রামুতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় হাফেজ আহমদ গ্রেপ্তার

আবুল কাশেম সাগর,রামু ॥

কক্সবাজার জেলার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় রামুর দুই সাংবাদিক গুরুতর আহত হওয়ার ঘটনার এজাহারভূক্ত মামলার আসামী হাফেজ আহমদকে গ্রেপ্তার করেছে রামু থানা পুলিশ।

গতকাল ৬ই নভেম্বর সোমবার দিবাগত রাতে রামু থানার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে পানের ছড়া ঢালার মূখ নামক এলাকা হতে রামু থানার এসআই একরামুল হকের নেতৃত্বে পুলিশ দল গোপন সংবাদের ভিত্তিতে এলাকার চিহ্নিত ডাকাত ও সন্ত্রাসী হাফেজ আহমদকে আটক করতে সক্ষম হয়েছে।

জানা যায়, গত ২২জুলাই শনিবার সকালে রামু উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক, রামু নাগরিক উন্নয়ন কমিটির সভাপতি ও রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক নুরুল ইসলাম সেলিম ও রামু রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আবুল কাশেম সাগরকে সন্ত্রাসী কায়দায় হামলা করে গুরুতর জখম ও তাদের হত্যার প্রচেষ্টা চালায়।

উক্ত ঘটনায় সন্ত্রাসী ও চিহ্নিত ডাকাতগণ সাংবাদিকদের ব্যবহৃত দুটি মোটর বাইক, ক্যামেরা, মোবাইল ফোন, হাতের আংটি ,মানিব্যাগে রক্ষিত নগদ টাকা ও প্রয়োজনীয় ডকুমেন্ট ছিনিয়ে নেয়। ঘটনায় মারাত্মকভাবে ধারালো দায়ের কোপে রক্তাক্ত জখমে আহত সাংবাদিকদের হাসপাতালে ভর্তি করলে দীর্ঘদিন যাবত কক্সবাজার সদর মেডিকেল কলেজের অধ্যাপক (সার্জারী ) বিভাগের প্রধান ডাক্তার আইয়ুব আলীর অধীনে চিকিৎসাধীন ছিলেন। ঘটনায় দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী মোহাম্মদ ইউনুছ ভূট্টোর প্রত্যক্ষ ইন্ধন রয়েছে বলে স্থানীয় লোকজন জানান। অভিযোগ উঠেছে সাংবাদিকদের উপর বর্বর হামলার ঘটনাকে অন্যভাবে প্রভাবিত করার জন্য  মামলায় গ্রেপ্তারকৃত ৩নং ওয়ারেন্টভূক্ত আসামী হাফেজ আহমদের স্ত্রী খুরশিদা বেগমকে বাদী বানিয়ে সাংবাদিকদের নামে হয়রানী করার জন্য মিথ্যা মামলা দায়ের করান এবং চেয়ারম্যান কর্তৃক আদালতে মিথ্যা তথ্য দিয়ে সন্ত্রাসীদের পক্ষ হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে একটি প্রতিবেদন আদালতে প্রেরণ করেছে বলে জানা যায়। উক্ত সাংবাদিকদের ব্যাপারে ঘটনার ইন্ধনদাতার হুকুমে করা মিথ্যা মামলাটির সত্যতা যাচাইয়ের জন্য নিরপেক্ষ তদন্ত করলে ঘটনার সত্যতা বেরিয়ে আসবে।

অন্যদিকে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় আটকের সত্যতা জানতে যোগাযোগ করা হলে উপ পরিদর্শক ( তদন্ত) মোঃ মিজানুর রহমান জানান, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ওয়ারেন্টভূক্ত আসামী হাফেজ আহমদ গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। তিনি আরও জানান, অন্যান্য এজাহারভূক্ত পলাতক আসামীদের আইনের আওতায় আনতে পুলিশি প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এদিকে দীর্ঘ দিন পর হলেও রামুর দুজন পেশাজীবি দায়িত্ববান সাংবাদিকদের উপর হামলার ঘটনার অন্যতম পলাতক আসামী হাফেজ আহমদ গ্রেপ্তার করায় রামু থানা পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন কক্সবাজার জেলার দায়িত্বরত সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

cbn কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এ প্রকাশিত কোন সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।-কক্সবাজার নিউজ ডটকম  

সর্বশেষ সংবাদ

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

চানাচুরের প্যাকেটে ৫০০০ ইয়াবা, পাচারকারী আটক

আন্তর্জাতিক মান নিয়ে আজ উদ্বোধন হচ্ছে কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগ

ট্রাম্পের প্রশ্ন – আচ্ছা বাংলাদেশটা যেন কোথায়?

উখিয়ায় যোগদান করলেন চৌকস ওসি আবুল মনসুর , চ্যালেঞ্জ মোকাবেলায় সহযোগিতা কামনা

সালাহউদ্দিন তনয়া ডাঃ ইকরা’র সাথে বিয়ে হলো ব্যাংকার ফাহিম চৌধুরীর

ছাত্রলীগ শহর শাখার উদ্যোগে গোলাম রব্বানীর মায়ের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

ছাত্রলীগ সম্পাদক রব্বানীর মায়ের মৃত্যুবাষির্কীতে কক্সবাজারে দোয়া মাহফিল

ছুটি পেলেই ছুটে চলি সাগরতলের রহস্য জানতে

রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে আইসিসি প্রতিনিধি দল

ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখবে সরকার

জাতীয় ঐক্যমত গঠনের চিন্তা বিএনপির

মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞাই যথেষ্ট নয়: যুক্তরাষ্ট্রকে জাতিসংঘ দূত

গোদারপাড়া বাঁকখালী নদী থেকে ২টি গর্জন গাছ উদ্ধার

চকরিয়ায় অর্ধ ডজন মামলার পালাতক আসামী গ্রেপ্তার

প্রকাশিত সংবাদের এআরসি টাওয়ার ভবন কর্তৃপক্ষ বক্তব্য ও প্রতিবাদ

দক্ষিণ মিঠাছড়িতে সার্ভেয়ারকে পেটালো পাহাড়খেকোরা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৮

কুতুবদিয়ায় ইউএনও‘র হস্তক্ষেপে হারানো জমি ফিরে পেল দিনমজুর বাহাদুর

মহেশখালীতে পুকুরে ডুবে দুই স্কুল ছাত্রীর মৃত্যু