দেশ ও মানুষের কল্যাণে ছাত্র-যুবসমাজকে বেশী ভূমিকা রাখতে হবে –  এমপি কমল

সোয়েব সাঈদ, রামু :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, রক্তদানের মাধ্যমে যেমন নিজের সুস্থতা নিশ্চিত করা যায়, তেমনি অপরকে বাঁচানোও সম্ভব। ধর্মীয়ভাবেও রক্তদানকে উৎসাহিত করা হয়েছে। তিনি বলেন, দেশ ও মানুষের কল্যাণে ছাত্র-যুবসমাজকে বেশী ভূমিকা রাখতে হবে। মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ছাত্রদের এগিয়ে আসতে হবে।

রামু ব্লাড ডোনার এসোসিয়েশন এর উদ্যোগে আজ মঙ্গলবার (৭ নভেম্বর) রামু বিশ^বিদ্যালয় কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সাংসদ সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

সাংসদ কমল বলেন, তিনি নিজেও ৩৬ বার রক্ত দিয়েছেন। রক্তদান মানবিক কাজের অংশ। যারা এ মহতি উদ্যোগ নিয়েছেন তাদের সবসময় সার্বিক সহায়তা দেয়া হবে।

রামু বিশ^বিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে কলেজের শিক্ষক শহীদুল হক কাজল বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি চলে। এতে ৮০০ জনের অধিক ছাত্র-ছাত্রী এবং শিক্ষক রক্তের গ্রুপ নির্ণয় করেন।

সিটিজি ব্লাড ব্যাংকের এডমিন হেলাল উদ্দিন ও আকতার হামিদের সঞ্চালনায় অনুষ্ঠানে রামু ব্লাড ডোনার এসোসিয়েশন এর এডমিন আফ্রাহী বক্তব্য রাখেন।

রামু ব্লাড ডোনার এসোসিয়েশন এর এডমিন নুরুল হুদা ও সাইদ জানিয়েছেন, রামুর জনসাধারণকে রক্তদানে উৎসাহিত করাই সংগঠনের মূল লক্ষ্য। প্রসূতি মা কিংবা কোন মানুষ যেন রক্তের অভাবে প্রাণ না হারায়। এ উদ্দেশ্য নিয়েই সংগঠনের সদস্যদের এমন কর্মযজ্ঞ অব্যাহত থাকবে। বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে সার্বিক দায়িত্ব পালন করেন সিটিজি ব্লাড ব্যাংকের ১২ জন রামু ব্লাড ডোনার এসোসিয়েশনের ১৮ জনসহ মোট ৩০ জন এডমিন।