রামুতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় হাফেজ আহমদ গ্রেপ্তার

আবুল কাশেম সাগর,রামু ॥

কক্সবাজার জেলার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় রামুর দুই সাংবাদিক গুরুতর আহত হওয়ার ঘটনার এজাহারভূক্ত মামলার আসামী হাফেজ আহমদকে গ্রেপ্তার করেছে রামু থানা পুলিশ।

গতকাল ৬ই নভেম্বর সোমবার দিবাগত রাতে রামু থানার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে পানের ছড়া ঢালার মূখ নামক এলাকা হতে রামু থানার এসআই একরামুল হকের নেতৃত্বে পুলিশ দল গোপন সংবাদের ভিত্তিতে এলাকার চিহ্নিত ডাকাত ও সন্ত্রাসী হাফেজ আহমদকে আটক করতে সক্ষম হয়েছে।

জানা যায়, গত ২২জুলাই শনিবার সকালে রামু উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক, রামু নাগরিক উন্নয়ন কমিটির সভাপতি ও রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক নুরুল ইসলাম সেলিম ও রামু রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আবুল কাশেম সাগরকে সন্ত্রাসী কায়দায় হামলা করে গুরুতর জখম ও তাদের হত্যার প্রচেষ্টা চালায়।

উক্ত ঘটনায় সন্ত্রাসী ও চিহ্নিত ডাকাতগণ সাংবাদিকদের ব্যবহৃত দুটি মোটর বাইক, ক্যামেরা, মোবাইল ফোন, হাতের আংটি ,মানিব্যাগে রক্ষিত নগদ টাকা ও প্রয়োজনীয় ডকুমেন্ট ছিনিয়ে নেয়। ঘটনায় মারাত্মকভাবে ধারালো দায়ের কোপে রক্তাক্ত জখমে আহত সাংবাদিকদের হাসপাতালে ভর্তি করলে দীর্ঘদিন যাবত কক্সবাজার সদর মেডিকেল কলেজের অধ্যাপক (সার্জারী ) বিভাগের প্রধান ডাক্তার আইয়ুব আলীর অধীনে চিকিৎসাধীন ছিলেন। ঘটনায় দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী মোহাম্মদ ইউনুছ ভূট্টোর প্রত্যক্ষ ইন্ধন রয়েছে বলে স্থানীয় লোকজন জানান। অভিযোগ উঠেছে সাংবাদিকদের উপর বর্বর হামলার ঘটনাকে অন্যভাবে প্রভাবিত করার জন্য  মামলায় গ্রেপ্তারকৃত ৩নং ওয়ারেন্টভূক্ত আসামী হাফেজ আহমদের স্ত্রী খুরশিদা বেগমকে বাদী বানিয়ে সাংবাদিকদের নামে হয়রানী করার জন্য মিথ্যা মামলা দায়ের করান এবং চেয়ারম্যান কর্তৃক আদালতে মিথ্যা তথ্য দিয়ে সন্ত্রাসীদের পক্ষ হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে একটি প্রতিবেদন আদালতে প্রেরণ করেছে বলে জানা যায়। উক্ত সাংবাদিকদের ব্যাপারে ঘটনার ইন্ধনদাতার হুকুমে করা মিথ্যা মামলাটির সত্যতা যাচাইয়ের জন্য নিরপেক্ষ তদন্ত করলে ঘটনার সত্যতা বেরিয়ে আসবে।

অন্যদিকে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় আটকের সত্যতা জানতে যোগাযোগ করা হলে উপ পরিদর্শক ( তদন্ত) মোঃ মিজানুর রহমান জানান, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ওয়ারেন্টভূক্ত আসামী হাফেজ আহমদ গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। তিনি আরও জানান, অন্যান্য এজাহারভূক্ত পলাতক আসামীদের আইনের আওতায় আনতে পুলিশি প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এদিকে দীর্ঘ দিন পর হলেও রামুর দুজন পেশাজীবি দায়িত্ববান সাংবাদিকদের উপর হামলার ঘটনার অন্যতম পলাতক আসামী হাফেজ আহমদ গ্রেপ্তার করায় রামু থানা পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন কক্সবাজার জেলার দায়িত্বরত সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ