ্গিক কাজ ইতিমধ্যেই অনেক এগিয়ে গেছে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল প্রকাশ

পুলিশ ব্যারাক থেকে চুরি করে যে চোর আদালত ভবনে ঘুমায়!

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বাঙ্গালহালিয়ায় মানববন্ধন

গরম কমার আভাস দিল আবহাওয়া অফিস

কাঁদছেন অতিরিক্ত পুলিশ সুপার জসিমের সহকর্মীরা, কাঁদছে পুলিশ

তোতা মিয়ার বয়ান

খরুলিয়ায় সিএনজি ড্রাইভার নিখোঁজ

নতুন বাজেট, নতুন উদ্যোগ

মালয়েশিয়ার সারওয়াক প্রদেশে শ্রমিক পাঠাবে বাংলাদেশ

এটাই জীবন!

চিটাগাং চেম্বার অফ কমার্স’র পরিচালক হলেন এশিয়ান গ্রুপের সাকিফ আহমেদ সালাম

হোটেল অভিসারে অভিযান, জরিমানা দিয়ে ছাড়া পেল ম্যানেজার

কনস্টেবলের বুদ্ধিমত্তায় কুপোকাত দারোগা- সাংবাদিক!

ভিজিডির সঞ্চয়ের অর্থ ফেরত পেতে নানা জটিলতা

সেন্টমার্টিনে বিজিবিকে সতর্ক থাকার পরামর্শ

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদ ও মাইক্রোসহ ৩ জন আটক

ভারতে ইভিএম কারচুপির আতঙ্কে বিরোধী দলগুলো, কড়া নজরদারি

শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন অধ্যক্ষ মো: আবদুল হক

বগুড়া-৬ উপ-নির্বাচনে মনোনয়ন পেলেন খালেদা

ভূমি অধিগ্রহণে ৪ ধারার নোটিশের পর মামলা করা যাবে না