জেলা পরিষদের বরাদ্দে বরইতলী-শীলখালীতে ২৬লাখ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন

এম.জিয়াবুল হক, চকরিয়া:

কক্সবাজার জেলা পরিষদের বরাদ্দের বিপরীতে চকরিয়া উপজেলার বরইতলী ও পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নে গ্রামীণ অবকাঠামো, শিক্ষা প্রতিষ্ঠানের বাউন্ডারী ওয়াল ও নতুন শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। জেলা পরিষদের অর্থায়নে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে নির্বাচনী এলাকার এসব জনপদে গতকাল বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে উন্নয়ন প্রকল্পের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছন জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের ৩নম্বর প্যানেল চেয়ারম্যান ও জেলা জাতীয় পাটির যুগ্ম সম্পাদক আসমাউল হুসনা, জেলা পরিষদের প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাইফ উদ্দীন, পহরচাঁদা মাদরাসার অধ্যক্ষ আবু সাঈদ আনসারী, পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমদ, উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হাজি সেলিম, নাছির উদ্দিন, আবদুল আজিজ, টুকু, ঠিকাদার শফিকুর রহমান, বাদশা মিয়া, ইউনিয়ন যুবলীগের সভাপতি আইয়ুব খাঁন মিন্টু, তপু সিকদার, পহরচাঁদা সাংগঠনিক ছাত্রলীগের সভাপতি আরফাত মাহামুদ তৌকির প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান- মেম্বার ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে লায়ন কমরউদ্দিন আহমদ চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ে একটি নতুন শহিদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরে পহরচাঁদা ফাজিল মাদরাসার বাউন্ডারী ওয়াল নির্মাণ ও গোবিন্দপুর নতুন পাড়া রাস্তা ব্রিক সলিনের কাজের উদ্বোধন করা হয়। পহরচাদা বাজার হইতে মছনিয়া কাটা পর্যন্ত রাস্তা সংস্কার, এবং পহঁরচাদা বাজার সংলগ্ন করবস্থানের বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজ শুরু করা হয়। একইদিন বিকালে নির্বাচনী এলাকার অংশ পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নের জারুল বনিয়া সড়কের সংস্কার কাজসহ সেখানে দুটি উন্নয়ন কাজের উদ্বোধন করেন লায়ন কমরউদ্দিন আহমদ ও জেলা পরিষদের সংরক্ষিত আসনের নারী সদস্য আসমাউল হুসনা।

জেলা পরিষদের সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, আমার নির্বাচনী এলাকার মধ্যে অদ্য ৯ নভেম্বর চকরিয়া উপজেলার বরইতলী ও পেকুয়া উপজেলার শীলখালী ইউনিয়নে প্রায় ২৬ লাখ টাকা ব্যয়ে অনেক গুলো উন্নয়ন প্রকল্পের কাজ উদ্ধোধন করা হয়েছে। তাঁর মধ্যে পহঁরচাদা উচ্চ বিদ্যালয়ে একটি আধুনিকমানের শহীদ নির্মাণ কাজ শুরু করা হয়। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার প্রয়াস হিসেবে আমি বিদ্যালয়ে শহীদ মিনারটি নির্মাণের উদ্যোগ নিই। তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার মধ্যে হারবাং, কৈয়ারবিল ও বিএমচর ইউনিয়নে আগামী কিছুদিনের মধ্যে গুরুত্বপুর্ণ ও জনকল্যান মুলক একাধিক উন্নয়ন প্রকল্পের সুচনা করা হবে। আগামী সপ্তাহে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে জেলা পরিষদের অর্থায়নে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হবে।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান, খালি করা হচ্ছে হাসপাতাল

মুসলিম উম্মাহর বন্ধন হোক সুদৃঢ়

মেসির চেয়েও কঠিন এমবাপেকে আটকানো : মার্সেলো

কেমিক্যালের কারণে ছড়িয়েছে আগুন: তদন্ত কমিটি

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১৮

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

চকবাজারে আগুনের ঘটনায় মামলা