রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত মুক্তিযোদ্ধা ওবায়দুল হক মিয়াজি

ইমাম খাইর, সিবিএন
চিরনিদ্রায় শায়িত হয়েছেন কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বাংলাবাজার মিয়াজিবাড়ীর বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওবায়দুল হক মিয়াজি।
চোখের জল, শ্রদ্ধা, ভালোবাসা ও রাষ্ট্রীয় মর্যাদায় বিদায় জানানো হয়েছে প্রবীন এই নেতাকে।
বুধবার সকাল ১০টায় বাংলাবাজার ছুরতিয়া সিনিয়র মাদরাসা মাঠে নামাজের জানাজা শেষে স্থানীয় কবরস্থানে ওবায়দুল হক মিয়াজিকে সমাহিত করা হয়। তাঁর স্ত্রী ৮ বছর আগেই মারা গেছেন। বর্তমানে তাঁর চার ছেলে, চার মেয়ে ও নাতি-নাতনি আছে।
জানাজার আগে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে তার মরদেহে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন এর নেতৃত্বে রাষ্ট্রের পক্ষে গার্ড অব অনার দেওয়া হয়।এ সময় সাইমুম সরওয়ার কমল এমপি, বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, প্রবীণ আওয়ামী লীগ নেতা মনিরুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মাসুদ কুতুবী, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব বাঙালী, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবচার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, ঝিলংজা ইউপির সাবেক চেয়ারম্যান মাওলানা আবদুল গফুর, বর্তমান চেয়ারম্যান টিপু সোলতান, কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস এর স্বত্ত্বাধিকারী আলহাজ্ব তোফায়েল উদ্দিন চৌধুরীসহ আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুর সংবাদের পর থেকে তার বাড়ীতে ঢল নামে অসংখ্য মানুষের। ধর্ম, দল, মত নির্বিশেষে সব শ্রেনী পেশার মানুষ মরহুম ওবায়দুল হক মিয়াজিকে এক নজরে দেখতে ভিড় করে।
ওবায়দুল হক মিয়াজি হৃদরোগ, ডায়াবেটিকসহ নানা রোগে আক্রান্ত ছিলেন। তাকে কয়েক দিন আগে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। ওখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১০ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওবায়দুল হক মিয়াজি ঝিলংজা ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম আবুল ফজল চৌধুরীর দ্বিতীয় ছেলে।
তিনি বাংলাবাজার ছুরতিয়া সিনিয়র মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য। তিনি ওই মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গেু যুক্ত ছিলেন তিনি।

 

সর্বশেষ সংবাদ

কুতুবদিয়া উপজেলা নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট

নুরুল আবছারের প্রার্থীতা বাতিল করেছে হাইকোর্ট

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে হতাহতের ঘটনা তদন্তটিম মাঠে

ঘরের চেরাগেই ঘর জ্বালাবে!

ট্রাফিক পুলিশ ম্যানেজ করে শহরে ঢুকছে ভারী যানবাহন!

বদরখালী সমিতির সম্পাদক ইকবাল বদরী আর নেই : শুক্রবার ৩ টায় জানাজা

লামায় কৃষকদের সাথে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের মতবিনিময়

নারী ও শিশু নির্ষাতন মামলায় রামুর তিন জনের ৫ বছর করে সশ্রম কারাদন্ড

আজ বিশ্ব বন দিবস

সহকর্মীর গুলিতে কাশ্মীরে ভারতীয় তিন সেনার প্রাণহানি

আধা-স্বয়ংক্রিয় অস্ত্রের ব্যবহার বন্ধ হচ্ছে নিউজিল্যান্ডে

বিয়ের পিঁড়িতে বসছেন মোস্তাফিজ!

লড়াইয়ে জুয়েল-আবছার, ‘ফ্যাক্ট’ সেলিম আকবর?

ঈদগাঁওতে ‘কৃষকের বাজেট’ মনোমুগ্ধকর অনুষ্ঠান সম্পন্ন

চট্রগ্রামে টেম্পু থেকে পড়ে যাত্রীর মৃৃত্যু

মুনীর চৌধুরীকে জাদুঘরে বদলিতে ইয়েস’র উদ্বেগ, দুদকে ফিরিয়ে আনার দাবী

বাংলাদেশ লিবারেল এসোসিয়েশন এর সদর উপজেলা আহবায়ক কমিটি গঠিত

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে ২৯জন হতাহতের ঘটনা তদন্তে ৭ সদস্যের কাজ শুরু

Four Bangladeshi returned from Myanmar

পৌরসভায় বই মার্কা প্রার্থীর গণসংযোগ ও পথসভা