নুসরাত পাইরিন, কক্সবাজার:
কক্সবাজার সরকারি মহিলা কলেজের ২০১৮ সালের এইচ.এস.সি পরীক্ষার্থীদের উদ্যোগে র‌্যাগ ডে অনুষ্ঠিত হয়েছে। ৯ নভেমব্র সকাল ১২টার দিকে কক্সবাজার সরকারি মহিলা কলেজের ক্যাম্পাসে এইচ.এস.সি ২০১৮ পরীক্ষার্থীদের উদ্যোগে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে র‌্যাগ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মীর জাফর আহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ এ.কে ফারুক আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলোয়াত, গীতা পাঠ ও ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুভ সূচনা হয়।

শিক্ষার্থীদের সাথে নিয়ে কেক কেটে অনুষ্ঠান শুরু করেন অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল কলেজ ছাত্রীদের পরিবেশনায় ফ্যাশন শো, নৃত্য ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। তার সাথে যোগ দেন কলেজের অনেক শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর মীর জাফর আহাম্মদ বলেন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা অন্য যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তুলনায় সৃজনশীল, মেধাবী, মননশীল এবং পরিশ্রমী। তারই ধারাবাহিকতায় কক্সবাজার সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে যা প্রশংসার দাবীদার। ছাত্রীদের আগামী দিনের সু নাগরিক হিসেবে গড়ে উঠতে হলে নিজেদেরকে অধ্যয়নের মাধ্যমে তা অর্জন করার আহবান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন র‌্যাগ ডে উদ্যাপন কমিটির আহবায়ক ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ইসমাইল, প্রভাষক শামীম আহমেদ, প্রভাষক এস.এম. সালাহ উদ্দিন ও প্রভাষক রাশেদা মমতাজ।

হাজারো শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠান ছিল প্রাণবন্ত ও উপভোগ্য। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন কলেজ ছাত্রী তর্পনা দে ও উম্মে সাওদা মুক্তা।