বার্তা পরিবেশক :
কক্সবাজার সাহিত্য একাডেমীর জীবন সদস্য, কক্সবাজারের অহংকার, বিশিষ্ট অনুবাদ সাহিত্যিক, কক্সবাজার সাহিত্য একাডেমী ও বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত প্রতিথযশা সাংবাদিক জাফর আলম অসুস্থ। তাঁর সুস্থতা কামনা করে সাহিত্য একাডেমীর সভায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়েছে। ৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার বিকেলে কক্সবাজার সাহিত্য একাডেমীর কার্যকরী পরিষদ ও স্থায়ী পরিষদের যৌথ সভায় দোয়া ও মুনাজাত করা হয়। একাডেমীর নির্বাহী পরিষদের সহকারী সাধারণ সম্পাদক ছড়াকার জহির ইসলাম দোয়া মাহফিল ও মুনাজাত পরিচালনা করেন।
একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি শিক্ষা বর্ষের শুরুতে যথা ফেব্রুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত হয়। এছাড়াও কলেজ ভিত্তিক সাহিত্য সভা আয়োজনের মাধ্যমে কলেজ শিক্ষার্থীদেরকে সাহিত্য-সংস্কৃতির প্রতি উদ্বুদ্ধ করার জন্যও সিদ্ধান্ত হয়। পাশাপাশি সাহিত্য একাডেমীর উন্নয়নে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
একাডেমীর স্থায়ী পরিষদ সদস্য গবেষক নূরুল আজিজ চৌধুরী, একাডেমীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি মীর্জা মনোয়ার হাসান, নির্বাহী কমিটির সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, অর্থ সম্পাদক কবি মোহাম্মদ আমিরুদ্দীন, সহকারী সাধারণ সম্পাদক ছড়াকার জহির ইসলাম, নির্বাহী সদস্য নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমদ সোবহানী ও নির্বাহী সদস্য কল্লোল দে চৌধুরী সভায় উপস্থিত থেকে বিভিন্ন মতামত প্রদান করেন।