ক্যাডারভুক্তির ইস্যুতে শুক্রবার থেকে আন্দোলনে নামছেন শিক্ষকরা

ডেস্ক নিউজ:
জাতীয়করণ কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্তির সিদ্ধান্ত বাতিলে টানা দুদিন প্রতিবাদ সমাবেশ পালন করবে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। শুক্রবার ৯টি বিভাগীয় শহরে ও পরদিন ঢাকা বিভাগের নেতৃবৃন্দ এ সমাবেশ পালন করবেন। বৃহস্পতিবার সমিতির প্রচার সচিব মো. কামাল উদ্দিনের সাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এই কর্মসূচী পালনের কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের সিদ্ধান্তকে স্বাগত জানায় বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। কিন্ত জাতীয়করণে শিক্ষকদের ক্যাডারভুক্ত করার সিন্ধান্তে জাতীয় শিক্ষানীতি-২০১০ কে অবমাননা করা হবে। পাশাপাশি এমন সিদ্ধান্তের ফলে শিক্ষা ক্যাডারদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করা হবে। এতে সমিতি গভীর ক্ষোভ, উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করছে।

আরও বলা হয়েছে, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কোনোভাবেই ক্যাডারভুক্তির সিদ্ধান্ত মেনে নেবে না। প্রয়োজনে লাগাতার আন্দোলনে নামবে।

এ আন্দোলনের নমুনা হিসেবে ১১ নভেম্বর ময়মনসিংহ, চট্টগ্রাম, কুমিল্লা, নেয়াখালী, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ফরিদপুর ও সিলেট এই ৯টি সাংগঠনিক বিভাগে এবং ১২ নভেম্বর সমিতির ঢাকা বিভাগের সদস্য ও নেতৃবৃন্দের উপস্থিতিতে সমাবেশ পালিত হবে।

১৬ নভেম্বরের মধ্যে জাতীয়করণ কলেজ শিক্ষকদের ক্যাডারবহির্ভূত করে স্বতন্ত্র বিধিমালা জারি করা না হলে ১৭ নভেম্বর সারাদেশের কলেজ শিক্ষকদের উপস্থিতিতে ঢাকায় মহাসমাবেশ করা হবে। এরপর লাগাতার কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে বিবিএস শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক আইকে সেলিমুল্লাহ খন্দকার জাগো নিউজকে বলেন, পদ্ধতিগত প্রক্রিয়া সম্পন্ন না করে ক্যাডার হওয়ার কোনো বিধান না থাকলেও জাতীয়করণ কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আমরা তা হতে দেব না।

তিনি বলেন, আমরা নানাভাবে তার প্রতিবাদ করে আসছি। তার ধারাবাহিকতায় ১১, ১২ ও ১৭ তারিখ সমাবেশ ও মহাসমাবেশ পালিত হবে। এরপরও যদি সরকার তাদের দাবি মেনে না নেয়, তাবে ক্লাস ছেড়ে দেশের সকল শিক্ষকরা রাস্তায় আন্দোলনে নামতে বাধ্য হবেন।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত