সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজারের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠা ইমাম মুসলিম ইসলামিক সেন্টারে ২০১৬ সালে উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণী মঙ্গলবার সম্পন্ন হয়েছে।
শাহওয়ালি উল্লাহ (রহ.) উচ্চ মাধ্যমিক বালক শাখা, আবুল হাসান আলী নদভী (রহ.) নিম্নমাধ্যমিক বালক শাখা, আবু হুরাইরা (রা:) ইবতেদায়ী বালক শাখা এবং ফাতেমাতুজ্জাহরা (রা:) বালিকা ও ওমাইর এতিমখানা (বালক-বালিকা শাখার) শিক্ষার্থীদের মধ্যে আড়ম্বরপূর্ণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা হাফেজ সালাহুল ইসলাম।
প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আল্লামা ক্বারী ওসমান এতে শুভেচ্ছা বক্তব্য দেন।
মাওলানা আমিনুল্লাহর পরিচালনায় এতে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও বালক-বালিকা শাখার শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি এ প্রতিষ্ঠান কে একটি আধুনিক-মডেল কওমি মাদ্রাসা হিসেবে মূল্যায়ন করেন। প্রতিষ্ঠানের শিক্ষাপোযোগি মনোরম দৃশ্যাবলী, ছাত্র – ছাত্রীদের শৃংখলা, বিশেষ চিত্তা কর্ষক মসজিদটি দেখে তিনি খুবই মুগ্ধ হন। শিক্ষার্থীদের হাতে জাতীয় পতাকা দেখে এবং তাদের মুখে বাংলা ,ইংরেজী ও আরবী বক্তব্য শুনে আগামী দিনে উন্নত দেশ গড়ার কারিগর ও দেশ প্রেমিক সুদক্ষ-সুশিক্ষিত নাগরিক হিসেবে গঠিত হবার প্রতিসকল শিক্ষার্থীকে উদ্বুদ্ধ করেন। ধর্মীয় ও নৈতিক শিক্ষা দানের পাশাপাশি প্রযুক্তিগত-কম্পিউার সাইন্স-বিজ্ঞানে তাদের গড়ে তুলতে মাদরাসা কর্তৃপক্ষকে পরামর্শ দেন।
প্রতিষ্ঠানে আরবী শিক্ষার সাথে আধুনিক শিক্ষার অপূর্ব সমন্বয় কারিকুলাম দেখে ভবিষ্যৎ ইহার উত্তরোত্তর সফলতা কামনা করেন।
উল্লেখ্য, শিক্ষার্থীদের বহুমাত্রিক মনন ও মেধা বিকাশের উদ্দেশ্যে পাঠদানের পাশাপাশি সাপ্তাহিক ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানে আরবী, ইংরেজী ও বাংলা বক্তব্য প্রদানে সকল শিক্ষার্থীদের প্রতিসপ্তাহে অংশগ্রহণ ও কম্পিউটার প্রশিক্ষণ, বিশেষভাবে বালিকেেদর জন্য সেলাই প্রশিক্ষণ গ্রহণ বাধ্যতামূলক।