টেকনাফে ৩ কোটি ৪১ লক্ষ টাকার ইয়াবাসহ রোহিঙ্গা আটক

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:
৩ কোটি ৪১ লক্ষ ৮৯ হাজার টাকা মুল্যের ১ লক্ষ ১৩ হাজার ৯৩০ পিস ইয়াবাসহ মিয়ানমার নাগরিক এক রোহিঙ্গা ইয়াবা চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। এসময় ইয়াবা চোরাচালানে ব্যবহৃত নৌকাটিও জব্দ করা হয়েছে বলে জানা গেছে। ইয়াবাসহ আটক চোরাচালানী মিয়ানমারের মংডু জেলাধীন পেরামপ্রু গ্রামের বাসিন্দা মৃত জামাল হোসেনের পুত্র মোঃ সর্দার হ ‍ৃসেন (২৬)। নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখা এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমার হতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ধৃত আসামীর বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় পৃথক ২টি মামলা দায়ের করতঃ জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও নৌকাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল এস এম আরিফুল ইসলাম ৯ নভেম্বর বলেন ‘বিশ্বস্ত গোয়েন্দা সূত্রের মাধ্যমে জানা যায় টেকনাফ ইউপিস্থ নেটংপাড়া রেষ্ট হাউজ বরাবর বরফকলের পার্শ্ববর্তী এলাকা দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির হাবিলদার মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে একটি টহল দল ৮ নভেম্বর রাতে বর্ণিত এলাকায় গমন করতঃ কেওড়া বাগানের একপার্শ্বে ওঁৎ পেতে থাকে। টহল দল সীমান্তের শুন্য লাইন অতিক্রম করে একটি হস্তচালিত নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে নাফ নদীর কিনারায় আসার জন্য অপেক্ষারত থাকে। অতঃপর নৌকাটি নাফ নদীর কিনারায় আসা মাত্রই ৪ জন ব্যক্তি নৌকা থেকে নেমে কেওড়া বাগানের ভেতরে প্রবেশের প্রাক্কালে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। আকস্মিক বিজিবি টহল দলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তারা দ্রুত দৌঁড়ে কেওড়া বাগানের মধ্য দিয়ে পালিয়ে যাওয়ায় চেষ্টা করলে টহল দল অক্লান্ত পরিশ্রম করে নি¤েœ বর্ণিত ইয়াবা পাচারকারীকে ২ কোটি ৫১ লক্ষ ৮৯ হাজার টাকা মুল্যের ৮৩ হাজার ৯৩০ পিস ইয়াবা ট্যাবলেট এবং উল্লেখিত নৌকাসহ আটক করতে সক্ষম হয়। নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখা এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মায়ানমার হতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ধৃত আসামীর বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করতঃ জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও নৌকাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে’।

তিনি আরও বলেন ‘৯ নভেম্বর রাত ৮টার দিকে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির ল্যান্স নায়েক মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল ৪নং স্লূইচ গেইট এলাকায় গমনের উদ্দেশ্যে বিওপি হতে রওয়ানা করে। বিওপির গেইট হতে বের হওয়ার সাথে সাথে টহল দল একজন লোককে ব্যাগ হাতে করে টেকনাফ বাজারের দিকে যেতে দেখে সন্দেহ হওয়ায় চ্যালেঞ্জ করে। এমতাবস্থায় উল্লেখিত লোকটি তার হাতে থাকা ব্যাগটি ফেলে অতিদ্রুত দৌঁড়ে টেকনাফ বাজারের দিকে পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে টহলদল ইয়াবা পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া ব্যাগটি তল্লাশী করে ৯০ লক্ষ টাকা মূল্যমানের ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে’।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

আজ ঈদগাঁওতে ওবায়দুল কাদের’র জনসভা

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন