রামুতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় হাফেজ আহমদ গ্রেপ্তার

আবুল কাশেম সাগর,রামু ॥

কক্সবাজার জেলার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় রামুর দুই সাংবাদিক গুরুতর আহত হওয়ার ঘটনার এজাহারভূক্ত মামলার আসামী হাফেজ আহমদকে গ্রেপ্তার করেছে রামু থানা পুলিশ।

গতকাল ৬ই নভেম্বর সোমবার দিবাগত রাতে রামু থানার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে পানের ছড়া ঢালার মূখ নামক এলাকা হতে রামু থানার এসআই একরামুল হকের নেতৃত্বে পুলিশ দল গোপন সংবাদের ভিত্তিতে এলাকার চিহ্নিত ডাকাত ও সন্ত্রাসী হাফেজ আহমদকে আটক করতে সক্ষম হয়েছে।

জানা যায়, গত ২২জুলাই শনিবার সকালে রামু উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক, রামু নাগরিক উন্নয়ন কমিটির সভাপতি ও রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক নুরুল ইসলাম সেলিম ও রামু রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আবুল কাশেম সাগরকে সন্ত্রাসী কায়দায় হামলা করে গুরুতর জখম ও তাদের হত্যার প্রচেষ্টা চালায়।

উক্ত ঘটনায় সন্ত্রাসী ও চিহ্নিত ডাকাতগণ সাংবাদিকদের ব্যবহৃত দুটি মোটর বাইক, ক্যামেরা, মোবাইল ফোন, হাতের আংটি ,মানিব্যাগে রক্ষিত নগদ টাকা ও প্রয়োজনীয় ডকুমেন্ট ছিনিয়ে নেয়। ঘটনায় মারাত্মকভাবে ধারালো দায়ের কোপে রক্তাক্ত জখমে আহত সাংবাদিকদের হাসপাতালে ভর্তি করলে দীর্ঘদিন যাবত কক্সবাজার সদর মেডিকেল কলেজের অধ্যাপক (সার্জারী ) বিভাগের প্রধান ডাক্তার আইয়ুব আলীর অধীনে চিকিৎসাধীন ছিলেন। ঘটনায় দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী মোহাম্মদ ইউনুছ ভূট্টোর প্রত্যক্ষ ইন্ধন রয়েছে বলে স্থানীয় লোকজন জানান। অভিযোগ উঠেছে সাংবাদিকদের উপর বর্বর হামলার ঘটনাকে অন্যভাবে প্রভাবিত করার জন্য  মামলায় গ্রেপ্তারকৃত ৩নং ওয়ারেন্টভূক্ত আসামী হাফেজ আহমদের স্ত্রী খুরশিদা বেগমকে বাদী বানিয়ে সাংবাদিকদের নামে হয়রানী করার জন্য মিথ্যা মামলা দায়ের করান এবং চেয়ারম্যান কর্তৃক আদালতে মিথ্যা তথ্য দিয়ে সন্ত্রাসীদের পক্ষ হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে একটি প্রতিবেদন আদালতে প্রেরণ করেছে বলে জানা যায়। উক্ত সাংবাদিকদের ব্যাপারে ঘটনার ইন্ধনদাতার হুকুমে করা মিথ্যা মামলাটির সত্যতা যাচাইয়ের জন্য নিরপেক্ষ তদন্ত করলে ঘটনার সত্যতা বেরিয়ে আসবে।

অন্যদিকে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় আটকের সত্যতা জানতে যোগাযোগ করা হলে উপ পরিদর্শক ( তদন্ত) মোঃ মিজানুর রহমান জানান, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ওয়ারেন্টভূক্ত আসামী হাফেজ আহমদ গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। তিনি আরও জানান, অন্যান্য এজাহারভূক্ত পলাতক আসামীদের আইনের আওতায় আনতে পুলিশি প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এদিকে দীর্ঘ দিন পর হলেও রামুর দুজন পেশাজীবি দায়িত্ববান সাংবাদিকদের উপর হামলার ঘটনার অন্যতম পলাতক আসামী হাফেজ আহমদ গ্রেপ্তার করায় রামু থানা পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন কক্সবাজার জেলার দায়িত্বরত সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি

গর্জনিয়াতে সরকারী পাহাড় কেটে ভবন নির্মাণ

দুই প্যানেলের ৩৪ প্রার্থীর প্রচারণায় সরগরম আদালত প্রাঙ্গণ

বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে ফেরেনি কক্সবাজার বায়তুশ শরফের ছাত্রী

ইঞ্জিনিয়ার শফিউল্লাহ ও কাউন্সিলরলের ভাইয়ের মৃত্যুতে মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

কাউন্সিলর আকতার কামালের ভাইয়ের মৃত্যুতে এমপি কাজলের শোক

খোদাভীতি সম্পন্ন মানুষ গড়তে নূরানী শিক্ষা বিপ্লব ছড়িয়ে দিতে হবে : ড. খালিদ হোসেন

রামুর মানব পাচারকারী চক্রের হোতা মনোহরী শর্মা কারাগারে

তালশাড়ী সানরাইজ পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আল মাহমুদ ছিলেন মানবতাবাদী ও দেশপ্রেমিক কবি

উখিয়ায় কে পাচ্ছেন নৌকার টিকেট

ঈদগড়ে অভিনব কায়দায় কাঠ পাচারকালে ট্রাক আটক

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৮